বাংলাদেশে গণেশ চতুর্থীর মিছিল হামলা, হিন্দুদের ওপর ছোঁড়া হল গরম জল আর ইট - নিন্দা হাসিনাপুত্রর

৬ সেপ্টেম্বর চট্টোগ্রামে গণেশ প্রতিমা নিয়ে যাওয়ার সময় স্থানীয় একটি বাড়ি থেকে ধর্মীয় মিছিলে থাকা হিন্দুদের ওপর গরম জল ও ইট ছোড়া হয় বলে অভিযোগ।

 

Saborni Mitra | Published : Sep 8, 2024 6:41 AM IST / Updated: Sep 08 2024, 12:12 PM IST

বাংলাদেশে ফের আক্রান্ত হিন্দুরা। এবার গণেশ চতুর্থীর মিছিলে হিন্দুদের ওপর নৃশংস অত্যাচার করা হয় বলে অভিযোগ করলেছ বাংলাদেশের ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেসে সজিব ওয়াজেদ সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও প্রকাশ করে বাংলাদেশে হিন্দুদের ওপর আক্রমণের নিন্দা করেন তিনি।

সোশ্যাল মিডিয়া সজীব ওয়াজের একটি ভিডিও শেয়ার করেছেন। সেখানে দেখা যাচ্ছে ৬ সেপ্টেম্বর চট্টোগ্রামে গণেশ প্রতিমা নিয়ে যাওয়ার সময় স্থানীয় একটি বাড়ি থেকে ধর্মীয় মিছিলে থাকা হিন্দুদের ওপর গরম জল ও ইট ছোড়া হয় বলে অভিযোগ। আক্রান্তদের অভিযোগ স্থানীয় একটি বাড়ি থেকে ইট আর গরম জল ছোঁড়া হয়। শান্তিপূর্ণ মিছিলেই হামলা চালান হয়। তিন জনকে আটকে রেখে মারধর করা হয় বলেও অভিযোগ। স্থানীয়দের অভিযোগ দুই জনকে ৪০ মিনিট আকটে রেখে মারধর করা হয়েছে। একজন আক্রান্তকে চট্টোগ্রাম মেডিক্যাল কলেজে ভর্তি করতে হয়েছে। এই ঘটনার পরই হিন্দুরা চেড়াগি পাহাড় মোড়ে অবস্থায় বিক্ষোভ করেন বাংলাদেশের সংখ্যালঘু হিন্দুরা।

Latest Videos

বাংলাদেশে পালা বদলের পর কোনঠাসা আওয়ামি লিগও এই ঘটনার তীব্র নিন্দা করেছে। সাম্পদায়িক হামলার সুস্ঠু তদন্ত ও বিচারের দাবি জানিয়েছে দলের নেতারা। বাংলাদেশের অন্তর্বর্তী সরকার এই জাতীয় হামলা নিয়ে এখনও কঠোর পদক্ষেপ করছে না বলেও অভিযোগ করেন স্থানীয়রা। যদিও অন্তর্বর্তী সরকারের প্রধান মহম্মদ ইউনুস আগেই হিন্দুদের ওপর হামলার নিন্দা করেছেন। তিনি ঢাকা কালীবাড়িতে একটি বৈঠকও করেছিলেন ক্ষমতায় আসার পর। কিন্তু তারপরেও বাংলাদেশে হিন্দুদের ওপর নির্যাতনের ঘটনায় ছেদ পড়েনি। বরং বেড়েই যাচ্ছে। হিন্দুদের সরকার চাকরি ছাড়াতেও জোর করা হচ্ছে। চাকরি থেকে ইস্তফা না দিলে তাদের অন্য মামলায় ফাঁসিয়ে দেওয়া হবে বলেও হুমকি দেওয়া হচ্ছে। এই অবস্থায় রীতিমত বিপাকে বাংলাদেশের হিন্দুরা।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

এখনই কর্মবিরতি উঠছে না! কেন? জানিয়ে দিলেন জুনিয়র ডাক্তাররা | RG Kar Protest | Junior Doctors |
মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে এ কী অভিযোগ করলেন রাজু বিস্তা? দেখুন | Raju Bista | RG Kar Case
'জুনিয়র ডাক্তারদের উপর চাপ সৃষ্টি করলে আমরা বাংলাকে অচল করে দেব' হুঙ্কার Shankar Ghosh-এর | RG Kar
আমার স্বামী নির্যাতিতার বিচারের জন্য সবটাই করেছেন : Tala থানার প্রাক্তন OC'র স্ত্রী | RG Kar Case |
BJP Live: আর জি কের ঘটনার প্রতিবাদে BJP-র ধর্না, দেখুন সরাসরি