ঢাকায় ভয়াবহ অগ্নিকান্ড, দুর্গাপুজোর আগে পুড়ে ছাই কয়েকশ দোকান, দেখুন মর্মান্তিক ভিডিও

ফায়ার সার্ভিসের আধিকারিক শাহজাহান সিকদার জানান, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন লেগে থাকতে পারে। তবে কোনও হতাহতের ঘটনা ঘটেনি।

Parna Sengupta | Published : Sep 14, 2023 7:43 AM IST

বাংলাদেশের রাজধানী ঢাকার একটি মার্কেটে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এই অগ্নিকাণ্ডের ফলে কয়েকশ দোকান ধ্বংস হয়ে গেছে, তবে দোকান খোলার আগে বৃহস্পতিবার ভোরে আগুন ছড়িয়ে পড়ায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি। প্রশাসনিক কর্মকর্তারা জানিয়েছেন, আগুন নিয়ন্ত্রণে আনতে সামরিক বাহিনী এবং দমকল কর্মীদের ছয় ঘণ্টা লেগেছে। দমকল বিভাগের কর্মীরা জানিয়েছেন মহম্মদপুর বাজারে রান্নার তেল এবং প্লাস্টিকের মতো দাহ্য জিনিসপত্রের দোকান বেশি থাকার কারণে দ্রুত আগুন ছড়িয়ে পড়ে।

ফায়ার সার্ভিসের আধিকারিক শাহজাহান সিকদার জানান, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন লেগে থাকতে পারে। তবে কোনও হতাহতের ঘটনা ঘটেনি। স্থানীয় এক দোকান মালিক সংবাদমাধ্যমকে জানান "আমার পরিবার এই দোকানের উপর নির্ভরশীল ছিল, এখন কি করব? সব পুড়ে ছাই হয়ে গেছে,"।

 

 

ঘনবসতিপূর্ণ ঢাকায় অগ্নিকাণ্ডের ঘটনা যেন নিত্যনৈমিত্তিক কান্ড হয়ে দাঁড়িয়েছে। সাম্প্রতিক বছরগুলোতে একাধিক বিল্ডিং তৈরি করা হয়েছে, তবে অভিযোগ এই সবগুলিতে যথাযথ নিরাপত্তা ব্যবস্থাই নেই। ত্রুটিপূর্ণ গ্যাস সিলিন্ডার, এয়ার কন্ডিশনার এবং খারাপ বৈদ্যুতিক তারের কারণে প্রায়শই আগুন এবং বিস্ফোরণের ঘটনা ঘটে। এপ্রিল মাসে, ঢাকার একটি শপিং কমপ্লেক্সে অগ্নিকাণ্ডে বেশ কয়েকজন দমকলকর্মী আহত হয় এবং প্রায় ৫ হাজার দোকান পুড়ে যায়।

Share this article
click me!