উন্নাওয়ের মহিলাকে শ্বাসরোধ করে হত্যা, ময়নাতদন্তের চাঞ্চল্যকর রিপোর্ট

বৃহস্পতিবার ২২ বছর বয়সীর মৃতদেহ উদ্ধার হয়েছে। মহিলা গত ৪ ডিসেম্বর থেকে নিখোঁজ ছিলেন। প্রাক্তন মন্ত্রীর ছেলে রাজল সিংয়ের মালুকানাধীন একটি আশ্রমের কাছ থেকে উদ্ধার হয়েছিল নিথর দেহ।

Web Desk - ANB | Published : Feb 11, 2022 9:37 AM IST

আবারও নারী নির্যাতনে (torture of women) খবরের শিরোনামে উঠে এল উত্তর প্রদেশের (UP) উন্নাও (Unnao)। দুই মাস আগে নিখোঁজ হওয়া এক মহিলার মৃতদের  (Woman Body) উদ্ধার হয়েছিল বৃহস্পতিবার । এই ঘটনাকে কেন্দ্র করে রীতিমত উত্তাল হয়ে উঠেছে ভোটের উত্তর প্রদেশ (UP Elections 2022) । মৃতদেহটি উদ্ধার হয়েছে সমাজবাদী পার্টির নেতা (SP Leader) তথা রাজ্যের প্রাক্তন মন্ত্রীর ছেলের মালিকানাধীন একটি আশ্রমের পাশের মাঠ থেকে। মহিলার মৃতদেহের ময়না তদন্তের রিপোর্টে (autopsy report)বলা হয়েছে, তাঁকে নৃশংসভাবে হত্যা করা হয়েছে। মহিলাকে গলা চিপে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে।

বৃহস্পতিবার ২২ বছর বয়সীর মৃতদেহ উদ্ধার হয়েছে। মহিলা গত ৪ ডিসেম্বর থেকে নিখোঁজ ছিলেন। প্রাক্তন মন্ত্রীর ছেলে রাজল সিংয়ের মালুকানাধীন একটি আশ্রমের কাছ থেকে উদ্ধার হয়েছিল নিথর দেহ। দেহের অনেকটা অংশেই পচন ধরে গিয়েছিল। কারণ দেহটি একটি কম্বলে মোড়া অবস্থায় সেপটিক ট্যাঙ্কে ফেলে দেওয়া হয়েছিল। সেখান থেকেই বৃহস্পতিবার উদ্ধার হয় দেহ। 

ময়নাতদন্তের রিপোর্টে বলা হয়েছে, মহিলাকে লাঞ্ছিত করা হয়েছে। তাঁকে মারধর করা হয়েছে। মাথায় রয়েছে দুটি আঘাতের চিহ্নি।মহিলাকে গলা টিপে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে। দেহ উদ্ধারের বেশ কয়েকদিন আগেই হত্যা করা হয়েছে বলেও মনে করছেন তদন্তকারীরা। 

নির্যাতিত মহিলার মায়ের দাবি, মেয়ে নিখোঁজ হওয়ার পরই তিনি স্থানীয় পুলিশের দ্বারস্থ হয়েছিলেন। কিন্তু সেই সময় পুলিশ তাঁর কথায় তেমন গুরুত্ব দেয়নি। উল্টে পুলিশ নির্যাতিতা মৃতার মাকে জানিয়েছিল, তাঁর মেয়ে বাড়ি থেকে পালিয়ে গেছে কোনও বন্ধুর সঙ্গে। সময় হলেই মেয়ে বাড়ি ফিরে আসবে বলেও বলেছিল পুলিশ। মৃতার মা আরও জানিয়েছেন, পুলিশ কর্মীরা তাঁর সঙ্গে পুলিশ সুপারকেও দেখা করতে দেয়নি। মহিলা আক্ষেপ করেছেন প্রথম থেকেই পুলিশ যদি  তৎপর হত তাহলে তাঁর মেয়ের এইভাবে মৃত্যু হত না। 

যাইহোক এই ঘটনা ইতিমধ্যেই জিঞাসাবাদ করা হচ্ছে উত্তর প্রদেশের প্রাক্তন মন্ত্রী ফতেহ বাহাদুর সিংয়ের ছেলে রাজল সিংকে। যদিও এই ঘটমায় নির্যাতিতার মায়ের তোলা পুলিশি নিস্ক্রীয়তার কথা অস্বীকার করেছিলেন, তিনি জানিয়েছিলেন, এই ঘটনার তদন্ত শুরু হয়েছে। দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলেও জানিয়েছেন তিনি। 

অন্যদিকে এই ঘটনার তীব্র নিন্দা করেছেন বহুজন সমাজপার্টির নেত্রী মায়াবতী। সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে তিনি বলেছেন, সমাজবাদী পার্টির এক নেতার জমিতে এক দলিত মহিলার দেহ উদ্ধার হয়েছে। এই ঘটনা খুবই গুরুতর বিষয়। এটি খুবই দুঃখজনক ঘটনা। মহিলাকে অপহরণ করে খুন করা হয়েছে বলেও অভিযোগ করেছে নিহতের পরিবার। পাশাপাশি তিনি আরও বলেছেন এই ঘটনার সমাজবাদী পার্টির নেতার হাত থাকতে পারে বলেও আশঙ্কা করা হচ্ছে। 
শুধু পুত্রসন্তানের জন্য, মাথায় হাতুড়ি ঠুকে পেরেক বসাল গর্ভাবতী পাক মহিলা
কেন খুন স্ত্রী ও পুত্রবধূকে, জেরায় ভেঙে পড়লেন মুম্বইয়ের ৯০ বছরের বৃদ্ধ

ওমিক্রনের পরবর্তী রূপ আরও ভয়ঙ্কর হতে পারে, সতর্ক করল বিশ্ব স্বাস্থ্য সংস্থা

Share this article
click me!