নির্বাচনের আগে উত্তরপ্রদেশে কংগ্রেসকে সমর্থন হিন্দুদের 'হুঁশিয়ারি' দেওয়া তৌকির রাজার, কটাক্ষ বিজেপির

গত বছর ডিসেম্বরের ১৭ থেকে ২০ তারিখ পর্যন্ত হরিদ্বারে চলা তথাকথিত ধর্ম সংসদে মুসলিম ধর্মাবলম্বীদের বিরুদ্ধে হিন্দুদের অস্ত্র তুলে নেওয়া এবং ওই ধর্ম সম্প্রদায়ভুক্তদের প্রকাশ্যে হত্যা করার আহ্বান জানানো হয়েছিল। 

Web Desk - ANB | Published : Jan 18, 2022 8:38 AM IST / Updated: Jan 19 2022, 05:50 PM IST

কয়েকদিন আগেই হিন্দুদের 'হুঁশিয়ারি' (warned Hindus) দিয়েছিলেন ইত্তেহাদ-ই-মিল্লাত কাউন্সিল (Ittihad-e-Millat Council)-র প্রধান মৌলানা তৌকির রাজা খান (Maulana Tauqeer Raza Khan)। আর আসন্ন বিধানসভা নির্বাচনে উত্তর প্রদেশের (Uttar Pradesh Assembly elections 2022) গদিতে বসার জন্য সেই তৌকির রাজার সঙ্গে হাত মেলাল কংগ্রেস (Congress)। পাল্টা বিধানসভা নির্বাচনে কংগ্রেসকে তাঁর দল সমর্থন করবে বলে জানিয়েছেন তৌকির রাজা। আর এই ঘোষণার পরই বিষয়টি নিয়ে কংগ্রেসকে একহাত নিতে ছাড়েনি বিজেপিও (BJP)। 

কী মন্তব্য করেছিলেন মৌলানা তৌকির রাজা খান? 
সম্প্রতি উত্তর প্রদেশের বরেলিতে একটি জনসভায় মুসলিমদের উদ্দেশ্যে বার্তা দেওয়ার সময় তিনি সতর্ক করেছিলেন হিন্দুদের। তাঁর সেই মন্তব্য হু হু করে ভাইরাল হয়ে গিয়েছিল। আর তা নিয়েই শুরু হয়েছিল বিতর্ক। তিনি বলেছিলেন, "আমি আমাদের তরুণ প্রজন্মের চোখে ক্ষোভ দেখেছি। আর একদিন সেই ক্ষোভ ফেটে বেরিয়ে আসবে। তা নিয়ে আমি খুবই ভয়ে রয়েছি। সেদিন আর তাদের উপর আমার কোনও নিয়ন্ত্রণ থাকবে না। তরুণ প্রজন্ম আমাকে বলে যে আমি বুড়ো হয়ে গিয়েছি, তাই আমি আর এখন কিছু করতে পারব না।  আমি আমার হিন্দু ভাইদের বলতে চাই যে আমি ভয় পাচ্ছি যে একদিন যখন আমাদের তরুণ প্রজন্ম আইন নিজেদের হাতে তুলে নেবে, আপনারা তখন দেশে লুকানোর আর কোনও জায়গা খুঁজে পাবেন না।" 

আরও পড়ুন- পঞ্জাবের বিজেপি নেতাদের নিরাপত্তার ব্যবস্থা কেন্দ্রের

উল্লেখ্য, গত বছর ডিসেম্বরের ১৭ থেকে ২০ তারিখ পর্যন্ত হরিদ্বারে চলা তথাকথিত ধর্ম সংসদে মুসলিম ধর্মাবলম্বীদের বিরুদ্ধে হিন্দুদের অস্ত্র তুলে নেওয়া এবং ওই ধর্ম সম্প্রদায়ভুক্তদের প্রকাশ্যে হত্যা করার আহ্বান জানানো হয়েছিল। এর বিরুদ্ধেই শীর্ষ আদালতের দ্বারস্থ হন অবসরপ্রাপ্ত বিচারপতি অঞ্জনা প্রকাশ ও সাংবাদিক কুরবান আলি। সুপ্রিম কোর্ট উত্তরাখণ্ড সরকারের পাশাপাশি কেন্দ্র ও দিল্লি পুলিশকে নোটিশ পাঠায়। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছিল এই ভিডিও। আর তারপরই তার পাল্টা হিসেবে হিন্দুদের সতর্কতা মূলক বার্তা দিতে দেখা যায় তৌকির রাজাকে। এরপরই উত্তর প্রদেশ নির্বাচনে কংগ্রেসকে সমর্থন করার কথা ঘোষণা করে তাঁর দল। সেই ঘোষণার পর কংগ্রেসকে একহাত নিতে পিছপা হয়নি বিজেপি। 

আরও পড়ুন- ভোটের আগেই কি বিজেপিতে বিপিন রাওয়াতের ভাই, ধামির সঙ্গে সাক্ষাতের পরই জল্পনা

আরও পড়ুন- গোয়া সফরে রওনা দিলেন অভিষেক, প্রার্থী তালিকা চূড়ান্ত করতে আজই বৈঠক

বিজেপি নেতা শেহজাদ টুইটারে তৌকিরের মন্তব্য করা সেই ভিডিও পোস্ট করে লেখেন, "তৌকির রাজা যিনি কিছুদিন আগে হিন্দুদের সতর্ক করেছিলেন। বলেছিলেন, 'মুসলিম যুবকদের হাতে আইন তুলে নিতে বাধ্য করা হচ্ছে, হিন্দুরা পালানোর জায়গা পাবেন না'। রীতিমতো উসকানিমূলক মন্তব্য করেছিলেন তিনি। আর এবার তাঁকেই একটা প্ল্যাটফর্ম করে দিচ্ছে কংগ্রেস।" তিনি আরও লেখেন, "রাহুল গান্ধী নিজেকে নির্বাচনের সময় সবচেয়ে বড় হিন্দু দাবি করেছেন। আর তাঁর দলই হিন্দু গণহত্যার হুঁশিয়ারি দিয়েছেন এমন কাউকে সমর্থন করছে।"

Share this article
click me!