Ram Rajya: রাম মন্দিরের পর এবার রাম রাজ্য গঠনের আহ্বান বিশ্ব হিন্দু পরিবষদের, ২০২৪ সালের ভোট বার্তা সংগঠনের

সোমবার সাংবাদিক সম্মেলনে অলোক কুমার বলেন, রামরাজ্যের পক্ষে ভোট দেওয়ার প্রস্তাব পাশ হয়েছে। দেশের স্বাস্থ্য শতভাগ ভোট দিতে হবে।

 

Saborni Mitra | Published : Feb 26, 2024 2:10 PM IST

রামজন্মভূমিতে মন্দির নির্মাণের অভিযান শেষ হয়েছে। তবে আগামী দিনে অনেক কাজ বাকি রয়েছে। যার মধ্যে প্রধান হল রাজরাজ্য গঠন। বিশ্ব হিন্দু পরিষদের পক্ষ থেকে সাংবাদিক সম্নেলনে এমনটাই জানান হয়েছে। অযোধ্যায় বিশ্ব হিন্দু পরিষদের ট্রাস্টি বোর্ড ও কার্যনির্বাহী কমিটির তিন দিনের বৈঠক হয়েছে। সেই বৈঠকে যে সব সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে তারও বিস্তারিত তথ্য দিয়েছেন বিশ্ব হিন্দু পরিষদের কার্যনির্বাহী সভাপতি অলোক কুমার।

সোমবার সাংবাদিক সম্মেলনে অলোক কুমার বলেন, রামরাজ্যের পক্ষে ভোট দেওয়ার প্রস্তাব পাশ হয়েছে। দেশের স্বাস্থ্য শতভাগ ভোট দিতে হবে। তিনি আরও বলেছেন, রাম মন্দির নির্মাণের কাজ সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। 'আমরা ভেবেছিলাম পাঁচ লাখ জায়গায় প্রাণ প্রতিষ্টা শো দেখানো হবে। কিন্তু রিপোর্ট অনুযায়ী, ৫৫টি দেশের ৭ লক্ষ জায়গায় ৯ কোটি মানুষ সম্মিলিতভাবে প্রাণ প্রতিষ্ঠার অনুষ্ঠান দেখেছেন।' তারপরই তিনি বলেন, 'আমাদের রামরাজ্যের দিকে যেতে হবে। রাম মন্দির থেকেই রামযাত্রা শুরু হয়েছে।' তারপরই তিনি বলেন, হিন্দু সম্প্রদায়ের উচিত একটি নতুন যুগ গড়ার দায়িত্ব নেওয়া এবং এর জন্য নিজেকে প্রস্তুত করা।

এদিন তিনি ২০২৪ সালের নির্বাচনকে উপলক্ষ্য করে দেশের মানুষকে রাম রাজ্য গঠনের দিকে এগিয়ে আসার কথা বলেন। তিনি ভারতকে গণতন্ত্রের জননী আখ্যা দিয়ে বিশ্ব হিন্দু পরিষদের সদস্যদের দায়িত্ব পালনের কথা মনে করিয়ে দেন। এদিন তিনি বলেন, '১০০ শতাংশ ভোট দিন ও সঠিকভাবে ভোট দিন। ব্যক্তিগত স্বার্থ, জাতপাত, বিনিয়োগ , ভাষাতত্ত্ব, সাম্প্রদায়িকতা ও আঞ্চলিকতা ত্যাগ করুন। জতীয় স্বার্থ ও হিন্দু স্বার্থে ভোট দিন। ' তিনি NOTA ব্যবহার না করার পরামর্শ দিয়েছেন। পাশাপাশি পরিবারের সঙ্গে ভোট দেওয়ারও আহ্বান জানিয়েছেন।

বিশ্ব হিন্দু পরিষদের পক্ষ থেকে বলা হয়েছে, জাতীয় নির্বাচন নির্ধারণ করতে যাচ্ছে। ভারতের ভবিষ্যৎ। আমাদের সকলের সম্মিলিত দায়িত্ব আমাদের আগামী প্রজন্মের কাছে হস্তান্তর করা, একটি ভারত যা সম্পূর্ণ নিরাপদ, সমৃদ্ধ এবং শক্তিশালী। এই কাজের জন্য ভারতের সংস্কৃতি ও মূল্যবোধকে সম্মান ও রক্ষা করে এমন একটি সরকার থাকা খুবই জরুরি।

Share this article
click me!