BJP: 'আমরা প্রস্তুত'- নির্বাচনী নির্ঘণ্টকে স্বাগত জানিয়ে মোদীর বার্তা, অমিত শাহর আহ্বন গণতন্ত্রের উৎসবে সামিল হওয়ার

নির্বাচনী নির্ঘণ্ট প্রকাশের কিছুক্ষণ পরেই মোদী পরপর বেশ কয়েকটি টুইট করেন। তিনি নিজের এক্স হ্যাল্ডলে লেখেন, ১৪০ কোটি ভারতীয় দেশের উন্নয়নের নতুন রেকর্ড তৈরি করেছে।

 

Saborni Mitra | Published : Mar 16, 2024 1:53 PM IST

বিশ্বের সবথেকে বড় গণতন্ত্রের লোকসভা নির্বাচনের নির্ঘণ্ট প্রকাশ করেছে নির্বাচন কমিশন। টানা দেড় মাস ধরে সাতটি দফায় হবে ভোট গ্রহণ। নির্বাচনের নির্ঘণ্ট প্রকাশের পরই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সোশ্যাল মিডিয়ায় বার্তা দেন। তিনি বলেন, তাঁরা তৈরি রয়েছে। তিনি আরও বলেছেন বিজেপি আর এনডিএ জোট নির্বাচনের জন্য পুরোপুরি প্রস্তুত রয়েছে। সুশাসন ও উন্নয়নের খতিয়ান তুলে ধরেই জোট দেশের সাধারণ মানুষের কাছে পৌঁছে যচ্ছে বলেও দাবি করেন তিনি।

এদিন নির্বাচনী নির্ঘণ্ট প্রকাশের কিছুক্ষণ পরেই মোদী পরপর বেশ কয়েকটি টুইট করেন। তিনি নিজের এক্স হ্যাল্ডলে লেখেন, ১৪০ কোটি ভারতীয় দেশের উন্নয়নের নতুন রেকর্ড তৈরি করেছে। বর্তমানে ভারত বিশ্বের পঞ্চম বৃহৎ অর্থনীতির দেশে পরিণত হয়েছে। কোটি কোটি মানুষ দারিদ্র্য থেকে মুক্তি পেয়েছে। পাশাপাশি কেন্দ্র সরকারের উন্নয়নমূলক প্রকল্পই এই অসাধ্য সাধন করেছে বলে দাবি করেন তিনি।

 

 

শুধু প্রধানমন্ত্রী নন, মোদী পরিবারের অপর সদস্য জেপি নাড্ডাও নির্বাচনী নির্ঘণ্টকে স্বাগত জানিয়েছেন। তিনি বলেছেন, নির্বাচন গণতন্ত্রের সবথেকে বড় উৎসব। দেশের মানুষের কাছে তিনি ভোট দিতে আসার আহ্বান জানিয়েছেন। প্রধানমন্ত্রী মোদীর নেতৃত্বে বিজেপিকে আরও শক্তিশালী করার বার্তাও দিয়েছেন তিনি।

 

 

অমিত শাহ বলেছেন, নরেন্দ্র মোদীর নেতৃত্বে এই দেশে সুশাসন, নিরাপত্তা প্রতিষ্টিত হয়েছে। উন্নয়নের পথে ভারতের যাত্রা অব্যাহত রাখতে ও দেশে শান্তি প্রতিষ্ঠা করতে এমন মানুষকে ভোট দেওয়ার আহ্বান জানিয়েছেন যিনি দেশের জন্য কাজ করেছেন। ৪০০ আসন পাওয়ার লক্ষ্যে এগিয়ে যাওয়ার কথাও বলেছেন। তিনি দেশের যুব সমজা ও মহিলাদের কাছে বিশেষভাবে গণতন্ত্রের উৎসবে সামিল হওয়ার আহ্বান জানিয়েছেন।

 

 

শনিবার সাংবাদিক সম্মেলন করে জাতীয় নির্বাচন কমিশন জানিয়েছে, আগামী ১৯ এপ্রিল থেকে নির্বাচন শুরু হবে। গোটে দেশ সাত দফায় হবে ভোট গ্রহণ। ফল প্রকাশ হবে ৪ জুন।

Read more Articles on
Share this article
click me!