Sheikh Hasina: ভারত না ব্রিটেন কোথায় থাকবেন শেখ হাসিনা? হিন্ডেন এয়ারবেসে নেমেছে তাঁর বিমান

প্রধানমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিয়ে বাংলাদেশ ছেড়েছেন শেখ হাসিনা। সূত্রের খবর, তিনি ভারতে আশ্রয় নিয়েছেন। বিমানে করে তিনি ভারতের উদ্দেশ্যে রওনা দেন।

Saborni Mitra | Published : Aug 5, 2024 12:47 PM IST / Updated: Aug 05 2024, 07:12 PM IST

প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করেছেন শেখ হাসিনা (Sheikh Hasina)। সেনাবাহিনীর দেওয়া মাত্র ৪৫ মিনিটের মধ্যেই তিনি ইস্তফা দিয়ে বাংলাদেশ (Bangladesh) ছাড়েন। বেরিয়ে পড়েন অজানা গন্তব্যে। কিন্তু কোথায় গেছেন শেখ হাসিনা- সূত্রের খবর তিনি ১৯৭৫ সালের মতই এবারও ভারতেই আশ্রয় নিয়েছে। বাংলাদেশ সেনাবাহিনীর একটি বিমানে ৭৬ বয়সী শেখ হাসিনা তাঁর বোনকে সঙ্গে নিয়ে বেরিয়ে পড়েন।

সূত্রের খবর ছিল শেখ হাসিনা পশ্চিমবঙ্গে আশ্রয় নিতে পারেন। কিন্তু বিমান Lockheed C-130J Hercules ভারতের আকাশসীমা পার করেছে। পশ্চিমবঙ্গ ও ঝাড়খণ্ডের ওপর দিয়ে তাঁর বিমান উড়তে দেখা গেছে। তাতেই স্পষ্ট শেখ হাসিনা এই রাজ্যে আশ্রয় নেননি। বিমান সংস্থার সূত্র অনুসারে বাংলাদেশের প্রাক্তন প্রধানমন্ত্রীর বিমান পশ্চিমবঙ্গকে বাইপাস করে উড়ে গেছে।

Latest Videos

সূত্র অনুসারে হাসিনার বিমান বাংলাদেশের নতুন দিল্লির কাছে ভারতীয় সেনা বাহিনীর বিমান ঘাঁটিতে অবতরণ গ করেছেন। সূত্রের খবর নতুন দিল্লির কাছে উত্তর প্রদেশের গাজিয়াবাদে হিন্দন বিমান ঘাঁটিতে অবতরণ করেছে। সূত্রের খবর ভারতে তিনি থাকবেন না। তাঁর পরবর্তী গন্তব্য লন্ডন। সূত্রের খবর ব্রিটেনে রাজনৈতিক আশ্রয় চেয়েছেন হাসিনা। কিন্তু ব্রিটেন সেই আবেদন প্রত্যাখ্যান করেছে। 

২০০৯ সাল থেকেই বাংলাদেশের শাসনভার ছিল শেখ হাসিনার হাতে। তাঁর পদত্যাগের দাবিতে গত কয়েক সপ্তাহ ধরেই উত্তাল হয়ে উঠেছিল বাংলাদেশ।

বাংলাদেশের প্রধানমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিয়েছেন শেখ হাসিনা। তারপরই তিনি দেশ ছেড়ে চলে যান। দেশবাসীর কাছে শান্তির আবেদন জানালেন বাংলাদেশের সেনা প্রধান ওয়াকার ইজ জামান। তিনি বলেন,দেশের সমস্ত রাজনৈতিক দলগুলির সঙ্গে আলোচনা হয়েছে। সুষ্ঠুভাবে দেশ চালাতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। তিনি আরও বলেন, তৈরি হবে অন্তবর্তী সরকার। তিনি জানিয়েছে, বাংলাদেশের প্রধানমন্ত্রীর পদ থেকে শেখ হাসিনা পদত্যাগ করেছেন।

 

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

 

Share this article
click me!

Latest Videos

রাজ্যে বন্যা পরিস্থিতির জের, বাংলা-ঝাড়খণ্ড সীমানা সিল মমতার, মুখ্যমন্ত্রীর কড়া সমালোচনা Suvendu-র
কলকাতার বড় পুজো নেই! চাঁদমালা ও প্রতিমা সজ্জার শিল্পীদের বড় ধাক্কা! দেখুন | Durga Puja 2024
'মমতা কাছে বাংলাকে স্বাধীন ঘোষণার অনুরোধ জসীমউদ্দিনের' আশঙ্কা প্রকাশ করে দেখুন কী বললেন সুকান্ত
পরনে উর্দি, অথচ পা টলোমলো! রায়গঞ্জের রাস্তায় মদ্যপ অবস্থায় পুলিশকর্মীর উৎপাত | Raiganj News Today
এ আরেকটা শাহজাহান! অপহরণের অভিযোগে কাউন্সিলরের গ্রেফতারিতে কটাক্ষ শুভেন্দুর | Suvendu Adhikari