Accident: গঙ্গা স্নানে বেরিয়ে দুর্ঘটনায় কবলে ট্র্যাক্টর-ট্রলি, প্রাণ গেল শিশু-সহ ২২ জন তীর্থযাত্রীর

উত্তর প্রদেশ পুলিশ জানিয়েছে পাটিয়ালি থানা এলাকার অন্তর্গত পাটিয়ালি-দরিয়াবগঞ্জ সড়কে ট্র্যাক্টর-ট্রালির যাত্রীরা গঙ্গা নদীতে স্নান করতে যাচ্ছিল। সেই সময় গাড়িটি দুর্ঘটনার কবলে পড়ে। তাতে আহত হয়েছিল ১৫-২০ জন।

 

Saborni Mitra | Published : Feb 24, 2024 10:22 AM IST / Updated: Feb 24 2024, 03:55 PM IST

উত্তর প্রদেশের কাসগঞ্জে মর্মান্তিক দুর্ঘটনা। প্রাণ গেল শিশু-সহ ২২ জন তীর্থযাত্রীর। শনিবার সকালে উত্তর প্রদেশের কাসগঞ্জের একটি ট্র্যাক্টর-ট্রলি উল্টে পড়ে যায় পুকুরে। সেখানেই মৃত্যু হয় মহিলা ও শিশু-সহ ২২ জনের। এমনটাই দাবি করেছে উত্তর প্রদেশ পুলিশ।

উত্তর প্রদেশ পুলিশ জানিয়েছে পাটিয়ালি থানা এলাকার অন্তর্গত পাটিয়ালি-দরিয়াবগঞ্জ সড়কে ট্র্যাক্টর-ট্রালির যাত্রীরা গঙ্গা নদীতে স্নান করতে যাচ্ছিল। সেই সময় গাড়িটি দুর্ঘটনার কবলে পড়ে। তাতে আহত হয়েছিল ১৫-২০ জন।

আলিগড় রেঞ্জের ইন্সপেক্টর জেনারেল শালভ মাথুর বলেছেন ট্র্যাক্টর-ট্রলিটি উল্টে ৭-৮ ফুট গভীর পুকুরে পড়ে যায়। চালক অন্য একটি গাড়িতে ওভারটেক করার চেষ্টা করেছিল। সেই সময়ই গাড়িটি দুর্ঘটনার কবলে পড়ে। এই দুর্ঘটনায় ১৫ -২০ জন আহত হয়েছে। দুর্ঘটনায় মৃতদের মধ্যে রয়েছে সাতটি শিশু ও আট জন মহিলা। আহতদের স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। স্থানীয় পুলিশ বলেছেন, ট্র্যাক্টর-ট্রলিটি ইটা জেলার জয়থারা থেকে আসছিল। দুর্ঘটনার খবর পেয়েই পুলিশ ঘটনাস্থলে যায়। উদ্ধারকাজ শুরু করে।

স্থানীয় প্রশাসন জানিয়েছেন, ময়নাতদন্তের জন্য ইতিমধ্যেই দেহগুলি পাঠান হয়েছে। পরিবারের সদস্যদের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হচ্ছে।

অন্যদিকে এই মর্মান্তিক দুর্ঘটনায় নিহত ও আহতদের জন্য ক্ষতিপুরণ ঘোষণা করেছেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। রাজ্য সরকারের পক্ষ থেকে নিহতদের পরিবার পিছু ২ লক্ষ টাকা দেওয়া হবে। আহতদের ৫০ হাজার টাকা করে আর্থিক সাহায্য করা হবে। চিকিৎসারও দায়িত্ব নেবে সরকার। সোস্যাল মিডিয়ায় দুর্ঘটনার কথা জানিয়ে দুঃখ প্রকাশ করেছেন যোগী আদিত্যনাথ।

সোশ্যাল মিডিয়ায় তিনি লিখেছেন, 'কাসগঞ্জ জেলায় সড়ক দুর্ঘটনায় প্রাণহানির ঘটনা অত্যন্ত হৃদয়বিদারক। শোকাহত পরিবারের প্রতি আমার সমবেদনা। জেলা প্রশাসনের আধিকারিকদের সকল আহতদের যথাযথ বিনামূল্যে চিকিৎসা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। আমি ভগবান শ্রী রামের কাছে প্রার্থনা করি যেন তিনি মঙ্গল করেন। নিহতদের আত্মার শান্তি এবং আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি।'

 

Share this article
click me!