অনলাইনে ৩০০ টাকার লিপস্টিক কেনার মাশুল ১ লক্ষ টাকা, বড় প্রতারণার শিকার মুম্বই-এর চিকিৎসক

পেশায় চিকিৎসক তরুণী এর আগেও বহুবার অনলাইনে জিনিস কিনেছেন। তবে এবার বড় সর জালিয়াতির কবলে পড়তে হল তাঁকে।

Ishanee Dhar | Published : Nov 23, 2023 4:00 AM IST

সাধ করে অনলাইনে লিপস্টিক কিনতে যাওয়াই কাল হল। বড় অংকের টাকা খোয়ালেন চিকিত্‍সক। জানা যাচ্ছে প্রসাধনীর জন্য বিখ্যাত এক ই-কমার্স সাইটে ৩০০ দিয়ে লিপস্টিক কিনতে গিয়েছিলেন মুম্বইয়ের এক তরুণী। কিন্তু মাশুল গুনতে হল ১ লক্ষ টাকা। বর্ত্মানে কর্মব্যস্ত জীবনে সময় একটা বড় সমস্যা হয়ে দাঁড়িয়েছে। তাই দোকানে গিয়ে দর করে জিনিস কেনার যুগও পেরিয়েছে। তার থেকে বিভিন্ন ই-কমার্স সাইটের মাধ্যমে অনলাইনে জিনিস কিনতেই বেশি আগ্রহী সকলেই। সেইরকমই অনলাইনে একটি লিপস্টিক অর্ডার করেছিলেন ওই তরুণী। পেশায় চিকিৎসক তরুণী এর আগেও বহুবার অনলাইনে জিনিস কিনেছেন। তবে এবার বড় সর জালিয়াতির কবলে পড়তে হল তাঁকে।

প্রতিবারের মত এবারও নিজের পছন্দের প্রসাধনি একটি বিখ্যাত ই-কমার্স সাইটের মাধ্যমে অর্ডার করেন তরুণী। তবে এইবার তরুণীর কাছে একটি অদ্ভুত মেসেজ আসে। তাঁকে জানানো হয় অর্ডার দেওয়া জিনিস হাতে পাওয়ার আগেই পার্সেলটি তাঁর কাছে পৌঁছে গিয়েছে। ঘটনায় অবাক তরুণী ক্যুরিয়র সংস্থায় ফোন গোরে গোটা বিষয়টি জানতে চান। বিষয়টির সমাধান চেয়ে কাস্টমার কেয়ারেও ফোন করেন তিনি। কিন্তু এখান থেকেই গোটা ঘটনার মোর ঘুরে যায়।

সংস্থার দেওয়া ভুয়ো নম্বরে ফোন করতেই সেখান থেকে জানানো হয়, অর্ডার দেওয়া জিনিসটি হাতে পেতে গেলে আগে তার দাম মিটিয়ে দিতে হবে। আর এই গোটা প্রক্রিয়াটির জন্য একটি ওএবলিঙ্কও পাঠানো হয় তরুণীকে। সেই ওয়েবলিঙ্কে নিজের ব্যাঙ্ক অ্যাকাউন্ট যুক্তও করেছিলেন তিনি। এখানেই ঘটে বিপত্তি। নিজের যাবতীয় তথ্য এবং ব্যাঙ্ক অ্যাকাউন্ট যুক্ত করতেই তাঁকে নিয়মের খাতিরে ২ টাকা পাঠাতে বলা হয় স্নগস্থার তরফে। এই ঘটনার কিছুক্ষণের মধ্যেই এক লক্ষ টাকা কেটে নেওয়া হয় তরুণীর অ্যাকাউন্ট থেকে। ঘটনায় রীতিমত অবাক তরুণী। ইতিমধ্যেই ঘটনার তদন্ত করছে পুলিশ।

Share this article
click me!