Tiger Video: হালুম করে মুখের সামনে বেরিয়ে এল বাঘ! দিনের আলোয় মৃত্যুর মুখে পথচারী

অরণ্যের পাশের লোকালয়ের রাস্তা ধরে দিনের আলোয় হেঁটে যেতে দেখা গেছে এক পথচারীকে। দু'পাশেই রয়েছে ঘন জঙ্গল। আচমকা ঘটে গেল আশ্চর্যজনক ঘটনা! 

Sahely Sen | Published : Dec 9, 2023 1:23 AM IST

বাঘের কবলে পড়ে প্রাণ হারিয়েছেন মানুষ, এমন ঘটনা পশ্চিমবঙ্গের দৈনন্দিন জীবনের অতি চেনা-পরিচিত। নরখাদক প্রাণীটি বর্তমানে বিলুপ্তির সংকটে পৌঁছে গেলেও জঙ্গল কমে আসার কারণে তাদের আক্রমণ থেকে কিছুতেই রেহাই পান না সাধারণ মানুষ। অরণ্যের আশেপাশে যাঁদের বাস, অথবা, অরণ্যকে কেন্দ্র করেই যাঁদের জীবন, তাঁদের কাছে 'বাঘের ভয়'-এর সঙ্গে ‘সন্ধে হয়’-এর কোনও সম্পর্ক নেই, দিনে-দুপুরেই হতে পারে অতর্কিত হামলা। ঠিক যেমনটি ঘটতে চলেছিল এই অজ্ঞাত ব্যক্তির সঙ্গে।

-

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে একটি ভিডিও, যে ভিডিওটি তোলা হয়েছে ভারতের উত্তরাখন্ডে বিখ্যাত জিম করবেট জাতীয় উদ্যান থেকে। ভিডিওটি আদতে একটি সিসিটিভি ফুটেজ। সেই ফুটেজে অরণ্যের পাশের লোকালয়ের রাস্তা ধরে দিনের আলোয় হেঁটে যেতে দেখা গেছে এক পথচারীকে। শীতের সকালবেলা তাঁর পরনে রয়েছে গরম জামাকাপড়। বেশ গতি নিয়েই হনহন হেঁটে যাচ্ছিলেন তিনি। তাঁর দু'পাশেই রয়েছে ঘন জঙ্গল। আচমকা ঘটে গেল আশ্চর্যজনক ঘটনা! 

-

পথচারীর সামনে দিয়ে জঙ্গলের ভেতর থেকে হঠাৎ বেরিয়ে পড়ল একটি বিশাল বড় বাঘ! বাঘটি বেরোনোর মাত্র ৩-৪ সেকেন্ড আগে টের পেতে দেখে গিয়েছে ওই পথচারীকে। কিন্তু, প্রাণ বাঁচানোর জন্য ওই পরিস্থিতিতে ৩-৪ মিনিটও একেবারেই পর্যাপ্ত নয়। বাঘটিকে বেরিয়েই দৌড়ে আসতে দেখা যায়। কী কারণে সেটি আচমকা জঙ্গল থেকে সজোরে বেরিয়ে এল, তা একেবারেই স্পষ্ট নয়। কিন্তু, ওই ব্যক্তির অবস্থা তখন ‘আত্মারাম খাঁচাছাড়া’। তিনি পড়িমরি করে দৌড় লাগালেন। কিন্তু, এ কি! 

-

জঙ্গলের একদিক থেকে অত্যন্ত গতিবেগে বেরিয়ে এলেও বাঘটিকে মোটেই ওই ব্যক্তির দিকে যেতে দেখা যায়নি। বরং, পথচারী যেদিকে দৌড়লেন, ঠিক তার বিপরীতদিকে, জঙ্গলের অপর প্রান্তে দৌড়ে চলে যেতে দেখা গেল শার্দূলকে। এই ঘটনা দেখে সোশ্যাল মিডিয়ায় বিস্মিত নেটিজেনরা। জঙ্গলের রাস্তায় স্বয়ং ব্যাঘ্রমশাইয়ের আক্রমণ থেকে বিনা লড়াইয়ে সুস্থ  দেহে ফিরে এসেছেন দেখে, ওই ব্যক্তিকে পৃথিবীর অন্যতম ভাগ্যবান ব্যক্তি বলে উল্লেখ করেছেন অনেকে। 

-
 

 

Share this article
click me!