ভ্যালেন্টইন্স ডে-র প্রতিবাদে পুড়ল কুশপুতুল, ১৪ ফেব্রুয়ারি অমর জওয়ান দিবস পালনের দাবি বজরং দলের

হায়দ্রাবাদে ভ্যালেনটাইনস ডে-র প্রতিবাদে বজরং দল। ১৪ ফেব্রুয়ারি অমর জওয়ান দিবস পালন করার জন্য় দেশের সরকারকে অনুরোধ জানিয়ে হায়দ্রাবাদে  ভ্যালেনটাইনস ডে-র প্রতিবাদে বজরং দল।  

Web Desk - ANB | Published : Feb 13, 2022 11:00 AM IST / Updated: Feb 13 2022, 04:45 PM IST

হায়দ্রাবাদে (Hyderabad ) ভ্যালেন্টইন্স ডে-র (Valentines Day 2022) প্রতিবাদে বজরং দল। ১৪ ফেব্রুয়ারি অমর জওয়ান দিবস পালন করার জন্য় দেশের সরকারকে অনুরোধ জানিয়ে হায়দ্রাবাদে  ভ্যালেনটাইনস ডে-র প্রতিবাদে বজরং দল। তবে প্রতিবাদ জানিয়েই থাকেনি তারা। ভ্যালেনটাইনের শুভেচ্ছা কার্ড এবং কুশপুতুলও জ্বালিয়ে দিয়েছেন তাঁরা (Bajrang Dal)।

শনিবার হায়দ্রাবাদের আবিদ সারকলে ভ্যালেনটাইনস ডে-র প্রতিবাদ জানায়  বজরং দলের সদস্যরা। তাঁদের দাবি, ১৪ ফেব্রুয়ারি সারা ভারতে অমর জওয়ান দিবস পালন করা হোক। এই ইস্যুতে কেন্দ্রীয় সরকারের কাছে তাঁরা অনুরোধও জানিয়েছেন। তবে শুধু অনুরোধ জানিয়েই খান্ত থাকেনি  বজরং দল। ভ্যালেনটাইনস ডে-র প্রতিবাদে প্রকাশ্য়ে ভ্যালেনটাইনের শুভেচ্ছা কার্ড এবং কুশপুতুলও জ্বালিয়ে দিয়েছেন বজরং দলের সদস্যরা। বজরং দলের সদস্য কৈলাশ বলেছেন, ভ্যালেনটাইনস ডে উদযাপনে দেশে কড়াকড়ি আরোপ করা হচ্ছে। শুভেচ্ছা কার্ড এবং প্রাইভেট গানের অ্যালবামের নামে বহুজাতিক  কোম্পানিগুলি অনেক টাকা রোজগার করছে। ভারতে রামায়ন এবং মহাভারতের মতো অনেক প্রেমের গল্প আছে', বলেই বার্তা বজরং দলের। এদিকে রাত পেরোলেই দেশ জুড়ে সাড়ম্বরে পালিত হবে ভ্যালেনটাইনস ডে। একেই কোভিড সংক্রমণ প্রায় সব রাজ্যেই কমে এসেছে। স্বাভাবিকভাবে প্রেমের মাসে হাগ ডে, প্রপোজ ডে, কিস ডের পর এবার ভ্যালেনটাইনস জের অপেক্ষায় সব কাপলরাই। 

আরও পড়ুন, প্রেমদিবসে একান্তে আপনজনের সঙ্গে সময় কাটাতে চান, রইল ঘরোয়া সেলিব্রেশনের টিপস

 তবে কেন ১৪ ফেব্রুয়ারি অমর জওয়ান দিবস পালন করার অনুরোধ জানিয়েছে বজরং দল। এই প্রসঙ্গে কৈলাশ বলেন, পুলওয়ামায়  (Pulwama) ৪০ জনেরও বেশি সৈন্য জীবন উৎসর্গ করেছে। তাই যুব সম্প্রদায়কে বুঝতে হবে ভ্যালেনটাইনস ডে নয়, বরং সৈন্যদের থেকে অনুপ্রেরণা নিয়ে অমর জওয়ান দিবস পালন করা উচিত।'   প্রসঙ্গত, গত বছর পুলওয়ামায় সন্ত্রাসবাদী হামলায়  নিহত হয়েছিলেন সিআরপিএফ জওয়ান শৈলেন্দ্র প্রতাপ সিং। তিবি সেন্ট্রাল রিজার্ভ পুলিশের ১১০ নম্বর ব্যাটালিয়নের সদস্য ছিলেন।গত বছর অক্টোবরে শ্রীনগরেরর কাছে একটি হাইওয়েতে দায়িত্বপালনের সময় সন্ত্রাসবাদীরা সিআরপিএফ জওয়ানদের লক্ষ্য করে গুলি চালায়। সেই সময় দুই ২ সিআরপিএফ জওয়ান নিহত হয়। আহত হয়েছে পাঁচ জন। জম্মু ও কাশ্মীর পুলিশের সঙ্গে সিআরপিএফ সৈন্যরা যখন ৫ অক্টোবর পাম্পোর বাইপাসের রাস্তা খোলার অভিযান চালাচ্ছিল সেই সময়ই সন্ত্রাসবাদীরা হামলা চালিয়েছিল। সিআরপিএফ -এর পক্ষ থেকে বলা হয়েছিল ১১০ ব্যাটালিয়নের ২ সদস্যগুলিতে নিহত হয়েছিল। এই ঘটনায় পাঁচ জন সিআরপিএফ কর্মী আহত হয়। কৈলাশ আরও বলেন, 'আমরা তেলেঙ্গানা এবং কেন্দ্রীয় সরকারকে ১৪ ফেব্রুয়ারি অমর জওয়ান দিবস পালন করার জন্য় অনুরোধ করছি।' 

Share this article
click me!