গাড়ি দুর্ঘটনায় কোথায় চোট পেয়েছিলেন, কী কারণে মৃত্যু হল সাইরাস মিস্ত্রির? সামনে এল পোস্টমর্টেম রিপোর্ট

ময়নাতদন্ত প্রতিবেদনে বলা হয়েছে, এই দুর্ঘটনায় সাইরাস মিস্ত্রির শরীরের অভ্যন্তরীণ অঙ্গ-প্রত্যঙ্গ মারাত্মকভাবে আহত হয়েছে। যাকে ডাক্তারি পরিভাষায় বলা হয় পলিট্রমা। এতে ঘটনাস্থলেই সাইরাস মিস্ত্রির মৃত্যু হয়। 

Parna Sengupta | Published : Sep 5, 2022 8:33 AM IST

রবিবার সড়ক দুর্ঘটনায় প্রাণ হারানো টাটা গ্রুপের প্রাক্তন চেয়ারম্যান সাইরাস মিস্ত্রির প্রাথমিক পোস্টমর্টেম রিপোর্ট প্রকাশিত হয়েছে। প্রতিবেদনে বলা হয়, তার পায়ে ও মাথায় গুরুতর আঘাতের বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। এ ছাড়া শরীরের অন্যান্য স্থানেও আঘাত লেগেছে। প্রাথমিক প্রতিবেদনে বলা হয়েছে, মাথায় আঘাতের কারণে সাইরাস ও তার বন্ধু জাহাঙ্গীরের মৃত্যু হয়েছে। আরও তদন্তের জন্য তার ভিসেরাও সংরক্ষণ করা হয়েছে। 

ময়নাতদন্ত প্রতিবেদনে বলা হয়েছে, এই দুর্ঘটনায় সাইরাস মিস্ত্রির শরীরের অভ্যন্তরীণ অঙ্গ-প্রত্যঙ্গ মারাত্মকভাবে আহত হয়েছে। যাকে ডাক্তারি পরিভাষায় বলা হয় পলিট্রমা। এতে ঘটনাস্থলেই সাইরাস মিস্ত্রির মৃত্যু হয়। ভয়ঙ্কর এই সড়ক দুর্ঘটনায় ছিন্নভিন্ন হয়ে যাওয়া গাড়িটি দেখেই আন্দাজ করা যায় গাড়িটির গতিবেগ কত ছিল। তথ্য অনুসারে, সাইরাস মিস্ত্রির পরিবারের বেশিরভাগ লোক বিদেশে থাকেন, যারা আজ গভীর রাতে মুম্বাই পৌঁছাবেন, তাই মঙ্গলবার তাঁর শেষকৃত্য সম্পন্ন করা হবে।

পুলিশ তদন্তে এজিওর সহায়তা নেবে
সাইরাস মিস্ত্রি দুর্ঘটনার তদন্তে পালঘর পুলিশ দুর্ঘটনার আসল কারণ খুঁজে বের করার চেষ্টা করছে। এ তদন্তে পুলিশ একটি এনজিওর সহায়তাও নেবে। এই এনজিও জাতীয় সড়ক দুর্ঘটনা বিশ্লেষণ করে। এর পাশাপাশি ভবিষ্যতে যাতে এ ধরনের দুর্ঘটনা না ঘটে সেজন্য প্রশাসনের সঙ্গে কাজ করছে। মঙ্গলবার এই এনজিওর লোকজন পুলিশের পাশাপাশি তদন্তে যোগ দেবে।

সাইরাসের গাড়ি ৯ মিনিটে ২০ কিমি বেগে চলছিল
পুলিশ জানিয়েছে, রবিবার সাইরাস মিস্ত্রি যে সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছিলেন তার প্রাথমিক তদন্ত অনুসারে, টাটা সন্সের প্রাক্তন চেয়ারম্যান এবং তার সহযাত্রীদের মধ্যে একজন সিট বেল্ট পরা ছিল না। তার গাড়ির গতি ছিল খুব দ্রুত এবং চালকের ভুল সিদ্ধান্তের কারণে দুর্ঘটনাটি ঘটেছে। বিলাসবহুল গাড়িটির গতি এতটাই দ্রুত ছিল যে এটি পালঘর জেলার চারোটি চেকপোস্ট অতিক্রম করার পর মাত্র নয় মিনিটে ২০ কিলোমিটার দূরত্ব অতিক্রম করে।

ওভারটেক করতে গিয়ে দুর্ঘটনা!
রবিবার মুম্বাইয়ের কাছে পালঘরে দুর্ঘটনায় টাটা সন্সের প্রাক্তন চেয়ারম্যান সাইরাস মিস্ত্রী এবং অন্য একজনকে মেরে ফেলা মার্সিডিজ গাড়িটি মুম্বাইয়ের একজন সুপরিচিত স্ত্রীরোগ বিশেষজ্ঞ চালাচ্ছিলেন। পুলিশ এ তথ্য জানিয়েছে।

একজন পুলিশ কর্মকর্তা পিটিআইকে বলেছেন যে প্রাথমিক তথ্য থেকে বোঝা যায় যে গাড়িটি দ্রুত গতিতে ছিল এবং চালক অন্য একটি গাড়িকে ভুল পথে (বাম দিক থেকে) ওভারটেক করার চেষ্টা করেছিলেন। গাইনোকোলজিস্ট অনাহিতা পান্ডোল (৫৫) এবং তার স্বামী দারিয়াস পান্ডোল (৬০) মুম্বাই থেকে প্রায় ১২০ কিলোমিটার দূরে বিকেল তিনটেয় ঘটে যাওয়া সড়ক দুর্ঘটনা থেকে বেঁচে যান।

তারা জানান, মিস্ত্রি ও জাহাঙ্গীর যখন পেছনের সিটে বসেছিলেন, তখন দারিয়াস সামনের সিটে ছিলেন এবং গাড়িটি চালাচ্ছিলেন অনাহিতা। একজন প্রত্যক্ষদর্শী এর আগে বলেছিলেন, "গাড়িটি একজন মহিলা চালাচ্ছিলেন যিনি বাম দিক থেকে অন্য একটি গাড়িকে ওভারটেক করার চেষ্টা করেছিলেন, কিন্তু নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার ডিভাইডারে ধাক্কা মারে।"

'দেশের সবথেকে বড় পাপ্পু অমিত শাহ', ED-র জেরার শেষে তোপ অভিষেকের

শাবানা আজমি, নাসিরুদ্দিন শাহ আর জাভেদ আখতার 'টুকড়ে টুকড়ে গ্যাং'এর এজেন্ট, বললেন মন্ত্রী

এবার মাছ ব্যবসায়ীর বাড়ি থেকে উদ্ধার রাশি রাশি টাকা, নগদ গোনার মেশিন নিয়ে গেল সিআইডি

Share this article
click me!