Watch Video: কেদারনাথের পাহাড় চূড়ায় ভয়ঙ্কর দুর্যোগ! হুড়মুড়িয়ে নেমে আসছে তুষার ধস- দেখুন ভিডিও

রুদ্রপ্রয়াগের সিনিয়র এসএসপি বিশাখা অশোক ভাগানে বলেছেন, 'কেদারনাথের গান্ধী সরোবরের উপর থেকে আজ ভোর ৫টা নাগাদ একটি তুষারপাত হয়েছে।'

 

Saborni Mitra | Published : Jun 30, 2024 12:05 PM IST

রবিবার কেদারনাথের গান্ধী সরোবরের ওপর একটি ভয়ঙ্কর তুষার ধসের ঘটনা ঘটেছে। যা তীর্থযাত্রী ও ভ্রমণার্থীদের মধ্যে প্রবল আতঙ্ক তৈরি করেছে। যদিও এখনও পর্যন্ত তুষার ধসের কারণে হতাহতের কোনও খবর নেই। কেদারনাথের তুষার ধসের ঘটনা ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

কেদারনাথ ভগবান শিবের মন্দির। বছরের এই সময়টা তীর্থযাত্রীদের জন্য খুলে দেওয়া হয়। এবারও অন্যবারের মত তীর্থযাত্রীদের ঢল নেমেছে কেদারনাথে। কেরাদধার চারধামেরই একটি অঙ্গ। এটি ভারতীয়দের কাছে উল্লেখযোগ্য একটি তীর্থক্ষেত্র। ভারতের দ্বাদশ জ্যোতির্লিঙ্গের মধ্যে একটি একটি। যে ভিডিও ভাইরাল হয়েছে, তাদে দেখা যাচ্ছে, কেদারনাম মন্দিরের পিছলের বিশাল পাহাড় ঢেকে গেছে সাদা বরফে। হুড়মুড়িয়ে নেমে আসছে বরফ।

 

 

রুদ্রপ্রয়াগের সিনিয়র এসএসপি বিশাখা অশোক ভাগানে বলেছেন, 'কেদারনাথের গান্ধী সরোবরের উপর থেকে আজ ভোর ৫টা নাগাদ একটি তুষারপাত হয়েছে।' তিনি আরও বলেছেন, কোনও জীবন বা সম্পত্তির খতি হয়নি।

পাহাড় থেকে তুষার উল্লেখযোগ্যভাবে নেমে এসেছে। পাহাড় থেকে বরফের ঢুলো উড়তে শুরু করেছে। এই ঘটনা কেদারনাথ এলাকায় চাঞ্চল্য তৈরি করেছে। তবে পাহাড়ে এই ঘটনা খুবই স্বাভাবিক। দুর্যোগ মোকাবিলা অধিকারিক ও কেদারনাথের সেক্টর অফুসার নন্দন সিং রাজওয়ার জানিয়েছেন, এই ধসে কোনও ক্ষতি হয়নি। এই পাহাড়ে সব সময়ই এই ধরনের ঘটনা ঘটে। তিনি আরও জানিয়েছেন, এখনও পর্যন্ত কোনও ক্ষতি হয়নি।

এই মাসের শুরুতে কেদারনাথ ধামে তীর্থযাত্রীদের ব্যপক ভিড় রয়েছে। ৬ জুন পর্যন্ত তীর্থযাত্রীর সংখ্যা ৭ লক্ষ ছাড়িয়েছে। চলতি বছর কেদার-বদ্রী-গঙ্গোত্রী-সহ চার ধাম যাত্রায় ভক্তের সংখ্যা বৃদ্ধি পেয়েছে।

Share this article

Latest Videos

click me!

Latest Videos

Nadia News : পাচার হচ্ছিল রেশনের বস্তা বস্তা চাল! ধরা পড়তেই টাকা দিয়ে পালানর চেষ্টা, শেষে যা হল!
Suvendu Adhikari : 'চড় মারলে রসগোল্লা খাওয়াবো?' 'কড়া ওষুধ' বলে দিলেন শুভেন্দু, দেখুন
Daily Horoscope Live: ৩০ জুন রবিবার মেষ থেকে মীন রাশির কেমন কাটবে আজকের দিন, দেখুন জ্যোতিষ কথা
Narendra Modi : 'তোমাদের জন্য ১৪০ কোটি দেশবাসী গর্বিত' বিরাট-রোহিতদের বিশেষ বার্তা প্রধানমন্ত্রীর
Suvendu Adhikari : 'নিম্ন মেধার অর্ধ শিক্ষিত মুখ্যমন্ত্রী হলে যা হয়..' মমতাকে তীব্র আক্রমণে শুভেন্দু