চলন্ত ট্রেনের মধ্যে ভয়ঙ্কর মৃত্যু! উত্তরপ্রদেশে লোহার রড ঢুকে এফোঁড়-ওফোঁড় হয়ে গেল রেলযাত্রীর গলা

রেললাইনের কাজের জন্য লাইনের ওপরে রাখা লোহার রড কী ভাবে সজোরে বন্ধ জানলা ভেদ করে ভেতরে ঢুকে গিয়ে যাত্রীর শরীরে বিঁধে গেল, তা একেবারেই স্পষ্ট করা বলা হয়নি রেলের তরফে।

Web Desk - ANB | Published : Dec 3, 2022 9:25 AM IST

১২৮৭৬ নম্বর নীলাচল এক্সপ্রেসের ভেতর জানলার ধারে বসে যাচ্ছিলেন ৩২ বছর বয়সী এক যাত্রী। তাঁর নাম হরিশকুমার দুবে। ট্রেনের জানলাটির কাচ নামানোই ছিল। কিন্তু, তা সত্ত্বেও এড়ানো গেল না মর্মান্তিক বিপদ।

হঠাৎ করেই একটি লোহার রড এসে কাচ ভেদ করে জানলার ভেতর ঢুকে একেবারে বিঁধে গেল তাঁর বাঁ দিকের কানের পেছন দিয়ে। শুধু তাইই নয়, বাঁ দিক দিয়ে ঢুকে গলা এফোঁড়-ওফোঁড় করে দিয়ে ডান কানের পেছন দিয়ে বেরিয়েও গেল রডের অন্য দিকটি। ৩২ বছর বয়সী ওই তরুণ বিপদটি বুঝে কিছু করে ওঠার আগেই নিমেষের মধ্যে জানলার ধারে বসা অবস্থাতেই ঢলে পড়লেন মৃত্যুর কোলে।

শুক্রবার সকাল পৌনে ন'টা নাগাদ উত্তরপ্রদেশ রাজ্যে উত্তর-মধ্য রেলের প্রয়াগরাজ (এলাহাবাদ) ডিভিশনের দানওয়ার (বুলান্দশহর) ও সোমনার (আলিগড়) স্টেশনের মাঝে এই ভয়াবহ দুর্ঘটনাটি ঘটেছে নীলাচল এক্সপ্রেসে। ট্রেনটি দিল্লি থেকে কানপুরের দিকে যাচ্ছিল। ঘটনার সময়ে ট্রেনটির গতিবেগ ছিল ঘণ্টায় ১৩০ কিলোমিটার।

সোশ্যাল মিডিয়ায় হু হু করে ছড়িয়ে পড়েছে এই ভয়ঙ্কর মৃত্যুর ছবি। ছবিগুলিতে দেখা গেছে, ট্রেনের কামরার ১৪ নম্বর আসনে তখনও বসা অবস্থাতেই রয়েছেন হরিশকুমার দুবে। জানলা ভেঙে ঢোকা লোহার রড গেঁথে রয়েছে তাঁর গলার একপাশ থেকে অন্য পাশে। তাঁর পাশের বসবার সিটগুলি ফাঁকা এবং সেগুলি রক্তে ভেসে যাচ্ছে। হয়তো সাময়িক যন্ত্রণায় খুলে গিয়েছিল তাঁর মুখ, সেই অবস্থাতেই চোখ বন্ধ করে চিরঘুমের দেশে চলে গেলেন দিল্লির এই বাসিন্দা।

মৃতদেহের চারপাশে ছড়িয়ে-ছিটিয়ে জানলার ভাঙা কাচ পড়ে থাকতে দেখা গিয়েছে। শুক্রবার ভারতীয় রেলের পক্ষ থেকে একটি বিবৃতি দিয়ে জানানো হয়েছে যে, মৃত যাত্রীর নাম হরিকেশকুমার দুবে। দুর্ঘটনাবশত কোনও মেরামতির কাজের জন্য রেল লাইনের ওপরে রাখা একটি লোহার রড জানলা ভেঙে ঢুকে যায় তাঁর গলায়। এর পর আলিগড় জংশনে গিয়ে ওই ট্রেন থামলে তাঁর মৃতদেহ উদ্ধার করে রেল পুলিশের হাতে তুলে দেওয়া হয়। ঘটনাটির তদন্ত শুরু হয়েছে বলে জানিয়েছে রেল কর্তৃপক্ষ।

কিন্তু, রেললাইনের কাজের জন্য লাইনের ওপরে রাখা লোহার রড কী ভাবে সজোরে বন্ধ জানলা ভেদ করে ভেতরে ঢুকে গিয়ে যাত্রীর শরীরে বিঁধে গেল, তা একেবারেই স্পষ্ট করা বলা হয়নি রেলের তরফে। নিহত ব্যক্তির পরিবারকে ক্ষতিপূরণ দেওয়া হবে বলে আশ্বাস দেওয়া হয়েছে।


আরও পড়ুন-
তৃণমূল নেতা বোমা বাঁধতে গিয়ে মারা গেছেন: লিখলেন শুভেন্দু, ‘উনি জানেন কোন্টাইয়ের জন্যই বোমা বাঁধা হচ্ছিল’, পালটা তোপ কুণালের
শুভেন্দু অধিকারীর সভার আগে ডায়মন্ড হারবারে বিজেপির প্রস্তুতি বানচালের প্রচেষ্টা, ‘তৃণমূল ভয় পেয়েছে’, খোঁচা শুভেন্দুর
মোদীর প্রশংসায় পঞ্চমুখ তৃণমূল সাংসদ শত্রুঘ্ন সিনহা, পঞ্চায়েত ভোটের আগে কীসের ইঙ্গিত?
কাঁথিতে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সভা হওয়ার আগেই ঘটল অঘটন, তীব্র বিস্ফোরণে কেঁপে উঠল পূর্ব মেদিনীপুরের গ্রাম

Share this article
click me!