উত্তরপ্রদেশে নেকড়ের ভয়াবহ তাণ্ডব! এক শিশু-সহ ভয়াবহ আহত ৩, আতঙ্কে কানপুরও

উত্তরপ্রদেশে নেকড়ের ভয়াবহ তাণ্ডব! এক শিশু-সহ ভয়াবহ আহত ৩, আতঙ্কে কানপুরও

Anulekha Kar | Published : Sep 13, 2024 1:32 AM IST

নেকড়ের তাণ্ডব উত্তরপ্রদেশে! উত্তরপ্রদেশের বাহরাইচে ভয়ঙ্কর নেকড়ের আক্রমণ! এই ঘটনায় বন্য পশুর আক্রমণে আতঙ্কিত কানপুর সংলগ্ন গ্রামগুলিও। একের পর এক বন্য পশুর আক্রমণের ঘটনা ঘটছে উত্তর প্রদেশে। ইতিমধ্যেই ২টি ঘটনায় শেয়াল হামলায় ১০ বছরের এক শিশুসহ বেশ কয়েকজন গ্রামবাসী আহত হয়েছেন।

এ ছাড়াও একটি মাঠের মধ্য দিয়ে জঙ্গলি শেয়াল ঘোরাফেরা করার ছবি ক্যামেরায় ধরা পড়ায় বন বিভাগকে উচ্চ সতর্কতা অবলম্বন করতে বলা হয়েছে।

Latest Videos

এই অঞ্চলে বন্য প্রাণীর আক্রমণের ক্রমবর্ধমান ঘটনা স্থানীয়দের মধ্যে উদ্বেগ সৃষ্টি করেছে। মঙ্গলবার সন্ধ্যায় মাঠে কাজ করার সময় শানু (১০) ও রাম বাহাদুরকে কামড়ে জখম করে একটি শেয়াল। অন্য একটি ঘটনায় বেহাত সাকাতের বাসিন্দা রাম কিশোরও (৫০) শেয়ালের আক্রমণে আহত হন।

সাব-ডিভিশনাল ম্যাজিস্ট্রেট (এসডিএম) জানিয়েছেন যে একাধিক শেয়াল হামলার ঘটনা ঘটলেও এখনও পর্যন্ত কোনও হতাহতের খবর পাওয়া যায়নি। "গ্রামবাসীরা শেয়াল দেখতে পাওয়ার খবর পেয়েছেন এবং বন বিভাগকে সতর্ক করা হয়েছে। আপাতত তল্লাশি অভিযান চলছে বলে জানিয়েছেন এসডিএম।

সাব-ডিভিশনাল ম্যাজিস্ট্রেট পরামর্শ দিয়েছিলেন যে, " অতিরিক্ত বৃষ্টিপাতের ফলে এই বন্য প্রাণীগুলি তাদের প্রাকৃতিক আবাসস্থল থেকে বাস্তুচ্যুত হতে পারে, যার ফলে তারা আশেপাশের গ্রামগুলিতে ঘুরে বেড়ায়। তাই সতর্কতার প্রয়োজন রয়েছে এবং ক্ষতিগ্রস্থদের প্রয়োজনীয় সমস্ত সহায়তা প্রদানের জন্য প্রস্তুত রয়েছে জেলা প্রশাসন ।"

বাহরাইচে ১০ জনেরও বেশি মানুষকে আক্রমণ করেছে নেকড়েতে এবং বেশ কয়েকজন আহত হয়েছে। কর্তৃপক্ষ শিকারিদের ধরার জন্য তাদের প্রচেষ্টা জোরদার করেছে, সফলভাবে পাঁচটি নেকড়েকে ধরেছে বন দফতর। তবে, আরও একটি নেকড়েকে এখনও খুঁজে পাওয়া যায়নি, তাই এখনও দুশ্চিন্তায় রয়েছেন স্থানীয়রা।

Share this article
click me!

Latest Videos

আরজি কর কাণ্ডের প্রতিবাদে বিজেপির যুব মোর্চার ধর্না ভেসে উঠলো হুঙ্কার ‘উই ডিমান্ড জাস্টিস’
'কীভাবে থেকে কোটি কোটি টাকা লুটত সন্দীপ ঘোষের সিন্ডিকেট?' দেখুন কী বললেন ডাঃ অর্চনা মজুমদার | RG Kar
RG Kar News | ‘বাবা তৃণমূল বিধায়ক তাই আপনারা এসেছেন’ কী বললেন TMC MLA সুদীপ্ত রায়ের কন্যা
'দিদিমণি গদির নেশায় মাতাল হয়েছে' কবি গানে মমতাকে ধুয়ে দিলেন অসীম সরকার | Asim Sarkar | R G Kar
'আপনি চটিটা কম চাটুন' কাকে বললেন শুভেন্দু অধিকারী? Suvendu Adhikari | R G Kar Protest