বিজেপির ভোট দিয়ে বিপাকে মুসলিম মহিলা - শ্বশুরবাড়ি থেকে উচ্ছেদ, তিন তালাকের হুমকি

নির্যাতিতা মুসলিম (Muslim) মহিলা বিজেপিকে (BJP) সমর্থন করলেও তার স্বামী ও শ্বশুরবাড়ির লোকজন সমাজবাদী পার্টিকে (Samajwadi Party) সমর্থন করেন। এমন পরিস্থিতিতে মহিলার বিজেপিকে ভোট দেওয়া পছন্দ করেননি শ্বশুরবাড়ির লোকজন।

Web Desk - ANB | Published : Mar 21, 2022 11:46 AM IST

উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনে (UP Elections 2021) ভারতীয় জনতা পার্টিকে (Bharatiya Janata Party) ভোট দেওয়াই কাল হল এক মুসলিম (Muslim) মহিলার। অভিযোগ, তাঁকে স্বামী তাঁর ঘর থেকে বের করে দিয়েছেন। শুধু তাই নয়, নির্যাতিতার স্বামী তাঁকে তিন তালাক (Tripple Talaq) দেওয়ার হুমকিও দিচ্ছেন বলে জানা গিয়েছে। এই চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে, উত্তরপ্রদেশের (Uttar Pradesh) বেরিলিতে (Berili)। 

ওই মুসলিম মহিলার অভিযোগ, ওই মুসলিম মহিলাকে বাড়ি থেকে বের করে দেওয়ার আগে তাঁর স্বামী ও তার পরিবারের লোকজন তাঁকে মারধরও করে। নির্যাতিতা তাঁর বয়ানে জানিয়েছে, শ্বশুরবাড়ির লোকজনকে তিনি বারবার করে অনুরোধ করেছিলেন, যাতে তারা তাঁকে আর না মারেন এবং তাঁকে বাড়ি থেকে বের না করে দেন। কিন্তু, তাঁর স্বামী বা তাঁর পরিবারের সদস্যরা তাঁর একটি কথাও কানে নেয়নি। স্বামী ও শ্বশুরবাড়ির এই অত্যাচারের পর, এখন প্রশাসনের কাছে সাহায্যের আবেদন জানিয়েছেন ওই মুসলিম মহিলা।

বেরিলির পুলিশ জানিয়েছে, অভিযোগকারিনীর নাম নাজমা উজমা। তিনি বেরেলির বড়দারি থানা (Baradari Police Station) এলাকার এজাজ নগর গোটিয়ার (Ejaz Nagar Gotia) বাসিন্দা। গত বছরই নিজের পাড়ারই ছেলে তৈয়ব আনসারির সঙ্গে বিয়ে হয়েছিল তাঁর। তার আগে তৈয়ব আনসারির সঙ্গে তাঁর দীর্ঘ কয়েক বছরের প্রেম ছিল বলে জানা গিয়েছে। দুই বাড়ির লোক, তাঁদের সম্পর্কের কথা জানার পর, তাঁদের বিয়ে ঠিক করেছিলেন। 

তবে সমস্যা হল, তার স্বামী তৈয়ব এবং শ্বশুরবাড়ির অন্যান্যরা সমাজবাদী পার্টির কট্টর সমর্থক। এদিকে, উত্তরপ্রদেশে যোগী সরকারের কাজকর্ম দেখে মুগ্ধ হয়েছিলেন নাজমা। সদ্য সমাপ্ত নির্বাচনে তাঁদের বাড়ির বউ হয়েই নাজমা, বিজেপিকে ভোট দিয়েছিলেন। আর তার থেকেই যাবতীয় ঝামেলার উৎপত্তি। নাজমার বিজেপিকে ভোট দেওয়া, তাঁর স্বামী ও শ্বশুরবাড়ির লোকজন একেবারেই মেনে নিতে পারছেন না, বিশেষ করে উত্তরপ্রদেশে যোগীর বিপুল জয়ের পর তাঁদের সব রাগ গিয়ে পড়েছে নাজমার উপরই। 

নাজমা বলেছেন, বিজেপি ধর্ম-বর্ণের ঊর্ধ্বে উঠে সমাজের জন্য কাজ করেছে। বিজেপি সরকার গরীবদের বিনামূল্যে রেশন দিয়েছে, মহিলাদের নিরাপত্তা দিয়েছে। নাজমা আরও বলেন, তিনি দেশের স্বার্থেই বিজেপিকে ভোট দিয়েছিলেন। কিন্তু, তাঁর সেই পদক্ষেপের জন্যই এখন তাঁর স্বামী ও শ্বশুরবাড়ির লোকজন, তাঁর শত্রু হয়ে উঠেছে। তাঁকে শ্বশুরবাড়ির লোকজন বলেছে, তাঁর স্বামীর তাঁকে তালাক দিতে চান। তাদের 'সমাজবাদী বাড়িতে' 'বিজেপি' নাজমার কোনও জায়গা হবে না। এখন, বিপাকে পড়ে সাহায্যের জন্য 'মেরা হক ফাউন্ডেশন' (Mera Haq Foundation') ফারহাত নকভির কাছে গিয়েছেন নাজমা।
 

Read more Articles on
Share this article
click me!