IMAর কর্মবিরতে থমকে চিকিৎসা পরিষেবা, দেশের ৫৫ হাজার হাসপাতালে বিক্ষোভ দেখুন ছবিতে

কলকাতার আরজি কর হাসপাতালে তরুণী চিকিৎসককে খুন ও ধর্ষণের প্রতিবাদে দেশব্যাপী কর্মবিরতির ডাক দিয়েছে IMA। এই কর্মবিরতির ফলে দেশের ৫৫ হাজার হাসপাতালে চিকিৎসা পরিষেবা ব্যাহত হচ্ছে। IMA চিকিৎসকদের নিরাপত্তার দাবিতে এই আন্দোলন করছে।

Saborni Mitra | Published : Aug 17, 2024 10:15 AM IST

110
IMA-এর প্রতিবাদ

কলকাতার আরজি কর হাসপাতালে তরুণী চিকিৎসককে হাসপাতালেই খুন আর ধর্ষণের প্রতিবাদে দেশব্যাপী কর্মবিরতির ডাক দিয়েছে IMA। কর্মবিরতির সঙ্গে রুটিন ওপিডি পরিষেবা ও নির্বাচনী সার্জারি করা হচ্ছে না।

210
থমকে চিকিৎসা পরিষেবা

IMAএর ডাকে কর্মবিরতির কারণে থমকে গেছে। ৫৫ হাজার হাসপাতালে রীতিমত ব্যহত হয়েছে চিকিৎসা পরিষেবা।

310
IMA এর দাবি

চিকিৎসকদের নিরাপত্তার দাবিতে চলছে আন্দোলন। শনিবার সংগঠনের সদসরা সরকারি ও বেসরকারি হাসপাতালের চিকিৎসকরা আউটডোরে বসবেন না।

410
বন্ধ চেম্বার

IMAএ দাবি করেছে, সংগঠনের চিকিসক সদস্যরা চেম্বারও বন্ধ রাখবেন এক দিনের জন্য।

510
বিবৃতিতে দাবি

সংস্থার পক্ষ থেকে একটি বিবৃতি জারি করা হয়েছে। সেখানে বলা হয়েছে, দেশের সব রাজ্যেই চিকিৎসকরা সফট টার্গেট। রোগীর মৃত্যু হলে বা চিকিৎসারত অবস্থায় সংকটজনক হলে প্রথম রোষের মুখে পড়তে হয় চিকিৎসকদের। চিকিৎসকদের নিরাপত্তা ব্যবস্থাও ঢিলেঢালা।

610
স্বাস্থ্যমন্ত্রকের আবেদন

স্বাস্থ্যমন্ত্রক অবশ্য আন্দোলনকারী চিকিৎসকদের জনস্বার্থে তাদের দায়িত্বের কথা স্মরণ করে আন্দোলন প্রত্যাহারের আর্জি জানিয়েছিল। পাশাপাশি চিকিৎসকদের পেশাদার নিরাপত্তা নিশ্চিত করারও আশ্বাস দিয়েছে।

710
সর্বত্র চিকিৎসকদের আন্দোলন

দেশের সর্বত্রই পথে নেমে আন্দোলন করছেন চিকিসকরা। মিছিল, ধর্না অবস্থানের মাধ্যমে প্রতিবাদ জানাচ্ছেন।

810
দিল্লিতে আন্দোলন

গুরু তেগ বাহাদুর, রাম মনোহর লোহিয়া এবং এইমস সহ ডিডিইউ হাসপাতালের চিকিত্সকরা তাদের প্রতিবাদ চালিয়ে যাওয়ার কারণে দিল্লির বড় হাসপাতালের ওপিডি পরিষেবাগুলি স্থগিত রয়েছে।

910
IMA-এর দাবি

IMAএর জাবি ৩৬-ঘণ্টা শিফট, বিশ্রামের জন্য নিরাপদ স্থান, জীবনযাত্রার অবস্থার পুনর্বিবেচনা দাবি করেছে। কর্মক্ষেত্রে চিকিৎসকদের যাতে হিংসার মুখোমুখি হতে না হয় তারও আবেদন জানিয়েছে।

1010
দেশের সবথেকে বড় সংগঠন

দেশের সবথেকে বড় চিকিৎসক সংগঠন IMA। সদস্য সংখ্যা প্রায় সাড়ে তিন লক্ষ। তাদের দাবি কর্মরত চিকিৎসকদের সুরাক্ষা প্রোটোকলগুলি যাতে বিমানবন্দরের মতই শক্তোপোক্ত হয় তা দেখতে হবে সরকারকে।

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos