Uttarakhand Landslide: ব্যাপক বৃষ্টির জেরে মর্মান্তিক দুর্ঘটনা, উত্তরাখণ্ডে ভূমিধস হয়ে প্রাণ গেল ২ যাত্রীর

রুদ্রুপ্রয়াগ জেলায় ধস নেমে মৃত্যু হয়েছে ৫০ বছর বয়সী এক প্রৌঢ়ের। উত্তরকাশীতে প্রাণ হারিয়েছেন ২০ বছরের এক যুবক।

Web Desk - ANB | Published : Jun 26, 2023 4:26 AM IST / Updated: Jun 26 2023, 10:45 AM IST

ব্যাপক বৃষ্টিপাতে বিপর্যস্ত উত্তরাখণ্ড। ভারী থেকে অতি ভারী বৃষ্টির জেরে চারধাম যাত্রার সূচনা পর্বেই ঘটল ভয়াবহ ভূমিধস। মর্মান্তিক ঘটনায় প্রাণ হারালেন ২ জন চারধাম যাত্রী। জেলায় জেলায় ভারী বৃষ্টির কমলা সতর্কতা জারি করেছে আবহাওয়া দফতর। সোমবারও বৃষ্টির খামতি নেই। প্রবল বর্ষণে ক্ষতিগ্রস্ত রাস্তাঘাট। বহু অঞ্চলে তৈরি হয়েছে বন্যা পরিস্থিতি। বিপদসংকুল পরিস্থিতি পরিদর্শনে গেলেন রাজ্যের মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামী।

রবিবার বিপর্যয় মোকাবিলা দফতরের কন্ট্রোল রুম পরিদর্শন করে এসে চার ধাম যাত্রার জন্য উদ্যোগী মানুষদের সতর্কতা অবলম্বন করার পরামর্শ দিয়ে পুষ্কর সিং ধামী বলেন, পুণ্য়ার্থীরা যেন যাত্রা শুরু করার আগে অবশ্যই আবহাওয়ার পূর্বাভাস দেখে নিয়ে তারপর যান। একাধিক জায়গায় ধস নামার জন্য রাস্তা বন্ধ রাখা হয়েছে। পিথোরাগড়, নৈনিতাল, দেহরাদুন, চম্পায়ত, তেহরি, পৌরি এবং বাগেশ্বর জেলায় দারুণ বৃষ্টি হয়েছে বলে জানা যাচ্ছে। লাগাতার বৃষ্টির জেরে হরিদ্বারেও রাস্তাঘাট ডুবে গিয়ে মানুষের যাতায়াত একেবারে বন্ধ। একাধিক নদীর জলস্তর বইছে বিপদসীমার ওপর দিয়ে। 

পাহাড়ের ওপরে মেঘ ভেঙে গিয়ে জলে ভেসে যাচ্ছে সমগ্র এলাকা। পাহাড়ের গা থেকে ক্রমাগত ধসে পড়ছে মাটি ও চাঙড়। রবিবার রুদ্রুপ্রয়াগ জেলায় ধস নেমে মৃত্যু হয়েছে ৫০ বছর বয়সী এক প্রৌঢ়ের। পার্বত্য রাস্তায় পড়ে গিয়ে একেবারে দুমড়ে মুচড়ে গিয়েছে দু’টি গাড়ি। অপরদিকে, উত্তরকাশী জেলায় ধস নেমে প্রাণ হারিয়েছেন ২০ বছরের এক যুবক। 


 আরও পড়ুন- 
বিশেষজ্ঞকে ‘পাগলের ডাক্তার’ ভেবে যদি মানসিক ব্যধিগ্রস্ত মানুষ চিকিৎসা করাতে রাজি না হন, তাহলে তাঁকে সাহায্য করবেন কীভাবে?
ভারতের মুসলিম প্রসঙ্গ নিয়ে এবার মোদীর পাশে দাঁড়িয়ে বারাক ওবামাকে চূড়ান্ত কটাক্ষ করলেন নির্মলা, জনি
Weather News: আবহাওয়ায় পুরোপুরি ভোলবদল, দুই বঙ্গেই বজ্রবিদ্যুৎসহ ভারী থেকে অতি ভারী বৃষ্টি

Nag Panchami: কালসর্প দোষ বা রাহু-কেতুর দশা, নাগ পঞ্চমীতে মিলবে মুক্তি, জেনে নিন ব্রত পালনের তারিখ ও নিয়ম

Share this article
click me!