Ram Mandir News: রাম মন্দির উদ্বোধনের উদযাপন চিন দেশের সেনাবাহিনীতেও, ভাইরাল ভিডিওতে 'জয় শ্রী রাম' ধ্বনি

লাদাখ সীমান্তে সবসময়েই যুদ্ধ নয়, প্রতিবেশী দেশ চিনের সঙ্গে কখনও কখনও দেখা যায় বন্ধুত্বের ছবিও। তেমনই ভিডিও ধরা পড়ল সস্যা মিডিয়ায়। 

Sahely Sen | Published : Jan 23, 2024 6:05 AM IST

প্রকৃত নিয়ন্ত্রণ রেখা বা LAC, ভারতের উত্তরের এই সীমান্তের নাম শুনলেই মাথায় আসে প্রতিবেশী দেশ চিনের সঙ্গে প্রবল দ্বন্দ্বের ছবি। কখনও রক্তপাত, কখনও আবার বেআইনি দখলদারি। শি জিনপিং-এর (Xi Jinping) দেশের সঙ্গে এই সীমান্তে প্রায়শই দ্বন্দ্বে জড়িয়ে পড়ে মোদী (PM Modi) সরকারের দেশ। কিন্তু, সবসময়েই শত্রুতা নয়। লাদাখের এই সীমান্তে কখনও কখনও ধরা পড়ে দুই প্রতিবেশী দেশের বন্ধুত্বের ছবিও। ২২ জানুয়ারি, ভারতের রাম মন্দির উদ্বোধনের দিনে যেমন ধরা পড়ল একটি আনন্দের ভিডিও। 

-

২২ জানুয়ারি উত্তর প্রদেশের অযোধ্যায় নব নির্মিত রাম মন্দিরে (Ayodhya Ram Mandir) প্রাণ প্রতিষ্ঠা করেছেন স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi) । সেই উৎসবের আঁচ ছড়িয়ে পড়েছে পৃথিবীর বহু দেশে। অনেক দেশের নেতা-মন্ত্রীরাও মোদীকে শুভেচ্ছা জানিয়ে তুলেছেন 'জয় শ্রী রাম' ধ্বনি । যদিও, চিনের প্রেসিডেন্ট শি জিনপিং-এর তরফ থেকে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। তবে, তাঁর দেশের সেনাবাহিনীর জওয়ানদের গলায় সোল্লাশে শোনা গেল ‘জয় শ্রী রাম’ মন্ত্র। 

-

ভাইরাল হওয়া ভিডিওতে দেখা গেছে, লাদাখের শীতল-মরুভূমিতে একই টেবিলে বসে খাবার খাচ্ছিল ভারতীয় সেনা এবং চিন দেশীয় সেনা। তারপর ভারতীয় সেনাবাহিনীর জওয়ানরা লাল ফৌজের জওয়ানদের শেখান ‘জয় শ্রী রাম’ ধ্বনি দিতে। তাঁদের কথা শিখে নিয়ে অবিকল ভারতীয়দের মতোই ‘জয় শ্রী রাম’ ধ্বনি তোলেন জিনপিং-এর দেশের সেনারা। সোশ্যাল মিডিয়ায় এই ভিডিও দেখে দুই প্রতিবেশী দেশের বন্ধুত্বের প্রতি কুর্নিশ জানিয়েছেন নেটিজেনরা।
 

 

Read more Articles on
Share this article
click me!