অযোধ্যার দীপোৎসবে আকাশে উড়বে ৫০০ ড্রোন, চোখ ধাঁধান পরিকল্পনা যোগী আদিত্যনাথের

অযোধ্যার দীপোৎসব উদযাপনে ১৫ মিনিটের অভূতপূর্ব ড্রোন শো। ৫০০ ড্রোন আলোকিত করবে আকাশ, প্রদর্শিত হবে ভারতের ক্ষমতা। ভগবান রামের জীবন, লেজার আলো এবং শব্দ প্রভাবের সমাহার।

Saborni Mitra | Published : Oct 18, 2024 4:29 PM IST

অযোধ্যা: যোগী সরকার অযোধ্যার দীপোৎসবের জাঁকজমক আরও বাড়াতে চলেছে এক অসাধারণ ড্রোন শোর আয়োজন করা হচ্ছে। মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের পরিকল্পনা অনুযায়ী, এই অনুষ্ঠানে ৫০০ টি রঙিন আলোয় সজ্জিত ড্রোন অযোধ্যার আকাশ মাতাবে। 

১৫ মিনিটের এই শোটি মূল দীপোৎসব উৎসবের মূল আকর্ষণ হবে, যা ভারতে তৈরি ড্রোনের ক্ষমতা প্রদর্শন করবে। দর্শকরা ভগবান শ্রীরাম, লক্ষ্মণ এবং হনুমানের ‘বীর মুদ্রা’ লেজার আলো, ভয়েসওভার এবং সঙ্গীতের মাধ্যমে উপভোগ করতে পারবেন। এই প্রদর্শনীতে রাবণ বধ, পুষ্পক বিমান, দীপোৎসব, রাম দরবার, বাল্মীকি, তুলসীদাস এবং রাম মন্দিরের চিত্রও থাকবে। এই মনোমুগ্ধকর দৃশ্য দর্শকদের মুগ্ধ করবে। এছাড়াও, দীপোৎসব, উত্তরপ্রদেশ সরকার এবং পর্যটন বিভাগের লোগোও আকাশে প্রদর্শিত হবে।রামলালার মূর্তি মন্দিরে প্রতিষ্ঠিত হওয়ার পর প্রথম দীপোৎসব উপলক্ষে এই অনুষ্ঠানের জাঁকজমক নিশ্চিত করতে কোনও ত্রুটি রাখা হচ্ছে না। 

Latest Videos

অষ্টম দীপোৎসবের জন্য মুখ্যমন্ত্রী যোগীর পরিকল্পনা অনুযায়ী, আকাশী ড্রোন শো আন্তর্জাতিক মান বজায় রাখবে। দীপোৎসবের একদিন আগে, ২৯শে অক্টোবর একটি মহড়া অনুষ্ঠিত হবে যাতে ড্রোনের গঠন সঠিকভাবে সমন্বয় করা যায়। শোটি রাম কি পৈড়ীতে অনুষ্ঠিত হবে। 

এই অনুষ্ঠানে আকাশে ১৫ টি মনোমুগ্ধকর গঠন তৈরির পরিকল্পনা রয়েছে। এর জন্য, অ্যানিমেশন সহ একটি বিস্তারিত স্টোরিবোর্ড তৈরি করা হবে এবং উত্তরপ্রদেশ পর্যটন বিভাগের অনুমোদনের জন্য জমা দেওয়া হবে। 

ধারণা বিকাশ, চিত্রনাট্য তৈরি, পটভূমি সঙ্গীত রচনা, ভয়েসওভার, বর্ণনা এবং লেজার আলোর প্রভাব সহ বিভিন্ন প্রক্রিয়া আকাশী গঠনগুলিকে সমর্থন করবে, এবং এই উপাদানগুলির উপর কাজ ইতিমধ্যেই চলছে।

রাম কি পৈড়ীতে, ভগবান শ্রীরামের জীবনের অনুপ্রেরণামূলক মুহূর্তগুলি লেজার আলো এবং শব্দের মাধ্যমে প্রদর্শিত হবে। রাম কি পৈড়ীতে প্রতিদিন লেজার এবং শব্দ প্রদর্শনী অনুষ্ঠিত হলেও, দীপোৎসবের সময় এই বার্ষিক অনুষ্ঠানটি একটি বিশেষ আকর্ষণ। 

ড্রোন শোয়ের পাশাপাশি, শব্দ এবং লেজার প্রদর্শনীতে শৈল্পিকভাবে নকশা করা সবুজ আতশবাজি থাকবে, যা পরিবেশকে আরও উন্নত করবে এবং অযোধ্যা এবং অনুষ্ঠানস্থলের আকাশ আলোকিত করবে।

Share this article
click me!

Latest Videos

Burdwan হয়ে রইল ইতিহাসের সাক্ষী! ১ দিনে ৯ জোড়া জমজের জন্ম! Burdwan Medical College-এ অবাক করা ঘটনা!
শেষ ডেডলাইন সোমবার! মঙ্গলবার থেকে শুরু হবে সর্বাঙ্গীন স্বাস্থ্য ধর্মঘট! মুখ্যমন্ত্রীকে চরম হুঁশিয়ারি
শিয়ালদহ ইএসআই হাসপাতালে ভয়াবহ আগুন, অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়া হল ৮০ জন রোগীকে | Sealdah ESI Fire
Krishnanagar News Update : কৃষ্ণনগরে যুবতীর মৃত্যুর ঘটনায় এল ফরেন্সিক টিম, খতিয়ে দেখলেন ক্রাইম সিন
Shantipur-এ জমি মাফিয়ার দৌরাত্ম! সঙ্গে পুলিশের হুমকি! আতঙ্কে স্থানীয় বাসিন্দারা! | Shantipur News