Air India News: হুইলচেয়ার নেই! বিমান থেকে নেমে এতটা রাস্তা পায়ে হেঁটে যেতে গিয়ে ৮০ বছর বয়সি যাত্রীর হার্ট অ্যাটাক

আগে থেকে বুক করা থাকলেও হুইলচেয়ার পেলেন না বৃদ্ধ যাত্রী। 

Sahely Sen | Published : Feb 16, 2024 6:26 AM IST / Updated: Feb 16 2024, 12:46 PM IST

নিউ ইয়র্ক থেকে মুম্বই বিমানবন্দরে এসে নেমেছিলেন ৮০ বছর বয়স্ক যাত্রী। কিন্তু, ভারতে পা রাখার পরেই ঘটল বিপর্যয়। প্রাণ দিয়ে অব্যবস্থার খেসারৎ দিতে হল অসহায় বৃদ্ধকে। ১২ ফেব্রুয়ারি নিজের স্ত্রীয়ের সামনেই মৃত্যুর কোলে ঢলে পড়লেন তিনি। 

-

এয়ার ইন্ডিয়ার ফ্লাইট থেকে নেমে হুইলচেয়ার দেওয়ার জন্য অনুরোধ করেছিলেন ওই ব্যক্তি। আগে থেকেই হুইলচেয়ার বুক করা ছিল তাঁর এবং তাঁর স্ত্রীয়ের নামে। কিন্তু, শুধুমাত্র তাঁর স্ত্রীয়ের জন্য একটি হুইলচেয়ার পাঠানো হয়। বাধ্য হয়ে একেবারে রানওয়ে থেকে বিমানবন্দর পর্যন্ত পায়ে হেঁটেই আসতে হয় অসুস্থ বৃদ্ধকে। 

-

এয়ার ইন্ডিয়ার ফ্লাইট AI-116-এ ইকোনমি ক্লাসে নিউ ইয়র্ক থেকে এসেছিলেন ওই ভারতীয় বংশোদ্ভূত আমেরিকান নাগরিক। স্ত্রীয়ের হুইলচেয়ারের সঙ্গে হেঁটে যেতে যেতে ইমিগ্রেশন কাউন্টারে পৌঁছানোর পরেই তিনি অসুস্থ হয়ে পড়েন। দ্রুত চিকিৎসকদের ডাকা হয়। তারপর শারীরিক পরীক্ষা করে দেখা যায় যে, ইতিমধ্যেই হৃদরোগে আক্রান্ত হয়ে তাঁর মৃত্যু হয়েছে।

-

এয়ার ইন্ডিয়া-র বিমান সংগঠনের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ ওঠায় সংস্থার পক্ষ থেকে সাফাই দেওয়া হয়েছে – “ দুর্ভাগ্যবশত, ২০২৪-এর ১২ ফেব্রুয়ারী, নিউইয়র্ক থেকে মুম্বইতে ভ্রমণকারী আমাদের একজন যাত্রী নিজের হুইলচেয়ার-ব্যবহারকারী স্ত্রীর সঙ্গে ইমিগ্রেশনের প্রক্রিয়ার মধ্য দিয়ে যাওয়ার সময় অসুস্থ হয়ে পড়েছিলেন। আমরা তাঁকে (হুইলচেয়ারের) অতিরিক্ত চাহিদার কারণে হুইলচেয়ার দিতে না পারা পর্যন্ত অপেক্ষা করতে বলেছিলাম। কিন্তু, তিনি হুইলচেয়ার না নিয়েই স্ত্রীর সঙ্গে হেঁটে যেতে শুরু করে দিয়েছিলেন। তিনি অসুস্থ হয়ে পড়ার পরে বিমানবন্দরের চিকিৎসকের পরামর্শ মেনে, তাঁকে অবিলম্বে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু, তাঁকে মৃত বলে ঘোষণা করা হয়েছে।” 

Share this article
click me!