Uttar Pradesh: মিলল না শববাহী গাড়ি, বাইকে করেই বোনের মৃতদেহ বাড়ি নিয়ে গেল দাদা, ভাইরাল ছবি ঘিরে তুঙ্গে বিতর্ক

সূত্রের খবর জল গরম করতে ইমার্শন হিটার ব্যবহার করতে গিয়েই হিটারে শট হয়ে বিদ্যুৎপৃষ্ট হন তিনি। সঙ্গে সঙ্গে অজ্ঞান হয়ে যাওয়ায় তড়িঘড়ি তাঁকে হাসপাতালে নিয়ে যায় তাঁর পরিবারের লোকজন। সিএইচসি হাসপাতালেই মৃত বলে ঘোষণা করা হয় বছর ২০-এর অঞ্জলিকে।

Ishanee Dhar | Published : Nov 9, 2023 2:30 AM IST / Updated: Nov 09 2023, 08:03 AM IST

যোগীরাজ্যে ফের ভয়াবহ দৃশ্য। মৃতদেহ নিয়ে যাওয়ার জন্য মিলল না শববাহী গাড়িও, অগত্যা বোনের মৃতদেহ বাইকে বেঁধেই ছুটল দাদা। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে এমনই হৃদয় বিদারক ছবি। ঘটনা প্রকাশ্যে আসতেই সিউড়ে উঠেছেন নেটিজেনরাও। ঘটনাকে কেন্দ্র করে ফের একবার প্রশ্নের মুখে যোগীর রাজ্যের স্বাস্থ্য ব্যবস্থা। কেন এমন মর্মান্তিক ঘটনা সে নিয়েও প্রশ্ন উঠছে বিভিন্ন মহলে।

জানা যাচ্ছে মৃত যুবতীর নাম অঞ্জলি। নবীন বস্তি পশ্চিমের বাসিন্দা প্রতাপ সিং-এর মেয়ে অঞ্জলি। সূত্রের খবর জল গরম করতে ইমার্শন হিটার ব্যবহার করতে গিয়েই হিটারে শট হয়ে বিদ্যুৎপৃষ্ট হন তিনি। সঙ্গে সঙ্গে অজ্ঞান হয়ে যাওয়ায় তড়িঘড়ি তাঁকে হাসপাতালে নিয়ে যায় তাঁর পরিবারের লোকজন। সিএইচসি হাসপাতালেই মৃত বলে ঘোষণা করা হয় বছর ২০-এর অঞ্জলিকে। তবে তাঁকে মৃত বলে ঘোষণা করা হলেও মৃতদেহ নিয়ে যাওয়ার জন্য জোটেনি শববাহী গাড়ি। বহু চেষ্টা করেও একটা গাড়ি জোগার করতে পারেননি অঞ্জলির দাদা। এদিকে সময় পেরিয়ে যাচ্ছে, হাসপাতালে পড়ে বোনের মৃতদেহ। শেষে আর কোনও উপায় না দেখে নিজেই বোনকে বাড়ি নিয়ে যাওয়ার ব্যবস্থা করেন তিনি। বোনের দেহ বাইকের পেছনে বসিয়ে নিজের শরীরের সঙ্গে স্কার্ফ দিয়ে বেঁধে নেন তিনি। সেই অবস্থাতেই রওনা দেন বাড়ির উদ্দেশ্যে। সকলের চোখের সামনেই ঘটনা ঘটলেও একটি শববাহী গাড়ি জোগার করে দিতে এগিয়ে আসেনি কেউ। ঘটনায় নিরব দর্শক হাসপাতাল কর্তৃপক্ষও।

ঘটনা প্রসঙ্গে হাসপাতাল সুপার জানিয়েছেন,'শবদেহ বহনের জন্য গাড়ি চাওয়া হলে অবশ্যই দেওয়া হত। গাড়ি না থাকলে হাসপাতাল থেকে গাড়ি সংগ্রহ করে বাড়িতে পাঠানো হয়। বাইকে করে মৃতদেহ নিয়ে যাওয়ার তথ্য আমাদের কাছে নেই।' কর্তৃপক্ষ এই অভিযোগ অস্বীকার করলেও বারংবার অভিযোগ উঠছে যে পর্যাপ্ত গাড়ি নেই হাসপাতালে। মর্মান্তিক এই দৃশ্যের ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতেই যোগীরাজ্যে স্বাস্থ্য পরিকাঠামো নিয়ে নতুন করে বিতর্ক শুরু হয়েছে।

Share this article
click me!