প্রবল বৃষ্টিতে দিল্লিতে জারি হলুদ সতর্কতা, উত্তর প্রদেশের বিস্তীর্ণ এলাকা জলমগ্ন

বৃহস্পতিবারের পর শুক্রবারও প্রবল বৃষ্টিতে বিপর্যস্ত জাতীয় রাজধানী দিল্লির জনজীবন। রাজধানীদের বেশ কয়েকটি এলাকা ইতিমধ্যেই জলমগ্ন হয়েছে। বেশ কয়েকটি এলাকায় এতটাই জল জমেছে ব্যবহত হয়েছে যান চলাচল। আর সেই কারণেই বড় সড়কগুলির যান চলাচল প্রভাবিত হচ্ছে।

Saborni Mitra | Published : Sep 23, 2022 4:36 AM IST

বৃহস্পতিবারের পর শুক্রবারও প্রবল বৃষ্টিতে বিপর্যস্ত জাতীয় রাজধানী দিল্লির জনজীবন। রাজধানীদের বেশ কয়েকটি এলাকা ইতিমধ্যেই জলমগ্ন হয়েছে। বেশ কয়েকটি এলাকায় এতটাই জল জমেছে ব্যবহত হয়েছে যান চলাচল। আর সেই কারণেই বড় সড়কগুলির যান চলাচল প্রভাবিত হচ্ছে। এই অবস্থায় মৌসম ভবন জানিয়েছেন আরও বৃষ্টির আশঙ্কা রয়েছে, দিল্লি ও উত্তর প্রদেশের বিস্তূর্ণ এলাকায়। জারি করা হয়েছে হলুদ সতর্কতা। শুক্রবার দিল্লির বেশ কয়েকটি অঞ্চলে মাঝারি বৃষ্টিও হয়েছে। 

এবার বর্ষাকালে তেমন বৃষ্টি হয়নি দিল্লিতে। সপ্তাহের শেষে জাতীয় রাজধানীতে আরও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। হাওয়ার অফিসের পূর্বাভাস অনুযাযী ভারী বৃষ্টি হবে। শুক্রবার নয়ডা ও গুরুগ্রামে সমস্ত  স্কুলল বন্ধ রাখার নির্দেশ দিয়েছে প্রশাসন। খুব প্রয়োজন ছাড়া বাড়ি থেকে বার না হওয়ারও পরামর্শ দিয়েছে প্রশাসন। দুটি গুরুত্বপূর্ণ এলাকায় প্রচুর জল জমেগেছে বলেও জানিয়েছে প্রশাসন।  জমা জলের কারণে ব্যবহত হচ্ছে যান  চলাচল। 

অন্যদিকে উত্তর প্রদেশের প্রবল বৃষ্টির কারণে ব্যবহত হয়েছে জনজীবন। আগ্রা থেকে আলিগড় জমা জলের কারণে প্রায় স্তব্ধ জনজীবন। বন্ধ করে দেওয়া হয়েছে সমস্ত স্কুল। ইতিমধ্যে প্রবল বৃষ্টি আর বজ্রপাতের কারণে ১৩ জনের মৃত্যু হয়েছে। আহতের সংখ্যা ১১। 

দিল্লি , উত্তর প্রদেশের বিস্তীর্ণ এলাকায় শুক্রবার আরও বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওযা অফিস। আগেই প্রবল বৃষ্টির কারণে নয়ডার মত গুরুত্বপূর্ণ এলাকায় জল জমে গেছে। বিদায় বেলায় বর্ষা দিল্লি ও উত্তর প্রদেশের বৃ্ষ্টির ঘাটতি কিছুটা হলেও পুরণ করে দিয়ে পারবে বলেও মনে করছেন আবহাওয়াবীদরা। প্রবল এই বৃষ্টির কারণে দিল্লি-সহ বিস্তীর্ণ এলাকায় তাপমাত্রার পারদ কিছুটা হলেও নিম্মগামী। 

Share this article
click me!