PM Modi: 'মার্কিন কংগ্রেসের যৌথ সভায় ভাষণ দেওয়ার জন্য উন্মুখ', জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

২২ জুন তারিখে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আমেরিকায় তাঁর সরকারি রাষ্ট্রীয় সফরের সময় মার্কিন কংগ্রেসের একটি যৌথ অধিবেশনে ভাষণ দেবেন। 

Web Desk - ANB | Published : Jun 7, 2023 2:32 AM IST

‘আসন্ন আমেরিকা সফরে দ্বিতীয়বারের জন্য মার্কিন কংগ্রেসের যৌথ সভায় ভাষণ দেওয়ার জন্য উন্মুখ হয়ে রয়েছি’, মঙ্গলবার জানালেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। স্পিকার কেভিন ম্যাকার্থি, সিনেটের সংখ্যাগরিষ্ঠ নেতা চাক শুমার, সিনেট রিপাবলিকান নেতা মিচ ম্যাককনেল এবং হাউস ডেমোক্রেটিক নেতা হাকিম জেফ্রিসের তরফ থেকে তাঁদের ‘সদয় আমন্ত্রণ’ পেয়ে ধন্যবাদ জ্ঞাপন করেছেন তিনি।

মোদী জানিয়েছেন যে, ভারত মার্কিন যুক্তরাষ্ট্রের সাথে তার ব্যাপক বৈশ্বিক কৌশলগত অংশীদারিত্বের জন্য গর্বিত, যা ‘ভাগ করা গণতান্ত্রিক মূল্যবোধ, শক্তিশালী জনগণের মধ্যে সম্পর্ক এবং বিশ্ব শান্তি ও সমৃদ্ধির প্রতি অটল প্রতিশ্রুতির ভিত্তির উপর নির্মিত হয়েছে।’

২২ জুন তারিখে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আমেরিকায় তাঁর সরকারি রাষ্ট্রীয় সফরের সময় মার্কিন কংগ্রেসের একটি যৌথ অধিবেশনে ভাষণ দেবেন। নিজের বক্তব্যে তিনি ভারতের ভবিষ্যত সম্পর্কে তাঁর দৃষ্টিভঙ্গি শেয়ার করবেন এবং দুই দেশের মুখোমুখি বিশ্বব্যাপী চ্যালেঞ্জের বিষয়ে কথা বলবেন। এই বিষয়টি জানানো হয়েছে তাঁর দফতরের পক্ষ থেকে। ২০১৬ সালের পর ২০২৩ সালে এটি হবে মার্কিন কংগ্রেসের যৌথ সভায় তাঁর দ্বিতীয় ভাষণ।

২২ শে জুন মার্কিন যুক্তরাষ্ট্রে একটি সরকারী রাষ্ট্রীয় সফরের জন্য প্রধানমন্ত্রী মোদীকে আমন্ত্রণ জানিয়েছেন আমেরিকার রাষ্ট্রপতি জো বাইডেন, এই আমন্ত্রণের মধ্যে একটি রাষ্ট্রীয় নৈশভোজও অন্তর্ভুক্ত থাকবে বলে জানা গেছে।

“মার্কিন যুক্তরাষ্ট্রের প্রতিনিধি পরিষদ এবং মার্কিন যুক্তরাষ্ট্রের সেনেটের দ্বিদলীয় নেতৃত্বের পক্ষ থেকে, ২২ জুন বৃহস্পতিবার কংগ্রেসের একটি যৌথ সভায় ভাষণ দেওয়ার জন্য আপনাকে (প্রধানমন্ত্রী মোদীকে) আমন্ত্রণ জানা আমাদের জন্য একটি সম্মানের বিষয়”, একটি বিবৃতি দিয়ে জানিয়েছে আমেরিকার প্রসাশন।

আরও পড়ুন-

আজ থেকেই দারুণ সৌভাগ্য পেতে চলেছেন ৬টি রাশি জাতকরা, বুধ গ্রহ থেকে তৈরি হচ্ছে গজকেশরী রাজ যোগ
Weather News: তাপপ্রবাহের সঙ্গে একাধিক জেলায় ব্যাপকভাবে বাজ পড়ার সতর্কতা জারি
জুন মাসে কোন শহরে ঊর্ধ্বমুখী হল জ্বালানির দাম? দেখে নিন বুধবারের পেট্রোল-দর

Read more Articles on
Share this article
click me!