'পর্যটন না পলায়াতন, বেছে নিন কোনটা চান' - বিজেপির জয় নিয়ে আত্মবিশ্বাসী প্রধানমন্ত্রী মোদী


উত্তরাখণ্ডে (Uttarakhand) ফের ক্ষমতায় ফিরবে ভারতীয় জনতা পার্টি (BJP), আত্মবিশ্বাসী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)। আলমোড়ার (Almora) জনসভায় কী বললেন তিনি? 

Web Desk - ANB | Published : Feb 11, 2022 10:57 AM IST / Updated: Feb 11 2022, 05:29 PM IST

উত্তরাখণ্ডে (Uttarakhand) ফের ক্ষমতায় ফিরবে ভারতীয় জনতা পার্টি (BJP), শুক্রবার সেই রাজ্যে গিয়ে এই বিষয়ে আত্মবিশ্বাস প্রকাশ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)। আলমোড়ার (Almora) এক জনসভায় ভাষণ দিতে গিয়ে মোদী বলেন, ভোটাররা তাদেরই ভোট দেন যাদের উদ্দেশ্য ভালো। এই কারণেই উত্তরপ্রদেশের ভোটে প্রথম ধাপে বিপুল সংখ্যক মানুষ ভোট দিয়েছেন এবং উত্তরাখণ্ডেও তাই হবে বলে দাবি করেন তিনি। আর তাতেই বিজেপি জিতবে।

বৃহস্পতিবারই উত্তরপ্রদেশ নির্বাচনের প্রথম ধাপের ভোটগ্রহণে যে বিপুল সংখ্যক মানুষ নিজেদের মত প্রকাশ করেছেন, তাতেই স্পষ্ট যে বিজেপি রেকর্ড সংখ্যক আসনে জিতবে। তিনি আরও বলেন, বিজেপির নেতা কর্মীদের থেকেও জনগণই নির্বাচনে বিজেপিকে জেতাতে বেশি বদ্ধপরিকর। যাদের উদ্দেশ্য ভালো থাকে, ভোটাররা কখনই তাদের সঙ্গ ছাড়ে না, এমনটাই জানান প্রধানমন্ত্রী মোদী।

আরও পড়ুন - বিভাজন আর লুঠ- এটাই কংগ্রেসের নীতি, উত্তরাখণ্ডে ভোট প্রচারে নরেন্দ্র মোদী

আরও পড়ুন - আগে ভোট, তারপরে বউ-ছাদনাতলার আগে ভোটগ্রহণ কেন্দ্রে বর

আরও পড়ুন - পাঁচ রাজ্যেই নির্বাচনে জিতবে বিজেপি, কোন স্ট্র্যাটেজি বলে দিলেন মোদী

তিনি আরও বলেন, চলতি দশকটি উত্তরাখণ্ডের, এই সুযোগ সেই রাজ্যের মানুষের হাতছাড়া করা উচিত নয়। তিনি আরও বলেন, উত্তরাখণ্ডের মানুষের শক্তি, সৎ উদ্দেশ্য এবং আন্তরিকতাকে সম্মান করে বিজেপি। সম্প্রতি রাজ্যে ১৭,০০০ কোটি টাকার প্রকল্পের উদ্বোধন করা হয়েছে। চারধাম সর্ব-আবহাওয়া সড়কটি (Chardham All-Weather Hoghway) টনকপুর-পিথোরাগড় অংশকে উপকৃত করবে। ২০২২ সালের বাজেটে, পাহাড়ি এলাকার জন্য রোপওয়ে নির্মাণের জন্য 'পর্বতমালা প্রকল্প'এর (Parvatmala Scheme) প্রস্তাব দিয়েছে তাঁর সরকার। রাজ্যে আধুনিক সড়ক ও পরিবহন পরিকাঠামো তৈরি করারও প্রতিশ্রুতি দেন তিনি।

রাজ্যের সীমান্তবর্তী গ্রামগুলিতে পরিকাঠামোর উন্নয়ন বিজেপি সরকারের অগ্রাধিকার বলেও দাবি করেন প্রধানমন্ত্রী। পর্বতমালা, ভাইব্র্যান্ট ভিলেজের (Vibrant Village) মতো প্রকল্পগুলি থেকে মানুষ উপকৃত হবে। উত্তরপ্রদেশের পর উত্তরাখণ্ডেও তিনি ডবল ইঞ্জিন সরকারের কথা তোলেন। জানান, তাঁদের শীর্ষ অগ্রাধিকার হল উত্তরাখণ্ডের উন্নয়ন। ১০ মার্চ বাকি চার রাজ্যের সঙ্গে সঙ্গে ফল বের হবে উত্তরাখণ্ড নির্বাচনের। তাতে বিজেপি জিতবে ধরে নিয়েই নরেন্দ্র মোদী বলেন, ধামিজির (Pushkar Singh Dhami) সরকার উত্তরাখণ্ডের পর্যটন খাতের আরও বিকাশের জন্য আগ্রাসীভাবে কাজ করবে। আগামী ৫ বছরে অগ্রাধিকারের ভিত্তিতে উত্তরাখণ্ডের কুমায়ুনে মানসখণ্ড পর্যটন সার্কিট তৈরি করা হবে। তিনি বলেন কাজেই, উত্তরাখণ্জের মানুষকেই বেছে নিতে হবে, তারা কোনটা চান - পর্যটন না পলায়াতন (অভিবাসন)। 

১৪ ফেব্রুয়ারি উত্তরাখণ্ডের ৭০টি বিধানসভা আসনের নির্বাচন। জনমত সমীক্ষার ফল বলছে বিজেপি ও কংগ্রেসে হাড্ডাহাড্ডি লড়াই হবে। তবে শেষ পর্যন্ত অল্প ব্যবধানে জিতে ক্ষমতায় ফিরবে বিজেপি। 

Share this article
click me!