গেরুয়া বসন কপালে চন্দন জপমালা হতে অন্য নরেন্দ্র মোদী , দেখুন আজকের কন্যাকুমারীর কিছু ছবি

সপ্তম দফা ভোট গ্রহণের মধ্যেই কন্যাকুমারীর বিবেকানন্দ রকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ধ্যানের দ্বিতীয় দিন। এই দিন নির্বাচন তাঁর কেন্দ্র বারাণসীতেও।

 

Saborni Mitra | Published : Jun 1, 2024 6:53 AM IST

110
কন্যাকুমারীতে ধ্যান করছেন মোদী

লোকসভা নির্বাচনের প্রচার পর্ব শেষ হতেই আধ্যাত্মিক সফরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। টানা ৪৫ ঘণ্টা ধ্যান-সূচি তাঁর। এদিন তারই দ্বিতীয় দিন।

210
বিবেকানন্দ রকে দ্বিতীয় দিনে মোদী

বিবেকানন্দ রকে সূর্যোদয়ের সময় 'সূর্য অর্ঘ্য' করার পরে প্রধানমন্ত্রী মোদি তামিলনাড়ুতে তার দ্বিতীয় দিনের ধ্যান শুরু করেছিলেন, যেখানে স্বামী বিবেকানন্দ একবার জ্ঞান অর্জনের আগে ধ্যান করেছিলেন।

310
সূর্য পুজো

প্রধানমন্ত্রী এদিন সূর্য পুজো করেন। যা আধ্যাত্মিক অনুশীলনের একটি অঙ্গ। তিনি দিনের শুরুতেই সর্বশক্তিমান সূর্যদেবকে প্রনাম কপেন।

410
জপমালা হাতে মোদী

এদিন সূর্য পুজোর পরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জপমালা হাতে ধ্যান করেন। তাঁর পরনে ছিল গৈরিক বসন।

510
স্বামী বিবেকানন্দকে শ্রদ্ধা

এদিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী স্বামী বিবেকানন্দর মূর্তিতে পুস্পস্তবক জিয়ে শ্রদ্ধা জানান বলেও কর্মকর্তারা জানিয়েছেন।

610
মন্ডপ প্রদক্ষিণ

এদিন জপমালা হাতে মন্দির প্রদক্ষিণ করেন মোদী। শনিবার বিকেলেই শেষ হবে তাঁর দুই দিনের ধ্যান সূতি। লোকসভা ভোট শেষ হওয়ার পরেই ধ্যান শেষ করবেন তিনি।

710
কন্যাকুমারীর গুরুত্ব

কন্যাকুমারী সূর্যোদয় এবং সূর্যাস্তের জন্য বিখ্যাত এবং স্মৃতিসৌধটি উপকূলের কাছে একটি ছোট দ্বীপে অবস্থিত। সূর্যোদয় আর সূর্যাস্ত -দুটি সুন্দরভাবে দেখা যায়।

810
৪৫ ঘণ্টার সূচি

বিবেকানন্দ রক মেমোরিয়ালে, প্রধানমন্ত্রী ৩০ মে সন্ধ্যায় ধ্যান শুরু করেছিলেন এবং তিনি আজ এটি সম্পন্ন করার কথা রয়েছে।

910
বারাণসীতে ভোট গ্রহণ

বারাণসী কেন্দ্রে ১৯.৬২ লক্ষ ভোটার রয়েছে। গত দুই বছর এই কেন্দ্র থেকে বিজেপি প্রার্থী হিসেবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জয়ী হয়েছিলেন। এবারও তিনি প্রার্থী। আজ ভোট গ্রহণ চলছে।

1010
আগের আধ্যাত্মিক সূচি

২০১৯ সালে তিনি আধ্যাত্মিক যাত্রায় গিয়েছিলেন কেদারনাথ, সেখানেও একটি গুহায় ধ্যানে মগ্ন ছিলেন। তার আগে ২০১৪ সালে তিনি গিয়েছিলেন শিবাজির প্রতাপগড়ে। এবার তাঁর গন্তব্য কন্যাকুমারী।

Read more Photos on
Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos