মালা নিয়ে প্রধানমন্ত্রী মোদীর নিরাপত্তা কর্ডনের মধ্যে কিশোর, জিজ্ঞাসাবাদ করছে পুলিশ

পুলিশ আধিকারিকদের মতে ও ইভেন্টের লাইভ ভিডিও স্ট্রিমিং থেকে ধরা পড়েছে ছেলেটি একটি মালা হাতে মোদীর মোটরকেডের দিয়ে ছুটে আসছিল। কিন্তু নিরাপত্তারক্ষদের তৎপরতায় প্রধানমন্ত্রীর কাছাকাছি পৌঁছাতে পারেনি।

 

Web Desk - ANB | Published : Jan 12, 2023 2:34 PM IST

পঞ্জাবের পর এবার কর্নাটকে, আবারও প্রশ্ন উঠে গেল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নিরাপত্তা নিয়ে। বৃহস্পতিবার কর্নাটকের হুবলিতে যুব উৎসবের সূচনার আগে একটি রোডশো-এ অংশ নেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই সময় মোদীর নিরাপত্তার কর্ডন ভেঙে তাঁর কাছে চলে আসে একটি অল্পবয়সী কিশোর। কর্নাটক পুলিশ গ্রেফতার করেছে তাকে। চলছে জিজ্ঞাসাবাদ।

পুলিশ আধিকারিকদের মতে ও ইভেন্টের লাইভ ভিডিও স্ট্রিমিং থেকে ধরা পড়েছে ছেলেটি একটি মালা হাতে মোদীর মোটরকেডের দিয়ে ছুটে আসছিল। কিন্তু নিরাপত্তারক্ষদের তৎপরতায় প্রধানমন্ত্রীর কাছাকাছি পৌঁছাতে পারেনি। প্রধানমন্ত্রী ছেলেটির থেকে মাসা নেওয়ার জন্য গাড়ি থেকেই হাত বাড়়িয়ে দিয়েছিলেন। কিন্তু মোদীর নিরাপত্তার দায়িত্বে থাকা আধিকারিকতা ছেলেটিকে সেই পর্যন্ত পৌঁছাতে দেয়নি। আগেই স্পেশাল প্রোটেকশন গ্রুপের কর্মীরা মালাটি সরিয়ে ফেলে। যদিও এসপিডি সেই মালা প্রধানমন্ত্রীর কাছে পৌঁছে দেয়। সেটি তিনি গাড়ির ভিরত রেখে দেন।

প্রধানমন্ত্রী এখানে ২৬তম জাতীয় যুব উৎসবের উদ্বোধনের জন্য অনুষ্ঠানস্থলে পৌঁছানোর সময় একটি রোড শো চলাকালীন এ ঘটনা ঘটে। প্রধানমন্ত্রী মোদী তার চলন্ত গাড়ির 'রানিং বোর্ডে' দাঁড়িয়ে ছিলেন এবং একটি উত্সাহী ভিড়ের দিকে হাত নেড়েছিলেন যেটি বিমানবন্দর থেকে রেলওয়ে স্পোর্টস গ্রাউন্ডের দিকে যাওয়ার সময় বিপুল সংখ্যক রুটে সারিবদ্ধ ছিল, যখন ঘটনাটি ঘটেছিল।

ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা পিটিআইকে বলেছেন যে ঘটনাস্থল থেকে যে ছেলেটিকে নিয়ে যাওয়া হয়েছিল তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

হুবলি-ধারওয়াড় পুলিশ কমিশনার রমন গুপ্তা বলেছেন যে ঘটনাটিকে নিরাপত্তা লঙ্ঘন বলা যাবে না কারণ প্রত্যেকেরই তল্লাশি হয়েছিল। কর্নাটক পুলিশ জানিয়েছে ৩ হাজারের বেশি পুলিশ মোতায়েন করা হয়েছিল। পুরো রাস্তাটি ব্যারিকেড করে রাখা হয়েছিল। আগেই থেকেই উৎসাহী জনতাকে সবকিছু বলে দেওয়া হয়েছিল। কিন্তু ছেলেটি আচমকাই লাফিয়ে প্রধানমন্ত্রীর কাছে পৌঁছে যাওয়ার চেষ্টা করেছিল।

মোদী এদিন বলেন স্বামী বিবেকান্দের সঙ্গে কর্নাটকের গভীর সম্পর্ক ছিল। স্বামীজি একাধিকবার এই রাজ্যে এসেছিলেন। তিনি বলেন মাহিশোরের মহারাজা তাঁদের মধ্যে পড়ে যারা বিবেকানন্দকে শিকাগো ধর্ম মহাসম্মেলনে যেতে যাহায্য করেছিলেন। তিনি বলেন স্বামীদের আদর্শ এক ভারত শ্রেষ্ঠ ভারতের সঙ্গে মিলে যায়। তিনি বলেন স্বামীজির কথা স্মরণ করেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এদিন বিজ্ঞান, গণিতে ভারতীয় যুব সম্প্রদায়ের সাফল্যের কথাও তুলে ধরেন। বলেন এই সাফল্য গোটা দেশের। বর্তমানে ভারত একটি গুরুত্বপূর্ণ সময়ে দাঁড়িয়ে রয়েছে। আর তার সাফল্য নির্ভর করছে ভারতের যুব শক্তির ওপর।

আরও পড়ুনঃ

যুবশক্তি দেশকে এগিয়ে নিয়ে যাবে, যুব উৎসবের সূচনায় বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

কর্নাটকে যুব উৎসবের সূচনা মোদীর হাতে, রাস্তাতেই উৎসায়ী জনতার উষ্ণ অভ্যর্থনা

মেঘালায়তে তৃণমূলে বড় ধাক্কা, দল ছেড়ে শাসকের সঙ্গে আরও দুই বিধায়ক

 

Share this article
click me!