'৩দিন ধরে কিছু খাইনি...' ত্রাণ বিলিতেও জিহাদিদের চরম বৈষম্যের শিকার বাংলাদেশের হিন্দুরা

বেশ কয়েকদিন ধরে অভুক্ত অবস্থায় দিন কাটছে সেখানকার মানুষদের। সরকারি ও বেসরকারিভাবে চলছে ত্রাণ বিলির কাজ। কিন্তু এই দুর্যোগের মধ্যেও ওই ইসলামি রাষ্ট্রের সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের লোকজন চরম বৈষম্যের শিকার হচ্ছেন।

Parna Sengupta | Published : Aug 26, 2024 8:54 AM IST

জলে ভাসছে বাংলাদেশ। উত্তাল রাজনৈতিক পরিস্থিতির মধ্যেই প্রাকৃতিক দুর্যোগে নাভিশ্বাস উঠছে ভারতের প্রতিবেশি দেশের। অতি বৃষ্টির কারনে বাংলাদেশের বিস্তীর্ণ এলাকায় চলছে ভয়াবহ বন্যা পরিস্থিতি। বহু গ্রাম এখনও জলবন্দি। বেশ কয়েকদিন ধরে অভুক্ত অবস্থায় দিন কাটছে সেখানকার মানুষদের। সরকারি ও বেসরকারিভাবে চলছে ত্রাণ বিলির কাজ। কিন্তু এই দুর্যোগের মধ্যেও ওই ইসলামি রাষ্ট্রের সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের লোকজন চরম বৈষম্যের শিকার হচ্ছেন।

এদিকে এই দুর্যোগের মধ্যেও বাংলাদেশের হিন্দু মন্দিরে হামলা অব্যাহত আছে। হিন্দু ভয়েস (@HinduVoice_in)-এর এক্স হ্যান্ডেলে একটি ভিডিও পোস্ট করা হয়েছে। ওই এক্স হ্যান্ডেলে ছবিসহ অভিযোগ করা হয়েছে যে গত রবিবার (২৪ আগস্ট ২০২৪) রাতে বাংলাদেশের পঞ্চগড় জেলার দেবীগঞ্জ উপজেলার সোনাহার গ্রামে অবস্থিত মহা মিলন বিষ্ণু মন্দির ও রাধাকৃষ্ণ মন্দিরের প্রতিমা ও দানবাক্স চুরি করে নিয়ে গেছে অজ্ঞাত দুর্বৃত্তরা। এক্স হ্যান্ডেলে মন্তব্য করা হয়েছে, 'বাংলাদেশে হিন্দু মন্দির নিরাপদ নয়।'।

Latest Videos

অভিযোগ উঠছে যে এলাকায় নৌকায় চড়ে ত্রাণ সামগ্রী বিতরণ করা হলেও হিন্দু হওয়ার অপরাধে তাদের মধ্যে ত্রাণ বিলি না করে নৌকা ঘুরিয়ে নিয়ে চলে যাচ্ছে বিভিন্ন ইসলামি সংগঠনের সদস্যরা। এমতবস্থায় একমাত্র 'ইসকন' তাদের একমাত্র ভরসা হয়ে দাঁড়িয়েছে। কিন্তু বাংলাদেশের ফেনি, ঢাকা, ফরিদপুর, যশোর, কুষ্টিয়া, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম এবং কক্সবাজারের প্রত্যন্ত এলাকায় এমন বহু হিন্দু পরিবার আছে যেখানে ইসকনের পক্ষে পৌঁছানো সম্ভব নয়। ফলে ওই পরিবারগুলি অবর্ণনীয় দুর্দশার মধ্যে দিন কাটাচ্ছে ।

হিন্দু ভয়েস (@HinduVoice_in)-এর এক্স হ্যান্ডেলে পোস্ট করা ভিডিওতে বলতে শোনা গিয়েছে হিন্দুদের সামনে দিয়ে ত্রাণ সামগ্রী নিয়ে গেলেও শুধুমাত্র হিন্দু হওয়ার কারনে তাদের মধ্যে ত্রাণ বিলি করা হচ্ছে না। ভিডিও পোস্টের পাশাপাশি লেখা হয়েছে,'বাংলাদেশে দুঃখজনক পরিস্থিতি। ইসলামপন্থী সংগঠনগুলো হিন্দু সংখ্যালঘুদের (বন্যা ক্ষতিগ্রস্ত) ত্রাণ সামগ্রী দিচ্ছে না। তবে এই ভিডিওটির সত্যতা যাচাই করেনি এশিয়ানেট নিউজ বাংলা।

 

একজন হিন্দু যুবক ইসকনের সাধুদের বলছে,'আমরা তিন দিন খাইনি। মুসলমানরা আমাদের খাবার,জল দেয়নি। আমাদের দেখে তারা তাদের নৌকা অন্য দিকে ঘুরিয়ে নিয়ে যাচ্ছে। এটা কি ? এটাই কি স্বাধীনতা? তারা (নতুন সরকার) দাবি করে যে তারা এই দেশ স্বাধীন করেছে। তাহলে কেন এই বৈষম্য?' তবে বাংলাদেশের ঠিক কোন জায়গার ভিডিও এটা তা স্পষ্ট করা হয়নি ।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
'স্বাস্থ্য মন্ত্রী সহ পুরো দফতর এবার জেলে যাবে' বিস্ফোরক শুভেন্দু অধিকারী | Suvendu Adhikari News
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |
পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র
'উৎসব সেদিনই হবে যেদিন তিলোত্তমার দোষীরা শাস্তি পাবে'- Suvendu Adhikari | Durga Puja 2024