আকাশ জুড়ে আলোর খেলা, ড্রোন লাইট শো-র ভাইরাল ভিডিও দেখে উত্তেজিত নেটদুনিয়া

আকাশ জুড়ে শুধুই আলোর খেলা। এমনই এক অবিশ্বাস্য ও অলৌকিক ঘটনার সাক্ষী রয়েছে সোশ্যাল মিডিয়া। ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে এই সুন্দর ভিডিও ক্লিপটি। যা দেখে রীতিমত উত্তেজিত নেটিজেনরা।

Saborni Mitra | Published : Aug 30, 2022 11:42 AM IST

আকাশ জুড়ে শুধুই আলোর খেলা। এমনই এক অবিশ্বাস্য ও অলৌকিক ঘটনার সাক্ষী রয়েছে সোশ্যাল মিডিয়া। ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে এই সুন্দর ভিডিও ক্লিপটি। যা দেখে রীতিমত উত্তেজিত নেটিজেনরা। সোশ্যাল মিডিয়ার কমেন্টবক্স ভেসে যাচ্ছে আশ্চর্যজনক', 'সুন্দর', 'অবিশ্বাস্য' এবং 'অবাস্তব'- এমনই সব বিশেষণে।  এটি কোনও অলৌকিক বা মহাগাজতিক দৃশ্য নয়। এটি ড্রোন লাইট শো। যার ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। ইতিমধ্যেই কয়েক লক্ষ্য মানুষ তা দেখেছেন। 

ড্রোন লাইট শো- ড্রোনগুলির আলোকিচ সিনক্রোনাইজড ও কোরিওগ্রাফ করা । একটি দল এই উদ্যোগ গ্রহণ করেছিল। একটি কম্পিউটার প্রোগ্রামের মাধ্যমে আকাশে প্রায় যেকোনো ছবি পুনরায় তৈরি করা যেতে পারে যা গ্রাফিক্সকে ফ্লাইট কমান্ডে পরিণত করে এবং ড্রোনের সাথে যোগাযোগ করে। এবং চিন্তা করবেন না কারণ এগুলি স্কাইনেট দ্বারা চালিত নয়, 'দ্য টার্মিনেটর'-এ চিত্রিত কৃত্রিম বুদ্ধিমত্তা নেটওয়ার্ক।

আপনিও দেখুন ভাইরাল হওয়া ভিডিও ক্লিপটিঃ

সম্প্রতি ফায়ারফ্লাই ড্রোন শো -এর এক মিনিটের ভিডিও সামনে এসেছে। যা প্রশিক্ষিত ও প্রত্যায়িত পাইলট ও ইঞ্জিনিয়ারদের একটি দল। আগেই টিকটকে তাদের শেয়ার করা হয়েছে ৪ মিলিয়নেরও বেশি ভিউ। তারা সেই ক্লিপটি তাদের লিঙ্কডইন হ্যান্ডেলে ক্যাপশন সহ পুনরায় পোস্ট করেছে।  ভিডিওতে বেশ কয়েকটি ড্রোনকে একটি খোলা মাঠে ঘাসের ওপর রাখা দেখানো হয়েছে। কারণ একটন ড্রোন পাইলট তাদের একটি হোভারবোর্ড জুম করে ও আলো পরীক্ষা করে। 

ক্লিপটি রাতের অন্ধকারে শ্যুট করা হয়েছিল। আলোকিত ড্রোনগুলিকে আকাশে উড়তে দেখা যায়। এই আলোক-সজ্জিত ড্রোনগুলি তারপর মাটিতে নামন হয়। রাতের আকাশকে আলোকিত করে ও বৈচিত্র্যময় গঠন ও আলোক চিত্র তৈরি করে একসঙ্গে চারপাশে উড়তে যায়।

লিঙ্কডেনে পোস্ট করার পরই এটি প্রচুর মানুষের মন কেড়ে নেয়। ভাইরাল হয় ভিডিওটি। নেটিজেনরা ভিডিওটি নিয়ে রীতিমত উৎসাহিত। তবে অনেকেই এটিকে ব্যাঙ্গ করে  গোটা বিষয়টিকে ইউএফও-র সঙ্গে তুলনা করেছেন। বলেছেন এভাবেই ভিনগ্রহীদের কথা বছরের পর বছর ধরে বলা হয়েছে। অনেকে আবার এটিকে আতশবাজীর সঙ্গে তুলনা করেছেন। কেউ আবার আকাশে লাইট-সাউন্ডের সঙ্গে তুলনা করেছেন। 

যাইহোক, বিনোদনের একটি নতুন এবং উত্তেজনাপূর্ণ ফর্ম হিসাবে, ড্রোনের অফার করার জন্য আরও অনেক কিছু রয়েছে। তারা আতশবাজির চেয়ে অনেক বেশি প্রভাব ফেলতে সক্ষম, এবং পরিশীলিত কোরিওগ্রাফির জন্য তাদের ক্ষমতা তাদের আকাশে গল্প বলার জন্য অনেক বেশি সম্ভাবনা দেয়। আসলে, ড্রোনগুলি আরও সীমাবদ্ধ পরিবেশে মোতায়েন করা যেতে পারে যেখানে আতশবাজি কখনই অনুমোদিত হবে না  

যৌনতা আর বৈষম্যের বিরুদ্ধে লড়াই করতে নতুন ফতোয়া স্পেনে, 'নারীরা স্তন বার করে সাঁতার কাটতে পারেন'

পায়ের আঙুলের গঠনই বলে দেবে মহিলা কতটা সৌভাগ্যবতী, জানুন পরখ করার নিয়ম

রাহুল নয়, শশী থারুর হচ্ছেন কংগ্রেসের নতুন সভাপতি, দিল্লির রাজনীতিতে নতুন জল্পনা

Share this article
click me!