লোকসভা নির্বাচনের ডঙ্কা বাজাল কংগ্রেসের অ্যানিমেটেড ভিডিও, মোদী-শাহকে কটাক্ষ করে রাহুলের গান

কংগ্রেসের অ্যানিমেটেড ভিডিও ঘিরে জল্পনা তুঙ্গে। রাহুল গান্ধীর 'মোহব্বত কি দুকান' বনাম 'নফরত কি বাজার'এর স্লোগান হাতিয়ার।

Saborni Mitra | Published : Jun 27, 2023 4:20 PM IST

প্রায় এক বছর আগে থেকেই বিজেপির বিরুদ্ধে সরাসরি যুদ্ধ ঘোষণা করে দিল কংগ্রেস। কারণ সম্প্রতি কংগ্রেস একটি অ্যানিমেটেড ভিডিও প্রকাশ করেছে। সেখানে এক দিনে যেমন তুলে ধরা হয়েছে রাহুল গান্ধীকে। পাল্টা ক্ষমতাসীন বিজেপির প্রথমসারির দুই নেতা নরেন্দ্র মোদী ও অমিত শাহের বিরুদ্ধে বিভাজনের অভিযোগও তোলা হয়েছে। মোটকথা বিজেপির বিরুদ্ধে রাহুলের তোলা 'নফরত কি বাজার'এর অভিযোগের পরিপ্রেক্ষিতে রাহুলের স্লোগান 'মোহব্বক কি দুকান'তেই স্লোগান করা হয়েছে ভিডিওতে।

কংগ্রেসের ভিডিও, কিন্তু পুরোপুরি অ্যানিমেটেড। রাহুল গান্ধী রয়েছেন। আর রয়েছে নরেন্দ্র মোদী আর অমিত শাহ। ভিডিওতে দেখান হচ্ছে মোদী আর অমিত শাহ দেশের মধ্যে বিভাজন তৈরি করছে। আর রাহুল গান্ধী সেই সব মিটিয়ে দেশবাসীকে ভালবাসার গান শোনাচ্ছেন। মাত্র ১.৪৩ মিনিটের ভিডিওতে প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর তীব্র সমালোচনা করে রাহুলকেই তুলে ধরা হয়েছে ভিডিওতে। কংগ্রেসের তোলা প্রতিষ্ঠান ধ্বংস, বিভাজনের রাজনীতি যেমন রয়েছে। তেমনই রয়েছে পাঁচ ট্রিলিয়ান অর্থনীতি নিয়ে প্রবল কটাক্ষ। সঙ্গে যোগ্য তালমিল দেখিয়েছে 'জিনা উসিকা নাম'এর প্যারডি। অ্যানিমেটেড ভিডিওতে অবশ্য বলা হয়েছে 'সব কে বাস্তে হো জিসকে দিল মে প্যার, গান্ধী উসি কা নাম হ্যায়...'।

যাইহোর ভারত জোড়ো যাত্রায় সময় থেকেই রাহুল গান্ধী 'মোহব্বত কি দুকান' স্লোগান তুলে বিজেপিকে ক্রমাগত নিশানা করে যাচ্ছেন। কর্ণাটক নির্বাচনে জয়ের পরেও এই স্লোগান তুলেছিলেন। অন্যদিকে সম্প্রতি আমেরিয়া সফরেও রাহুল গান্ধী এই স্লোগান দিয়েছিলেন। তাই কংগ্রেস সূত্রের খবর আসন্ন লোকসভা নির্বাচনে কংগ্রেসও 'মোহব্বত কি দুকান' বনাম 'নফরত কি বাজার'এর স্লোগানকেই হাতিয়ার করতে চাইছে। রাহুল গান্ধী ভাতড় জোড়ো যাত্রার সময় থেকেই বলেছিলেন তিনি ভারতকে ভালবাসার সূত্রে বাঁধতে চান।

আপনিও দেখুন এই ভিডিওঃ

 

 

কংগ্রেসের ছোটবড় একাধিক নেতা ইতিমধ্যেই ভিডিওটি শেয়ার করতে শুরু করেছে। কিন্তু এখনও পর্যন্ত ভিডিও নিয়ে কংগ্রেসের তরফ থেকে কিছু বলা হয়নি। রাহুল গান্ধী নিজেও সোশ্যাল মিডিয়ায় এই ভিডিও শেয়ার করেছেন।

আরও পড়ুনঃ

ভারতের একতা আর অখণ্ডতার জন্য ঔপনিবেশিক যুগের রাষ্ট্রদ্রোহ আইনের প্রয়োজন রয়েছে, বললেন আইন কমিশনের প্রধান

Mamata Banerjee: এমআরআই পরীক্ষা মমতার, তৈরি রাখা হয়েছে উডবার্ন ওয়ার্ডের ১২ নম্বর কেবিন

মুসলিম সম্প্রদায়কে নিয়ে প্রধানমন্ত্রী বক্তব্যে আবেগপ্রবণ সোশ্যাল মিডিয়ায়, মোদীর প্রশংসায় পঞ্চমুখ মুসলিম সমাজের একাংশ

 

Read more Articles on
Share this article
click me!