এবার রাহুল গান্ধীর বাড়িতে হবে ইডির তল্লাশি? মাঝরাতে টুইট করে বিস্ফোরক তথ্য ফাঁস কংগ্রেস নেতার

রাহুল গান্ধীর আশঙ্কা তাঁর বাড়িতেও ইডিকে পাঠাতে পারে কেন্দ্রের নরেন্দ্র মোদী সরকার। সোশ্যাল মিডিয়ায় তাঁর দাবি, তার বাসভবনে এবার এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) অভিযান চালানো হবে। আরও লিখেছেন যে তিনি হাত প্রসারিত করে ইডিকে স্বাগত জানাতে অপেক্ষা করছেন।

Parna Sengupta | Published : Aug 2, 2024 4:19 AM IST

বিস্ফোরক তথ্য ফাঁস রাহুল গান্ধীর। শুক্রবার মধ্যরাতে টুইট করে কার্যত বোমা ফাটালেন এই কংগ্রেস সাংসদ। দিন কয়েক আগেই বাজেট প্রসঙ্গে সংসদে মোদী সরকারকে তীব্র আক্রমণ করেন রাহুল। তিনি বলেন হাজার বছর আগে হরিয়ানার কুরুক্ষেত্রে চক্রব্যুহতে অভিমন্যুকে হত্যা করেছিল ছয়জন। আমি চক্রব্যুহ নিয়ে গবেষণা করতে গিয়ে জানতে পারলাম এর আরেকটি নাম পদ্মব্যুহ। এটি পদ্মের আকারে। একবিংশ শতাব্দীতে একটি নতুন চক্রব্যূহ তৈরি হয়েছে, সেটিও পদ্মের প্রতীকে এবং প্রধানমন্ত্রী তার বুকে চিহ্ন পরেছেন। চক্রব্যূহ অভিমন্যুর সঙ্গে যা ঘটেছে, এখন কৃষক ও মা-বোনদের সঙ্গেও তাই হচ্ছে।

এই বক্তব্য প্রসঙ্গে রাহুল গান্ধীর আশঙ্কা তাঁর বাড়িতেও ইডিকে পাঠাতে পারে কেন্দ্রের নরেন্দ্র মোদী সরকার। সোশ্যাল মিডিয়ায় তাঁর দাবি, তার বাসভবনে এবার এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) অভিযান চালানো হবে। আরও লিখেছেন যে তিনি হাত প্রসারিত করে ইডিকে স্বাগত জানাতে অপেক্ষা করছেন। চা-বিস্কুটও পরিবেশন করা হবে। তিনি দাবি করেছিলেন যে সংসদে তাঁর 'চক্রব্যূহ' বক্তৃতার জন্য এই অভিযান চালানো হতে পারে, যা মোদী সরকার পছন্দ করেননি।

Latest Videos

রাহুল বলেছিলেন রাহুল বলেন দ্রোণাচার্য, কর্ণ, কৃপাচার্য, কৃতবর্মা, অশ্বত্থামা ও শকুনি অভিমন্যুকে ঘিরে ধরে তাঁকে হত্যা করেন। আজও চক্রব্যূহে রয়েছে ছয়জন। কেন্দ্র নিয়ন্ত্রণ করেন ছয়জন। নরেন্দ্র মোদি, অমিত শাহ, মোহন ভাগবত, অজিত ডোভাল, আম্বানি এবং আদানি। রাহুল গান্ধী বলেছিলেন যে চক্রব্যূহের ভিতরে যেমন হিংসা ও ভয় আছে। দেশের সর্বত্র বর্তমানে একই ধরনের আতঙ্ক বিরাজ করছে।

চক্রব্যূহকে বিজেপির নির্বাচনী প্রতীক পদ্ম ফুলের সঙ্গে তুলনা করেছিলেন রাহুল গান্ধী। রাহুল গান্ধী বলেছিলেন, আমি পড়াশোনা করেছি। চক্রব্যুহকে পদ্মব্যুহও বলা হয়, কারণ এর গঠন পদ্মফুলের মতো। এই চক্রব্যূহের প্রতীক বুকে নিয়ে হাঁটছেন প্রধানমন্ত্রী মোদী। রাহুল গান্ধীর এই বক্তব্য নিয়ে ব্যাপক তোলপাড় হয়েছিল এবং বিজেপিও আপত্তি জানিয়েছিল।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র
'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
Suvendu Adhikari Live : কি ফাঁস হতে চলেছে! সাংবাদিক বৈঠকে শুভেন্দু অধিকারী, সরাসরি
‘সমস্যা সমাধান না করলে আরও বড় আন্দোলনে যাবো!’ সাবওয়ের দাবিতে তৃণমূলের তীব্র বিক্ষোভ! | Singur News
দুঘণ্টা জিজ্ঞাসাবাদ! RG Kar কাণ্ডে কার কার নাম বললেন মীনাক্ষী CBI-কে! দেখুন | Minakshi Mukherjee |