মোদীর উপস্থিতিতে দ্বিতীয়বারের জন্য মুখ্যমন্ত্রীর শপথ যোগী আদিত্যনাথের, শপথ গ্রহণ আরও ৫২ মন্ত্রীর

যোগীর শপথ গ্রহণ অনুষ্ঠানে রীতিমত উৎসবের চেহার নিয়েছে উত্তর প্রদেশষ  অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী-সহ বিজেপির শীর্ষস্থানীয় নেতারা। উপস্থিত ছিলেন বলিউটের বেশ কয়েকজন তারকাও। যোগী আদিত্যনাথের সঙ্গে এদিন মন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করেছেন আরও ৫২ জন।  
 

Saborni Mitra | Published : Mar 25, 2022 11:43 AM IST / Updated: Mar 25 2022, 06:13 PM IST

উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী (UP CM) হিসেবে দ্বিতীয়বারের জন্য শপথ গ্রহণ করলেন যোগী আদিত্যনাথ (Yogi Adityanath)। ৩৭ বছর পর উত্তর প্রদেশের কোনও রাজনৈতিক দল দ্বিতীয়বারের জন্য ক্ষমতায় আসীন হল। যোগীর শপথ গ্রহণ অনুষ্ঠানে রীতিমত উৎসবের চেহার নিয়েছে উত্তর প্রদেশ।  অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)-সহ বিজেপির শীর্ষস্থানীয় নেতারা। উপস্থিত ছিলেন বলিউটের বেশ কয়েকজন তারকাও। যোগী আদিত্যনাথের সঙ্গে এদিন মন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করেছেন আরও ৫২ জন।  

যোগী আদিত্যনাথের দুই জন ডেপুটি থাকবেন। উত্তর প্রদেশ নির্বাচনে যেখানে বিজেপি প্রচুর ভোটে জয়ী হয়েছে সেখান থেকেই হেরে গিয়েছিলেন কেশব প্রসাদ মৌর্য্য। তিনিও এদিন শপথ নেন রাজ্যের উপমুখ্যমন্ত্রী হিসেবে। তারসঙ্গেই থাকছেন ব্রজেশ পাঠক। তিনি দীনেশ শর্মার স্থলাভিষিক্ত হবেন। 

লক্ষ্ণৌয়ের আটলবিহারী বাজপেয়ী স্টেডিয়ামে হয় বর্ণাঢ্য শপথ গ্রহণ অনুষ্ঠান। বিশিষ্টদের পাশাপাশি সাধারণ মানুষই উপস্থিত ছিলেন সেখানে। পুরো স্টেডিয়াম জুড়ে পোস্টার দেওয়া হয়েছে 'নয়া ভারত কা নয়া ইউপি।' আগামী দিনে উত্তর প্রদেশের আরও উন্নয়ন হবে - ভোটের আগে এই প্রতিশ্রুতি দিয়েছিল বিজেপি। সেখানে ভোট প্রচারে গিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও উত্তর প্রদেশের উন্নয়নের বার্তা দিয়েছিলেন। 

যোগী আদিত্যনাথের শপথ গ্রহণ অনুষ্ঠানে আমন্ত্রণ জানান হয়েছিল উত্তর প্রদেশের বিরোধী রাজনৈতিক দলের প্রধান অখিলেশ যাদব ও মায়াবতীকে। পাশাপাশি সমাজবাদী পার্টির প্রতিষ্ঠাতা মুলায়ম সিং যাদবকেও আমন্ত্রণ জানান হয়েছিল। আগামি দিনে উত্তর প্রদেশের বিধানসভায় বিরোধী দলনেতা হিসেবে দেখা যেতে পারে অখিলেশ যাদবকে। কারণ তিনি সংসদ পদ থেকে ইস্তফা দিয়ে জানিয়েছেন রাজ্যেই তিনি কাজ করতে চান। 
মন্ত্রী হিসেবে শপথ নিয়েছে কংগ্রেস থেকে বিজেপিতে যাওয়া জিতিন প্রসাদ। এছাড়াও রয়েছেন, সূর্য প্রতাপ শাহী, সুরেশ কুমার খান্না, বেবি রানী মৌর্য্য, লক্ষ্ণীনারায়ণ চৌধুরী। জয়বীর সিং, আশিস প্যাটেলসহ ৫২ জন। প্রতিমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করেছেন নীতিন আগরওয়াল, কপিল দেব আগরওয়াল, রবীন্দ্র জয়সওয়াল, সন্দীপ সিং, গুলাব দেবী, নরেন্দ্র কাশ্যপ। 

বিস্তারিত আসছে...

 

Read more Articles on
Share this article
click me!