Watch Video: দুদিনের জম্মু সফর, ধর্মীয় স্লোগান রাহুল গান্ধীর মুখে

দুদিনের জম্মু সফরে কংগ্রেস নেতা রাহুল গান্ধী। এদিন রাজনৈতিক সভায় ধর্মীয় স্লোগান দিলেন তিনি। দেখা করেন কাশ্মীরী পণ্ডিতদের সঙ্গে। 

Asianet News Bangla | Published : Sep 10, 2021 10:44 AM IST

দুদিনের জম্মু সফরে রাহুল গান্ধী একদমই অন্যরূপে সামনে এলেন স্থানীয়দের কাছে। বৃহস্পতিবার তিনি সাধারণ তীর্থযাত্রীদের সঙ্গে ১৪ কিলোমিটার পথ পায়ে হেঁটে বৈষ্ণো দেবীর মন্দিরে গিয়েছিলেন। আর শুক্রবার জম্মুর একটি রাজনৈতিক জনসভায় রাহুল গান্ধী কংগ্রেস সংর্থকদের রীতিমত উৎসাহী করলেন ধর্মীয় স্লোগান দিতে। মঞ্চ থেকে তাঁকেও একাধিকবার বৈষ্ণোদেবীর জনপ্রিয় স্লোগান 'জয় মাতা দি' বলতে দেখা গেছে। 

কংগ্রেস নেতা রাহুল গান্ধী প্রথম থেকেই বিজেপির তীব্র সমালোচক ছিলেন। দীর্ঘ দিন ধরেই ক্ষমতাসীন বিজেপির বিরুদ্ধে তাঁর অভিযোগ ছিল গেরুয়া শিবির রাজনীতির সঙ্গে ধর্মকে জড়িয়ে দিয়েছে। এবার কিন্তু নিজেও সেই রাস্তাতেই হাঁটলেন রাহুল গান্ধী। তবে এটাই প্রথম নয়, গত লোকসভা নির্বাচনের আগেই রাহুল গান্ধীকে একাধিক মন্দিরে যেতে দেখা গিয়েছিল। এদিনের মঞ্চ থেকে রাহুল গান্ধী কিছুটা হালকা সুরেই তাঁর দলীয় অনুগামীদের রীতিমত উৎসাহীত করেন ধর্মীয় স্লোগান দিতে। যদিও গতকাল রাহুল গান্ধী যখন মন্দির দর্শনে গিয়েছিলেন তখন তিনি কোনও রকম রাজনৈতিক মন্তব্য করেননি। তিনি স্পষ্ট করে জানিয়ে দিয়েছিলেন তিনি দেবী দর্শনেই গিয়েছেন। 

এ কী চেহারা হয়েছে, ছিপছিপে, রোগা কিম জং উনকে দেখে অবাক উত্তর কোরিয়া

C-295 Transport Aircraft: প্রতিরক্ষার পাশাপাশি দেশের শিল্প উন্নয়নেও গুরুত্বপূর্ণ, টাটাদের হাতে বড় দায়িত্ব

প্রিয় জনের আঘাতে ভেঙে গেছে মন, ভাঙা-হৃদয় জুড়তে এই ১০টি টিপস অত্যন্ত গুরুত্বপূর্ণ

তবে এদিন রাহুল গান্ধী বলেছেন, তিনি একজন কাশ্মীরী পণ্ডিত। তাই জম্মুকে নিজের বাড়ি মনে করেন তিনি। রাজনৈতিক সভা থেকে রাহুল বলেন, 'আমি মনেকরি আমি আমার বাড়িতে এসেছি। জম্মু ও কাশ্মীরের সঙ্গে আমার পরিবারের দীর্ঘ দিনের সম্পর্ক রয়েছে।' তারপরই বিজেপিকে নিশানা করে রাহুল গান্ধী বলেছেন, বিজেপি জম্মু ও কাশ্মীরকে দুর্বল করে দিয়েছে। জম্মু ও কাশ্মীরের রাজ্যের মর্যাদা কেড়ে নেওয়া হয়েছে। অবিলম্বে সেই মর্যাদা ফিরিয়ে দেওয়া উচিৎ। 

এদিন রাহুল গান্ধীর সঙ্গে কাশ্মীরী পণ্ডিতদের একটি বিশেষ দল দেখা করে। রাহুল গান্ধী কল্যাণমূলক পরিকল্পনা বাস্তবায়নের জন্য সব সহযোগিতা করবেন বলেও তাদের প্রতিশ্রুতি দিয়েছেন। একই সঙ্গে রাহুল অভিযোগ করেছেন বিজেপি কাশ্মীরী পণ্ডিতদের যেসব প্রতিশ্রুতি দিয়েছিল তার একটিও বাস্তবায়িত করেনি। একই সঙ্গে রাহুল জানিয়েছেন তিনি কাশ্মীরী পণ্ডিতদের পাশে থাকবেন। 

Share this article
click me!