Nitish Kumar: 'হাতটা দেখি,' মোদীকে কী বললেন নীতীশ? ভাইরাল ভিডিও ঘিরে সোশ্যাল মিডিয়ায় জোর জল্পনা

এবারের লোকসভা নির্বাচনের ফল প্রকাশের পর থেকেই সারা দেশে আলোচনার কেন্দ্রে বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। তাঁকে নিয়ে শাসক-বিরোধী, দুই শিবিরেই উৎকণ্ঠা রয়েছে।

Soumya Gangully | Published : Jun 19, 2024 2:07 PM IST / Updated: Jun 19 2024, 09:28 PM IST

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হাত টেনে নিয়ে কী দেখলেন বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার? সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া ভিডিও ঘিরে এখন সারা দেশে এই প্রশ্নের উত্তর নিয়েই জল্পনা চলছে। বুধবার বিহারের রাজগীরে নালন্দা বিশ্ববিদ্যালয়ের উদ্বোধনী অনুষ্ঠানে ছিলেন প্রধানমন্ত্রী ও বিহারের মুখ্যমন্ত্রী। মঞ্চে তাঁরা পাশাপাশি বসেছিলেন। হঠাৎই সবাইকে অবাক করে দিয়ে প্রধানমন্ত্রীর বাঁ হাত নিজের দিকে টেনে নেন বিহারের মুখ্যমন্ত্রী। আচমকা এই ঘটনা ঘটায় প্রধানমন্ত্রীও হকচকিয়ে যান। মোদীর তর্জনি পরীক্ষা করার পর নিজের তর্জনি দেখান নীতীশ। তিনি হেসে মোদীকে কিছু একটা বলেন। মোদীর মুখেও হাসি দেখা যায়। কিন্তু তাঁদের মধ্যে কী কথোপকথন হয়েছে, সে বিষয়ে কিছু জানা যায়নি। জল্পনা চলছে, ভোটদানের পর প্রধানমন্ত্রীর আঙুলের কালি এখনও আছে কি না, সেটাই কি দেখলেন বিহারের মুখ্যমন্ত্রী?

নতুন করে গড়ে উঠেছে নালন্দা বিশ্ববিদ্যালয়

প্রায় ১,৬০০ বছর আগে স্থাপিত হয়েছিল নালন্দা বিশ্ববিদ্যালয়। এই বিশ্ববিদ্যালয় বিশ্বের অন্যতম প্রাচীন। বিভিন্ন দেশ থেকে পড়ুয়ারা এখানে আসতেন। কিন্তু পরবর্তীকালে ধ্বংস হয়ে যায় নালন্দা বিশ্ববিদ্যালয়। সেই প্রাচীন বিশ্ববিদ্যালয়ের ধাঁচেই নতুন বিশ্ববিদ্যালয় গড়ে তোলা হয়েছে। প্রাচীন ভারতের শিক্ষার ঐতিহ্য ফিরিয়ে আনার চেষ্টা করা হচ্ছে। বুধবার রাজগীরে নালন্দা বিশ্ববিদ্যালয়ের নতুন ক্যাম্পাসের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী ও বিহারের মুখ্যমন্ত্রীর পাশাপাশি বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর, বিহারের রাজ্যপাল রাজেন্দ্র আরলেকর, বিহারের উপমুখ্যমন্ত্রী সম্রাট চৌধুরী ও বিজয় সিনহা-সহ বহু বিশিষ্ট ব্যক্তি ছিলেন। এই অনুষ্ঠানেই নজর কেড়ে নিল নীতীশের আঙুল পরীক্ষা।

 

 

নীতীশকে নিয়ে জল্পনা অব্যাহত

তৃতীয় এনডিএ সরকারের স্থায়িত্ব অনেকটাই নীতীশের উপর নির্ভর করছে। কেন্দ্রীয় সরকারের অন্যতম শরিক জেডিইউ। ফলে নীতীশকে তোয়াজ করে চলছেন মোদী-সহ বিজেপি নেতারা।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Viral Video: উদ্বোধনের আগেই সলিল সমাধি, নীতিশের রাজ্যে আরও এক সেতু-ভঙ্গ- দেখুন ভিডিও

'মা গঙ্গা দত্তক নিয়েছেন', তৃতীয়বার জয়ের পর প্রথম বারাণসী সফরে গিয়ে বললেন নরেন্দ্র মোদী

জয়ের হ্যাটট্রিকের পর কাশী বিশ্বনাথ মন্দিরে পুজো প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর, দেখুন ভিডিও

Read more Articles on
Share this article

Latest Videos

click me!

Latest Videos

Hawker Eviction | রাস্তা খালির সতর্কবার্তা! তড়িঘড়ি দোকান গোছাতে ব্যস্ত হকাররা
Weather Report : কবে থেকে দক্ষিণবঙ্গে নামবে বর্ষা ? দেখে নিন কী জানাল হাওয়া অফিস
Sukanta Majumdar : 'টাটকা আর গরম গরম দেবো উনাকে' ফুঁসে উঠলেন সুকান্ত মজুমদার, দেখুন
Dilip Ghosh : 'দম থাকলে আগে নিজেদের পার্টি অফিস বুলডোজার দিয়ে ভাঙুন' মমতাকে বার্তা দিলীপের
Dilip Ghosh : 'দিদির সরকার না সার্কাস চলছে' প্রচারে আক্রমণে দিলীপ ঘোষ, দেখুন