নমাজ পড়ে জঙ্গি হওয়া, হিন্দু মেয়েদের তুলে নেওয়া, সব কিছু বৈধ হয়ে যায়? শুনুন কী বললেন রামদেব

বাবা রামদেব বলেছেন, মুসলমানদের শুধু নামাজ পড়া দরকার। নামাজের পর যা কিছু করুন, সবই বৈধ। তাদের কাছে জান্নাত মানে টাখনুর উপরে পায়জামা পরা, গোঁফ কাটা, টুপি পরা।

Web Desk - ANB | Published : Feb 2, 2023 6:02 PM IST

যোগগুরু বাবা রামদেব একটি ধর্মীয় সভায় ইসলাম ও খ্রিস্টান ধর্ম নিয়ে এমন মন্তব্য করেছেন, যার জেরে তিনি জোর বিতর্কে জড়িয়েছেন। বাবা রামদেব রাজস্থানের বারমের জেলার পান্নোনিও কা তালা গ্রামে ব্রহ্মলিন তপস্বী সাধক ধর্মপুরী মহারাজের মন্দিরের প্রাণ প্রতিষ্ঠায় অংশ নিতে এখানে পৌঁছেছিলেন। এসময় তিনি বলেন, ইসলাম মানে নামাজ পড়া এবং তার পর যা কিছু করা। জিহাদি হওয়া, হিন্দু মেয়েদের তুলে নেওয়া, এসবই নামাজ পড়ার পর বৈধ। একইভাবে তিনি খ্রিস্টান ধর্ম নিয়েও বিতর্কিত কথা বলেছেন।

'জান্নাত মানে গোঁফ কাটো, টুপি পরো'

বাবা রামদেব বলেছেন, মুসলমানদের শুধু নামাজ পড়া দরকার। নামাজের পর যা কিছু করুন, সবই বৈধ। তাদের কাছে জান্নাত মানে টাখনুর উপরে পায়জামা পরা, গোঁফ কাটা, টুপি পরা। তিনি বলেন, আমি এসব বলছি না কিন্তু তারা এসব করছে। এমন স্বর্গ নরকের চেয়েও খারাপ। এটা পাগলামি।

'গির্জায় মোমবাতি জ্বালালে পাপ ধুয়ে যায়'

এরপর বাবা রামদেবও খ্রিস্টধর্ম নিয়ে মন্তব্য করেন। তিনি বলেন, দিনে গির্জায় মোমবাতি জ্বালিয়ে সব পাপ ধুয়ে যায়। হিন্দু ধর্মে এটা করা হয় না। তিনি বলেন, আমি কারো সমালোচনা করছি না, এই মানুষগুলোই এমন। কেউ গোটা বিশ্বকে ইসলামে ধর্মান্তরিত করছে আবার কেউ খ্রিস্টান ধর্মে দীক্ষিত করতে চায়।

'সনাতন ধর্ম সবার থেকে আলাদা, সেবার পথ'

বাবা রামদেব বলেন, সনাতন ধর্ম অন্য ধর্মের মতো নয়। ব্রহ্ম মুহুর্তে জেগে ওঠা, ভগবানকে স্মরণ করা, যোগাসন, ধ্যান ও সেবা করা হল সনাতন ধর্ম। আপনার ধর্মের জন্য জাগ্রত থাকুন এবং ধর্মগুরুদের ডাক শুনুন।

Share this article
click me!