যৌন হেনস্তার প্রতিবাদ করার 'অপরাধে' চলন্ত ট্রেনের সামনে ছুড়ে ফেলা হল তরুণীকে, গ্রেফতার ২

উত্তরপ্রদেশের বেরেলি জেলায় যৌন হেনস্থার প্রতিবাদ করায় চলন্ত ট্রেনের সামনে ছুড়ে ফেলা হল এক নিট পরীক্ষার্থীকে।

Ishanee Dhar | Published : Oct 14, 2023 7:53 AM IST / Updated: Oct 14 2023, 01:24 PM IST

যৌন নির্যাতনে বাধা দেওয়া চলন্ত ট্রেন থেকে ছুড়ে ফেলা হল নিট পরীক্ষার্থীকে। যোগী রাজ্যে ফের উঠে এল নির্মমতার ঘটনা। এর আগেও বারবার খুন, ধর্ষনের ঘটনা উঠে এসেছে উত্তরপ্রদেশে। তবে এবার শাস্তি মিলল প্রতিবাদ করার। উত্তরপ্রদেশের বেরেলি জেলায় যৌন হেনস্থার প্রতিবাদ করায় চলন্ত ট্রেনের সামনে ছুড়ে ফেলা হল এক নিট পরীক্ষার্থীকে। নৃশংস এই ঘটনায় দুই পা ও হাত হারিয়েছেন ওই পরীক্ষার্থী। আশঙ্কাজনক অবস্থায় তাঁকে নিয়ে যাওয়া হয় নিকটবর্তী হাসপাতালে।

মঙ্গলবার সিবি গঞ্জ এলাকায় টিউশন পড়তে গিয়েছিল আক্রান্ত তরুণী। পড়ে ফেরার পথেই এই ভয়াবহ ঘটনা। আক্রান্ত তরুণীর বাবা জানিয়েছেন বিজয় মৌর্য নামে এক যুবক পথ আটকান তরুণীর এবং আপত্তিজনক কথাবার্তা বলে তরুণীকে উত্যক্ত করতে থাকেন। আক্রান্তের পরিবার সূত্রে জানা যাচ্ছে এর আগেও অভিযুক্ত যুবক ও তার বন্ধুরা প্রায়শই উত্যক্ত করতেন ও তরুণীকে। মঙ্গলবার টিউশন ফেরত একই ঘটনার পূনরাবৃত্তি হওয়ায় প্রতিবাদে গর্জে ওঠে তরুণী। এরপরই তাঁকে চলন্ত ট্রেনের সামনে ছুড়ে ফেলে দেওয়া হয়।

খাদাউ রেল ক্রসিংয়ের কাছে হাত পা কাটা অবস্থায় পাওয়া যায় ওই তরুণীকে। সঙ্গে সঙ্গে তাঁকে উদ্ধার করে নিয়ে যাওয়া হয় স্থানীয় হাসপাতালে। সেখানেই হয় তাঁর অস্ত্রোপচার। চিকিৎসকরা জানিয়েছেন, মেয়েটির অবস্থা যথেষ্ট আশঙ্কাজনক। প্রাণ বাঁচানোর চেষ্টা করা হচ্ছে। ইতিমধ্যেই অভিযুক্ত যুবক ও তাঁর বাবাকে গ্রেফতার করেছে পুলিশ। তরুণীর বাবার অভিযোগের ভিত্তিতে ভারতীয় দণ্ডবিধির ৩০৭, ৩৪২, ৫০৪, ৩৫৪ ডি, ৩২৬, পকসো ধারায় মামলা দায়ের করা হয়েছে ধৃতদের বিরুদ্ধে।

Share this article
click me!