Uttar Pradesh: 'হিন্দুরা পোকার মতো পিষে যাবে', যোগী আদিত্যনাথের রাজ্যে অবমাননাকর মন্তব্য করে আটক মুসলমান যুবক

যুবকের দাবি, ভারতীয় জনতা পার্টি (BJP) কেন্দ্রে ক্ষমতায় আসার পর থেকে গত নয় বছরে কোনও উন্নয়ন হয়নি । তিনি মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের বিরুদ্ধে হিন্দু-তোষণ এবং মুসলমানদের বিরুদ্ধে বারবার পদক্ষেপ নেওয়ার অভিযোগ করেছেন।

Sahely Sen | Published : Nov 6, 2023 2:07 AM IST

২০২৪-এর নির্বাচনের আগে বিজেপি সরকারকে দোষারোপ করতে গিয়ে সমগ্র হিন্দু ধর্মের বিরুদ্ধেই চুড়ান্ত অবমাননাকর মন্তব্য করে বসলেন উত্তর প্রদেশের গাজিয়াবাদের যুবক আয়ান কুরেশি (Ayaan Qureshi)। মাসুরিতে বসবাসকারী এই মুসলমান যুবকের একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়, সেই ভিডিওতে বিজেপি শাসকদল এবং যোগী আদিত্যনাথের বিরুদ্ধে মন্তব্য করার পাশাপাশি হিন্দুদের বিরুদ্ধেও তীব্র অসম্মানজনক বক্তব্য প্রকাশ করতে দেখা যায় ওই যুবককে। 

-
গাজিয়াবাদের একটি ছোট এলাকা রফিকবাদে বসবাসকারী আয়ান কুরেশি বলেছেন যে, তিনি একটি মাংসের দোকান চালান। তাঁর কথায়, “আপনারা হিন্দু-হিন্দু বলতে থাকেন, বলুন তো, হিন্দুরা কোথায়? আসল লড়াই ইহুদি ও মুসলমানদের মধ্যে। হিন্দুরা কী? সময় এলে ওরা পোকার মতো পিষ্ট হয়ে যাবে।” অর্থাৎ, বর্তমানে চলা ইজরাইল বনাম হামাস যুদ্ধের প্রসঙ্গও টেনেছেন তিনি। এরপরেই তিনি যোগী আদিত্যনাথ সরকারকে কটাক্ষ করে বলেন, “আপনি প্রয়াগরাজের মতো জায়গাগুলির নাম পরিবর্তন করতে পারেন এবং এটা চালিয়ে যেতে পারেন। তবে, আমাদের সরকার এলে সব উলটে যাবে।” তিনি আরও বলেন, “ইনশাল্লাহ! ইসলাম জিন্দা থা, জিন্দা হি রাহেগা”, (ইসলাম বেঁচে ছিল, এবং চিরকাল বেঁচে থাকবে)।

-
আয়ান কুরেশি দাবি করেছেন যে, ভারতীয় জনতা পার্টি (BJP) কেন্দ্রে ক্ষমতায় আসার পর থেকে গত নয় বছরে কোনও উন্নয়ন হয়নি । তিনি মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের বিরুদ্ধে হিন্দু-তোষণ এবং মুসলমানদের বিরুদ্ধে বারবার পদক্ষেপ নেওয়ার অভিযোগ করেছেন। তাঁর হুঁশিয়ারি, “আমাদের সরকার এলে ওদের (যোগী আদিত্যনাথ এবং অন্যান্য হিন্দু নেতা) জেলে ভরে দেওয়া হবে।” 

-
তাঁর অভিযোগ, হিন্দু উৎসবের কারণে বিগত ছয় মাস ধরে তাঁর দোকান বন্ধ করে দেওয়া হয়েছিল। তিনি বলেন, “মুসলিম এলাকায় মাংসের দোকান বন্ধ রাখছেন কেন? আমরা তো রমজানের সময় মদের দোকান বন্ধ করতে বলি না! মুসলিম এলাকায় নিরবচ্ছিন্নভাবে মাংসের দোকান চলতে দেওয়া উচিত। আপনি যদি এগুলো বন্ধ করতে চান, তবে হিন্দু অধ্যুষিত অঞ্চলেও এটা করুন।" তিনি আরও দাবি করেন যে, হিন্দু ও মুসলমান মানুষ, যাঁদের নিজস্ব গোয়ালঘর আছে, তাদের নাম অপ্রয়োজনীয়ভাবে তালিকাভুক্ত করে রেখেছে প্রশাসন। 
-

তাঁর মন্তব্যের ভিডিও ভাইরাল হতেই তাঁকে গ্রেফতার করেছে উত্তর প্রদেশের পুলিশ (Uttar Pradesh Police)। এএসপি নরেশ কুমার জানিয়েছেন যে, কুরেশির বিরুদ্ধে এফআইআর নথিভুক্ত করা হয়েছে। আটক করে জিজ্ঞাসাবাদ করা হয়েছে এবং আরও তদন্ত চলছে।


 আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!