বাংলাদেশে অশান্তি: সেনা প্রধানের শান্তির আহ্বান, হাসিনার দেশত্যাগের পর বললেন প্রতিটি হত্যার বিচার হবে

বাংলাদেশে অস্থিরতা চলাকালীন, সেনা প্রধান দেশবাসীর কাছে শান্তি বজায় রাখার আহ্বান জানিয়েছেন। তিনি সকল রাজনৈতিক দলের সাথে আলোচনার মাধ্যমে সুষ্ঠুভাবে দেশ পরিচালনার আশ্বাস দিয়েছেন।

Saborni Mitra | Published : Aug 5, 2024 10:28 AM IST

দেশবাসীর কাছে শান্তির আবেদন জানালেন বাংলাদেশের সেনা প্রধান ওয়াকার ইজ জামান। তিনি বলেন,দেশের সমস্ত রাজনৈতিক দলগুলির সঙ্গে আলোচনা হয়েছে। সুষ্ঠুভাবে দেশ চালাতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। তিনি আরও বলেন, তৈরি হবে অন্তবর্তী সরকার। তিনি জানিয়েছে, বাংলাদেশের প্রধানমন্ত্রীর পদ থেকে শেখ হাসিনা পদত্যাগ করেছেন।

উত্তপ্ত বাংলাদেশ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগের দাবিতে দ্বিতীয় দিনের আন্দোলন আরও ভয়ঙ্কর আকার নিয়েছে। এই অবস্থায় সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশ ছাড়লেন। হেলিকপ্টারে করে তিনি চলে যায় নিরাপদ আশ্রয়ের সন্ধানে। একটি সূত্র বলছে শেখ হাসিনার হেলিকপ্টার পশ্চিমবঙ্গের উদ্দেশ্যে রওনা দিয়েছে। সূত্রের খবর শেখ হাসিনার সঙ্গে রয়েছে তাঁর বোন শেখ রেহানা। অন্যদিকে গণভবনে ঢুকে পড়েছে আন্দোলনকারীরা। একটি সূত্রের খবর তিনি দেশ ছাড়ার আগে পদত্যাগ করেছে। সূত্রের খবর সেনা বাহিনীর তরফ থেকে সেনা বাহিনীর তরফ থেকে শেখ হাসিনাকে সময় বেঁধে দেওয়া হয়েছে। মাত্র ৪৫ মিনিটের মধ্যেই তাঁকে দেশ ছাড়তে নির্দেশ দেওয়া হয়েছিল। তারপরই হাসিনা ইস্তফা দিয়ে দেশ ছেড়ে চলে যান। হাসিনাকে তাঁর শেষ ভাষণ রেকর্ড করার সময়ও দেয়নি সেনাবাহিনী।

Latest Videos

সেনা প্রধান গোটা দেশের মানুষের কাছে শান্তির আবেদন জানিয়েছেন। তিনি বলেছেন, প্রতিটি হত্যার বিচার হবে। তবে যে ধ্বংসযজ্ঞ চলছে তা যেন দ্রুত বন্ধ হয়। শাবন্তির পথে ফিরতে আর্জি দেশের মানুষকে। আর্থিক ক্ষতি হচ্ছে বলেও জানিয়েছেন সেনা প্রধান। তিনি আরও বলেন, ধ্বংস আর অরাজকতার মধ্যে থেকে কিছুই পাওয়া যাবে না। একটি সময় দিলেই দেশের পরিস্থিতি ঠিক হয়ে যাবে বলেও আশা প্রকাশ করেছেন তিনি।

 

Share this article
click me!

Latest Videos

‘সমস্যা সমাধান না করলে আরও বড় আন্দোলনে যাবো!’ সাবওয়ের দাবিতে তৃণমূলের তীব্র বিক্ষোভ! | Singur News
'স্বাস্থ্য মন্ত্রী সহ পুরো দফতর এবার জেলে যাবে' বিস্ফোরক শুভেন্দু অধিকারী | Suvendu Adhikari News
অভয়া কাণ্ডের দ্রুত বিচারের দাবি জুনিয়র ডাক্তারদের! স্বাস্থ্য ভবন থেকে সিজিও কমপ্লেক্স পর্যন্ত মিছিল
'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
'ষড়যন্ত্র করে আমাকে গ্রেফতার করা হয়েছিল' জেল থেকে ছাড়া পেয়েই পাল্টা অভিযোগ Kalatan Dasgupta-র