রাম মন্দিরে প্রাণ প্রতিষ্ঠার দিনেই ডেলিভারি করাতে হবে সন্তানের! অদ্ভুত চাহিদা গর্ভবতীর

গর্ভবতী মহিলারা বলছেন যে তাদের ডেলিভারির নির্দিষ্ট তারিখ দু-একদিন আগে বা পিছনে হলেও, তাদের ডেলিভারি শুধুমাত্র ২২ জানুয়ারী হওয়া উচিত।

Parna Sengupta | Published : Jan 8, 2024 11:57 AM IST

উত্তরপ্রদেশের অযোধ্যায় নির্মিত রাম মন্দিরে ভগবান রামের প্রাণ প্রতিষ্ঠা ২২ জানুয়ারি অনুষ্ঠিত হবে। সবাই এই অনুষ্ঠান নিয়ে উচ্ছ্বসিত। এই দিনে অনেক ধর্মীয় আচার-অনুষ্ঠানেরও আয়োজন করা হয়েছে। এই উৎসব ঘিরে নয়া মজাদার তথ্য সামনে এসেছে। উত্তরপ্রদেশের কানপুরের এক গর্ভবতী মহিলা ডাক্তারদের কাছে এমন কিছু করার অনুরোধ করেছেন যাতে এই দিনেই অর্থাৎ ২২শে জানুয়ারি সন্তানের প্রসব হয়। চিকিৎসকরা বলছেন, আরও কয়েকজন মহিলা একই ধরনের অনুরোধ করেছেন। এই মহিলাদের মতে, এই দিনটি খুব 'শুভ' এবং সন্তানের ভবিষ্যত হবে খুব উজ্জ্বল।

কানপুরের গণেশ শঙ্কর বিদ্যার্থী মেমোরিয়াল মেডিক্যাল কলেজের প্রসূতি ও স্ত্রীরোগ বিভাগের ভারপ্রাপ্ত ইনচার্জ সীমা দ্বিবেদী বলেছেন যে ১২ থেকে ১৪ জন গর্ভবতী মহিলা তাকে লিখিতভাবে অনুরোধ করেছেন যে তাদের সন্তানদের ডেলিভারি শুধুমাত্র ২২ জানুয়ারি করা হয়। এখন হাসপাতালে মোট ৩৫টি সিজারিয়ান ডেলিভারির ব্যবস্থা করা হচ্ছে। ডাঃ সীমা দ্বিবেদী বলেন যে তিনি এই মহিলাদের বলেছেন যে কাঙ্ক্ষিত দিনে স্বাভাবিক প্রসব সম্ভব নয়।

এই গর্ভবতী মহিলারা বলছেন যে তাদের ডেলিভারির নির্দিষ্ট তারিখ দু-একদিন আগে বা পিছনে হলেও, তাদের ডেলিভারি শুধুমাত্র ২২ জানুয়ারী হওয়া উচিত। ডাঃ সীমা দ্বিবেদী বলেন যে এই ধরনের চাহিদা প্রায়ই আসে এবং লোকেরা 'শুভ' দিনে ডেলিভারি সম্পন্ন করে। এবার রাম মন্দিরের পবিত্রতার দিনে ডেলিভারির চাহিদা অনেক বেশি। ডাঃ সীমা বলেন যে এটা উদ্বেগজনক যে কখনও কখনও পরিবারের সদস্যরা আশা করে যে আমরা মা এবং নবজাতক শিশুর জন্য উদ্ভূত জটিলতাগুলি উপেক্ষা করব।

উল্লেখ্য, ২২ জানুয়ারি রাম মন্দিরে প্রাণ প্রতিষ্ঠা করা হবে এবং এটি ২৩ জানুয়ারি থেকেই সাধারণ ভক্তদের জন্য খুলে দেওয়া হবে। তবে রাম মন্দির নির্মাণের কাজ চলবে কারণ এখনও পর্যন্ত মন্দিরের প্রথম অংশের কাজ শেষ হয়েছে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!