বাংলাদেশী নাগরিক ইস্যুতে নিশীথ প্রামানিকের পাশে দাঁড়াল মোদী সরকার, খারিজ করল বিরোধীদের দাবি

বাংলাদেশী নাগরিক নিশীথ প্রামানিক। এই দাবিতে রীতিমত সরব হয়ে ওঠে রাজ্যসভার অধিবেশন। কেন্দ্রীয় মন্ত্রীর পাশে দাঁড়াল মোদী সরকার। 
 

Asianet News Bangla | Published : Jul 19, 2021 5:49 PM IST

নিশীথ প্রামানিকের নাগরিকত্ব নিয়ে বিরোধীদের আলোচনার দাবি খারিজ করে দিয়েছে মোদী সরকার। সোমবার রাজ্যসভায় তৃণমূল ও কংগ্রেসের পক্ষ থেকে কেন্দ্রীয় মন্ত্রীর নারগিকত্ব নিয়ে আলোচনার দাবি জানান হয়েছিল। তবে আদিবাসী নেতার বিরুদ্ধে এই জাতীয় মন্তব্যেরও তীব্র সমালোচনা করেন কেন্দ্রীয় মন্ত্রীরা। 

Pegasus: বিরোধীদের কাঠগড়ায় দাঁড় করিয়ে ক্রোনোলজি বোঝালেন অমিত শাহ

Latest Videos

সাবধান! ভুল করেও বেনামী লিঙ্কে ক্লিক নয়, পেগাসাস থেকে সাবধান হওয়ার পরামর্শ সাইবার বিশেষজ্ঞর

সোমবার রাজ্যসভায় নাম না করেই নিশীথ প্রামানিকের প্রসঙ্গ তোলা হয়। তৃণমূল কংগ্রেস নেতা সুখেন্দুশেখর আর কংগ্রেস নেতা মল্লিকার্জুন খাড়গের অভিযোগ নিশীথ প্রামানিক বাংলাদেশী নাগরিক বলে অভিযোগ করেন। তারপরেই রুখে দাঁড়ান পীযূষ গোয়াল। তিনি বলেন আদিবাসী সমাজ থেকে নিশীথ প্রামানিক উঠে এসেছে বলেও তাকে অপমান করা হয়েছে। নিশীথ প্রামানিক ইস্যুতে রীতিমত উত্তপ্ত হয়ে ওঠে রাজ্যসভার পরিবেশ। বিরোধীদের বাধা দেন বিজেপি সাংসদরা। বেলা তিনটে নাগাদ রাজ্যসভার অধিবেশন স্থগিত হয়ে যায়। 

পূর্ব লাদাখ সীমান্তে চিনের লাল চোখ, বড় যুদ্ধের প্রস্তুতি নিয়ে ঢেলে সাজাচ্ছে নতুন বিমান ঘাঁটি

গত সপ্তাহে কংগ্রেস নেতা রিপুন বেরা নিশীথ প্রামানিকের নাগরিকত্ব নিয়ে প্রশ্ন তোলেন। তারপর তৃণমূল কংগ্রেস নেতারাও বিষয়টি নিয়ে সরব হন। কংগ্রেসের পক্ষ থেকে প্রধানমন্ত্রীকে চিঠিও লেখা হয়। তারপরই রাজ্যের তৃণমূল কংগ্রেস নেতারা বিষয়টি নিয়ে সরব হন। এদিন সংসদে তৃণমূল সাংসদ সুখেন্দুশেখর বলেন উইকিপিডিয়াতে গিয়ে সার্চ করলেও জানা যাবে তাঁর নাগরিকত্ব। কংগ্রেসের অভিযোগ বাংলাদেশের হরিনাথপুরের পলাশবাড়ি এলাকার বাসিন্দা ছিলেন নিশীথ প্রামানিক। কম্পিউটার শেখার নাম করে ভারতে আসেন। তারপর পাকাপাকিভাবে কোচবিহারে থাকতে শুধু করেন। কেন্দ্রীয় মন্ত্রী ভুয়ো পরিচয় নিয়ে ঘুরে বেড়াচ্ছেন বলেও অভিযোগ করেন। 

Share this article
click me!

Latest Videos

চারিদিকে নোংরা জল! দুর্গন্ধে টেকা দায়! এখনও রেহাই নেই আন্দুলের আড়গোড়ী মাঠ এলাকার বাসিন্দাদের
আর জি করের ঘটনার প্রতিবাদে বাঁকুড়ায় মিছিল সুকান্তর, স্লোগান তুললেন মুখ্যমন্ত্রীর পদত্যাগের | RG Kar
ত্রাণ-ওষুধ নিয়ে Keshpur-এ বানভাসী মানুষদের পাশে RG Kar-এর জুনিয়র ডাক্তাররা | Keshpur Flood |
'দ্বিতীয়বার আমি মুখ দেখাতে আসব না যদি...' #suvenduadhikari #flood #shorts
আর জি কর মামলায় ফের সিবিআইয়ের তলব বিরুপাক্ষ-অভিককে, সঙ্গে সৌরভ ও টালা থানার এস আই | CBI Summoned