BIG BREAKING: উত্তাল পরিস্থিতির মধ্যেই পদত্যাগ করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বাসভবনে হামলা বিক্ষোভকারীদের

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে পদত্যাগের জন্য ৪৫ মিনিটের আলটিমেটাম দিয়েছে বাংলাদেশ সেনাবাহিনী। শত শত বিক্ষোভকারী তার বাসভবনে প্রবেশ করে। এরপর তিনি সামরিক হেলিকপ্টারে ভারতের উদ্দেশে রওনা হন।

Parna Sengupta | Published : Aug 5, 2024 10:01 AM IST / Updated: Aug 05 2024, 03:43 PM IST

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার পদ থেকে পদত্যাগ করেছেন, এর পর দেশের কমান্ড এখন সেনাবাহিনীর হাতে। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে পদত্যাগের জন্য ৪৫ মিনিটের আলটিমেটাম দিয়েছে বাংলাদেশ সেনাবাহিনী। শত শত বিক্ষোভকারী তার বাসভবনে প্রবেশ করে। এরপর তিনি সামরিক হেলিকপ্টারে ভারতের উদ্দেশে রওনা হন। বাংলাদেশের সংবাদসংস্থা সূত্রে এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

সোমবার দুপুর আড়াইটায় শেখ হাসিনাকে নিয়ে সামরিক হেলিকপ্টারটি বঙ্গভবন ত্যাগ করে। এ সময় তার ছোট বোন শেখ রেহানাও সঙ্গে ছিলেন। তিনি হেলিকপ্টারে ভারতের উদ্দেশে রওনা হয়েছেন বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে। একই সঙ্গে প্রতিবেশী দেশে ইন্টারনেট সেবা পুরোপুরি অচল হয়ে পড়েছে। গত মাসে, সরকারি চাকরিতে সংরক্ষণের বিরুদ্ধে আন্দোলনরত ছাত্র গোষ্ঠীগুলির হিংসাত্মক ঘটনায় কমপক্ষে ১৫০ জন নিহত এবং হাজার হাজার আহত হয়েছিল।
 

Latest Videos

বিক্ষোভকারীরা শেখ হাসিনার পদত্যাগ দাবি করে

চাকরিতে কোটা পদ্ধতি নিয়ে হাসিনার পদত্যাগের দাবিতে বিক্ষোভ শুরু হয়। স্টুডেন্টস অ্যাগেইনস্ট ডিসক্রিমিনেশনের ব্যানারে অসহযোগ কর্মসূচিতে অংশ নেওয়া আন্দোলনকারীরা ক্ষমতাসীন আওয়ামী লীগের সদস্যদের মুখোমুখি হলে সংঘর্ষ বিরাট আকার নেয়। ছাত্রলীগ ও যুবলীগের কর্মীদের বিরোধিতার মুখে পড়তে হয়। বাংলাদেশের শীর্ষস্থানীয় সংবাদপত্রের প্রতিবেদনে বলা হয়েছে, সংঘর্ষে ১৪ পুলিশসহ অন্তত ১০১ জন মারা গিয়েছেন। হিংসার জেরে প্রশাসন বাধ্য হয়ে মোবাইল ইন্টারনেট বন্ধ করে দেয় এবং সারা দেশে অনির্দিষ্টকালের জন্য কারফিউ জারি করে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

হাতে মশাল, গলায় তীব্র বিচারের হুঙ্কার! আরজি কর কাণ্ডের প্রতিবাদে এবার রাজপথে মশাল মিছিল | RG Kar
পরনে উর্দি, অথচ পা টলোমলো! রায়গঞ্জের রাস্তায় মদ্যপ অবস্থায় পুলিশকর্মীর উৎপাত | Raiganj News Today
কলকাতার বড় পুজো নেই! চাঁদমালা ও প্রতিমা সজ্জার শিল্পীদের বড় ধাক্কা! দেখুন | Durga Puja 2024
অবশেষে ধর্না প্রত্যাহারের সিদ্ধান্ত জুনিয়র ডাক্তারদের, দেখুন কী বললেন তাঁরা | Junior Doctors
এ আরেকটা শাহজাহান! অপহরণের অভিযোগে কাউন্সিলরের গ্রেফতারিতে কটাক্ষ শুভেন্দুর | Suvendu Adhikari