প্রেমিক থেকে শুরু করে মৃত কাকিমা ও ৬ বছরের খুড়তুতো ভাই, মহিলা কাউকে রেহাই দিলেন না ধর্ষণের অভিযোগ থেকে

মহিলার অভিযোগ, বিয়ের প্রতিশ্রুতি গিয়ে কানপুরের রাওয়াতপুর এলাকার বাসিন্দা করণ রাজপুত নামের এক ব্যক্তি তাঁকে যৌন হেনস্থা করেছিল।

 

Saborni Mitra | Published : Jul 24, 2023 2:59 PM IST / Updated: Jul 24 2023, 09:09 PM IST

একই পরিবারের ৮ জন সদস্যের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ দায়ের করলেন উত্তর প্রদেশের এক মহিলা। তালিকায় থাকা নামগুলি রীতিমত অবাক করার মত। কারণ ধর্ষণে অভিযুক্তদের তালিকায় রয়েছে, মহিলার প্রেমিক, তার মৃত কাকিমা আর মাত্র ৬ বছর বয়স্ক একজন খুড়তুতো ভাই। এছাড়াই প্রেমিকের পরিবারের পাঁচ রয়েছে ধর্ষণে অভিযুক্তের তালিকায়। স্থানীয় সূত্রের খবর উত্তর প্রদেশের কানপুরের বাসিন্দা ওই মহিলা তখনই ধর্ষণের মামলা দায়ের করেন , যখন তার প্রেমিক তাঁকে বিয়ে করতে অস্বীকার করেছেন।

মহিলার অভিযোগ, বিয়ের প্রতিশ্রুতি গিয়ে কানপুরের রাওয়াতপুর এলাকার বাসিন্দা করণ রাজপুত নামের এক ব্যক্তি তাঁকে যৌন হেনস্থা করেছিল। কিন্তু পরবর্তীকালে মহিলাকে সেই করণ রাজপুত বিয়ে করতে অস্বীকার করে। কানপুরের রাওয়াতপুর থানার পুলিশ জানিয়েছে, ভারতীয় দণ্ডবিধির ধারা ৩৭৬ (যৌন নিপীড়ন ) ৩৯২ (ডাকাতি সংক্রান্ত)-সহ একাধিক ধারায় মামলা দায়ের করা হয়েছিল। উত্তর প্রদেশ পুলিশ জানিয়েছে এদিন আদালতে মামলা উঠেছিল। কিন্তু অভিযুক্তের পক্ষ থেকে কেউ আদালতে উপস্থিত হয়নি। তাই একতরফা ভাবেই মামলা শুরু হয়েছে।

পুলিশ জানিয়েছে, মহিলার প্রেমিকের কাকিমা , যে মারা গেছে তার নাম ইতিমধ্যেই মামলা থেকে সরিয়ে নেওয়া হয়েছে। অভিযুক্তের নাবালক খুড়তুতো ভাইরাসেরও এফআইআর থেকে বাদ দেওয়া হয়েছিস। পুলিশ জানিয়েছে, যখন তার বয়স জানা যায় তখনই সেই নাবালকের নাম এফআইআর থেকে সরিয়ে দেওয়া হয়।

তবে এখনও জানা যায়নি কানপুরের মহিলাকে কবে কখন যৌন নিপীড়ন করা হয়েছিল। মহিলা এই বিষয়ে এখনও কিছুই জানায়নি। তবে পুলিশ জানিয়েছে গোটা ঘটনার তদন্ত শুরু হয়েছে। দোষীদের চিহ্নিত করে শাস্তি দেওয়া হবে।

 

Share this article
click me!