Viral Video: ভারতের জাতীয় পতাকাকে কাপড়ের ন্যাকড়ার মতো ব্যবহার, ঝাঁসির কিশোরের ভিডিও দেখে সারা দেশ জুড়ে ক্ষোভ

তরমুজ মুছছেন ভারতের জাতীয় পতাকা দিয়ে। ঝাঁসির কিশোরের কাণ্ড দেখে রাগে ফুঁসছেন দেশবাসী। 

Web Desk - ANB | Published : Apr 8, 2023 5:46 AM IST / Updated: Apr 08 2023, 12:39 PM IST

দু’হাতে ধরা ভারতের দুটি জাতীয় পতাকা, তা জড়ো করেই সাধারণ ন্যাকড়ার মতো ব্যবহার করছেন এক ভারতীয় কিশোর! ঘটনার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই রাগে ফুঁসছেন আপামর দেশবাসী।

চাঞ্চল্যকর এই ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের ঝাঁসিতে। স্বয়ং রানি লক্ষ্মীবাঈয়ের মতো স্বাধীনতা সংগ্রামীর মাতৃভূমিতে দাঁড়িয়ে নিজের মাতৃভূমির উদ্দেশ্যে যে চূড়ান্ত অবমাননা এবং অসম্মান প্রদর্শন করলেন এক কিশোর, তা শোরগোল ফেলে দিয়েছে সমগ্র ভারত জুড়ে। ভাইরাল হয়ে যাওয়া ওই ভিডিওতে দেখা যাচ্ছে, একটি ফলের দোকানে পর পর সাজিয়ে রাখা রয়েছে অনেকগুলি তরমুজ এবং সেই তরমুজগুলিকে মুছছেন একজন বছর আঠেরোর কিশোর। ভিডিওর শুরু থেকেই বোঝা যায় যে, তাঁর হাতে তরমুজ মোছার জন্য যে কাপড়টি রয়েছে, তা একটি তিরঙ্গা। যার রং, সাদা, গেরুয়া এবং সবুজ।

কিশোরের পেছন থেকে তাঁর অজ্ঞাতেই তাঁর এই কীর্তির ভিডিও তুলতে থাকেন অন্য কোনও ব্যক্তি। ৩২ সেকেন্ডের ওই ভিডিওতে দেখা যায়, বেশ অনেকক্ষণ ধরে ওই তিরঙ্গা দিয়ে তরমুজগুলির ধুলো ঝারার পর ফলের দোকানের সামনে থেকে সরে আসেন ওই কিশোর, তারপর তাঁকে বেশ সন্তুষ্ট চেহারায় দেখা যায় নিজের চোখের সামনে তরমুজ মোছার কাপড়টি মেলে ধরতে। তখনই স্পষ্ট হয় যে, মাত্র একটি নয়, পর পর দুটি কাপড়কে একসঙ্গে জড়ো করে তরমুজ মুছছিলেন ওই কিশোর এবং সেই দুটি কাপড়ে সাদা, গেরুয়া এবং সবুজ রঙের মাঝখানে রয়েছে একটি নীল রঙের অশোক চক্রও। অর্থাৎ, বুঝতে আর বাকি থাকে না যে, এতক্ষণ ধরে ভারতের জাতীয় পতাকা দিয়েই যথেষ্ট জেনেবুঝে সচেতনভাবেই তরমুজের ধুলো ঝারছিলেন ওই কিশোর।

ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী স্বয়ং যোগী আদিত্যনাথকে ট্যাগ করা হয়। তাঁর পাশাপাশি উত্তরপ্রদেশের পুলিশ এবং ঝাঁসির পুলিশ বাহিনীকেও সোশ্যাল মিডিয়ায় ট্যাগ করে অবগত করানো হয়। ভাইরাল হওয়া ভিডিওটি দেখে ওই কিশোরের সন্ধান শুরু করেছে পুলিশ। তাঁর বিরুদ্ধে গোটা দেশকে অপমান করার অভিযোগ উঠেছে।

 

 

আরও পড়ুন-

মোদী সরকারের বিরুদ্ধে ‘মিথ্যাচার’-এর অভিযোগ, রাহুল গান্ধী, সীতারাম ইয়েচুরি, উদ্ধব ঠাকরেকে একযোগে তোপ রাজীব চন্দ্রশেখরের
প্রেমিকাকে গভীর আলিঙ্গনে বেঁধে ঠোঁটে চুমু, দিল্লি মেট্রোর যুগল প্রশ্ন তুলে দিলেন ভারতের ‘প্রকাশ্যে ভালোবাসা’ প্রদর্শনের আইন নিয়ে
Weather Today: জেলায় জেলায় তাপপ্রবাহের পূর্বাভাস, বৈশাখের আগেই চরম দাবদাহে পুড়বে পশ্চিমবঙ্গ

Share this article
click me!