হাসিনার সাধের খাটে শুয়ে সেলফি! বঙ্গভবনে ঢুকে উত্তেজিত জনতার তাণ্ডব

বাংলাদেশে উত্তেজনা তুঙ্গে, বিক্ষোভকারীরা প্রধানমন্ত্রীর বাসভবন বঙ্গভবন দখল করে লুটপাট ও ভাঙচুর চালায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে সেনাবাহিনীর হস্তক্ষেপ।

Saborni Mitra | Published : Aug 5, 2024 2:22 PM IST

শ্রীলঙ্কার (Srilanka) ঘটনার পুনরাবৃত্তি বাংলাদেশে(Bangladesh)। প্রধানমন্ত্রীর বাসভবন (PM House) বঙ্গভবনের (Bangabhavan) দখল নিলে বাংলাদেশের উত্তেজিত জনতা। শুয়ে পড়ল প্রাক্তন প্রধানমন্ত্রীর আরামদায়ক বিছানায়। বঙ্গভবনের রান্নাঘরেও হানা দিল উত্তেজিত জনতা। লুঠপাট চালান হয়েছে বলে অভিযোগ। হাসিনার বাসভবনে রীতিমত ভাঙচুর চালান হয়। প্রধানমন্ত্রীর চেয়ারটেবিল-সহ সবকিছুই ব্যবহার করে উত্তেজিত জনতা।

প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন দখল করে নেয় আন্দোলনকারীরা। চলে দেদার লুটতরাজ। ফ্রিজ খুলে খাওয়া দাওয়াও শুরু হয়ে যায়। বঙ্গবভবনের রান্নাঘর থেকে শ্যুট করা খাওয়ার ভিডিও ভাইরাল। বাংলাদেশের প্রধানমন্ত্রীর বাসভবন থেকে লুঠ করা হয় মাছ ও পোষা পায়রা। হাসিনা তাঁর বাসভবন থেকে সুযোগ বুঝে আন্দোলনকারীরা তাঁর সরকারি বাসভবনে ঢুকে পড়েছে। অন্যদিকে বঙ্গবন্ধুর ধানমান্ডিক বাসভবনেও আন্দোলনকারীরা আগুন লাগিয়ে দেয়। নষ্ট করে দেয় শেখ মুজিবর রহমানের সমস্ত স্মৃতি।

Latest Videos

 

 

আন্দোলনকারীরা হাসিনার শাড়ি, ঘড়ি, কম্পিউটার, প্রসাধনী - সবকিছুই ব্যবহার করে। সরকারি বাসভনের জলশায় থেকে মাছও ধরে নিয়ে যায়। মুরগির খাঁচা খুলে তাও নিয়ে চলে যায় আন্দোলনকারী। সেনা প্রধান আগেই জানিয়েছেন, দেশে অন্তবর্তী শাসন ব্যবস্থা চালু না হওয়া পর্যন্ত সেনার হাতেই থাকবে শাসন ভার। তবে সেনা ও পুলিশকর্মীদের গুলি চালাতে নিধেষ করেছিলেন তিনি।

প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করেছেন শেখ হাসিনা (Sheikh Hasina)। সেনাবাহিনীর দেওয়া মাত্র ৪৫ মিনিটের মধ্যেই তিনি ইস্তফা দিয়ে বাংলাদেশ (Bangladesh) ছাড়েন। বেরিয়ে পড়েন অজানা গন্তব্যে। কিন্তু কোথায় গেছেন শেখ হাসিনা- সূত্রের খবর তিনি ১৯৭৫ সালের মতই এবারও ভারতেই আশ্রয় নিয়েছে। বাংলাদেশ সেনাবাহিনীর একটি বিমানে ৭৬ বয়সী শেখ হাসিনা তাঁর বোনকে সঙ্গে নিয়ে বেরিয়ে পড়েন।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

 

Share this article
click me!

Latest Videos

'মমতা কাছে বাংলাকে স্বাধীন ঘোষণার অনুরোধ জসীমউদ্দিনের' আশঙ্কা প্রকাশ করে দেখুন কী বললেন সুকান্ত
অবশেষে ধর্না প্রত্যাহারের সিদ্ধান্ত জুনিয়র ডাক্তারদের, দেখুন কী বললেন তাঁরা | Junior Doctors
অভয়া কাণ্ডের দ্রুত বিচারের দাবি জুনিয়র ডাক্তারদের! স্বাস্থ্য ভবন থেকে সিজিও কমপ্লেক্স পর্যন্ত মিছিল
'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
Daily Horoscope Live: ২০ সেপ্টেম্বর শুক্রবার ব্যবসার ক্ষেত্রে ভাল যোগাযোগ হতে পারে, দেখুন জ্যোতিষ কথ