Navratri 2023: অবাক করা কীর্তি! জলের তলায় অক্সিজেন ছাড়া গরবা নাচের ভিডিও

বিস্ময়কর কাজটি করে দেখিয়েছেন ভারতের প্রথম জল- মানুষ জয়দীপ গোহিল। তাঁর রুদ্ধশ্বাস নাচ নেটিজেনদের কাছে একেবারে অবিশ্বাস্য!

Sahely Sen | Published : Oct 20, 2023 7:43 AM IST

দুর্গাপুজোর পাশাপাশি সারা ভারত জুড়ে চলছে নবরাত্রি উৎসবও (Navratri 2023)। এই নবরাত্রি উপলক্ষ্যে দেবীর আরাধনায় অর্পণ করা হয় রাজস্থানের বিখ্যাত গরবা নৃত্য। সেই গরবা নৃত্যের ছন্দে পা মেলান পুরুষ- মহিলা সকলেই। ফাঁকা মাঠে বাদ্যের তালে তালে লাঠি হাতে রাজস্থানি পোশাক পরা মানুষের আনন্দ এক চমকদার পরিবেশ সৃষ্টি করে। কিন্তু, এই গরবা নৃত্যই যদি সুচারুভাবে সম্পন্ন করা হয় জলের তলায়? 

জলের তলায় এক মিনিট নিঃশ্বাস বন্ধ করে টিকে থাকাই সাধারণ মানুষের কাছে একটা বড় চ্যালেঞ্জ। প্রত্যেকটা সেকেন্ড এগোতে থাকে চূড়ান্ত ধৈর্য্যের মধ্যে দিয়ে। সেই চ্যালেঞ্জ পার করে এবার জলের তলায় নাচ দেখাতে শুরু করেছেন ভারতের হাইড্রোম্যান অর্থাৎ জল- মানুষ (Hydroman)। জলের তলার নৃত্যশিল্পী হিসেবে ভারতে তিনিই প্রথম বলে ইন্সটাগ্রামে জানিয়েছেন ‘হাইড্রোম্যান’ জয়দীপ গোহিল। 

নবরাত্রি উপলক্ষ্যে জলের তলায় গরবা নৃত্য করে দেখিয়েছেন জয়দীপ। তাঁর রুদ্ধশ্বাস নাচ নেটিজেনদের কাছে একেবারে অবিশ্বাস্য! অক্সিজেন ছাড়াই দুই হাতে লাঠি নিয়ে তিনি কীভাবে অত ভারী পোশাক পরে জলের নীচে গরবা নাচ নাচছেন, তা জানতেই আগ্রহী জনতা। সোশ্যাল মিডিয়ায় অসাধারণ প্রশংসা পেয়েছে তাঁর এই কৃতিত্ব। 
 

 

Share this article
click me!