হাসিনা কতদিন ভারতে থাকবে জানিয়ে দিলেন ছেলে, সজীবের কথায় পাকিস্তানের উস্কানিকেই বাংলাদেশ অস্থির

প্রধানমন্ত্রীর পদ ছেড়ে ভারতে আশ্রয় নিয়েছেন শেখ হাসিনা। তাঁর ছেলে সজীব ওয়াজেদ জয় দেশের অস্থির পরিস্থিতির জন্য পাকিস্তানের গোয়েন্দা সংস্থাকে দায়ী করেছেন এবং হাসিনার দেশে ফেরার বিষয়ে মুখ খুলেছেন।

Saborni Mitra | Published : Aug 8, 2024 11:38 AM IST

প্রধানমন্ত্রীর পদ ছেড়ে বাংলাদেশ থেকে পালিয়ে ভারতে আশ্রয় নিয়েছেন শেখ হাসিনা। রয়েছেন ভারতের সেফ হাউসে। বাংলাদেশের পরিস্থিতি নিয়ে এবার মুখ খুলেছেন হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয়। তিনি দেশের অস্থির পরিস্থিতির জন্য পাকিস্তানের গোয়ান্দা সংস্থাকে দায়ী করেছেন। পাশাপাশি কবে তাঁর মা হাসিনা দেশে ফিরবেন তাও জানিয়েছেন।

সংবাদ সংস্থা পিটিআইকে দেওয়া একান্ত সাক্ষাৎকারে সজীব ওয়াজেদ জয় বলেন, ৭৬ বছর বয়সী হাসিনা অবশ্যই বাংলাদেশের ফিরে আসবেন। তিনি অবসরপ্রাপ্ত ও সক্রিয় রাজনীতিবিদ বিসেবেই কাজ করবেন কিনা তাই এখন দেখার। জয় আরও বলেছেন, মুজিবর রহমানের কন্যা শেখ হাসিনা তাঁর দেসের জনগণকে কখনই ত্যাগ করবেন না। তিনি আরও বলেছেন, বিপর্যস্ত আওয়ামি লিগকেও ছেড়ে যাবেন না। সজীব ওয়াজের জয় তাঁর মা হাসিনাকে আশ্রয় দেওয়ার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও ভারত সরকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। তিনি আরও বলেন, বাংলাদেশের গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য আন্তর্জাতিক মতামেতর ওপর চার তৈরি করার জন্যও ভারত সরকারের কাছে আবেদন জানিয়েছেন।

Latest Videos

জয় এদিন বলেন হাসিনা দেশের ছাড়ার সময় তিনি বলেছিলেন যে প্রাক্তন প্রধানমন্ত্রী দেশে ফিরুক তা তিনি চান না। কিন্তু দেশে তাঁদের দলের নেতা ও কর্মীদের ওপর হামলা, দুই দিনে অনেক কিছুই বদলে গিয়েছে- বর্তমানে যা পরিস্থিতি তাতে দেশে হাসিনার প্রয়োজন রয়েছে। তিনি বলেন, আওয়ামি লিগ বাংলাদেশের প্রচীন আর বৃহত্তম রাজনৈতিক দল। তাই তাঁরা দেশের জনগণের থেকে দূরে সরে যেতে চাইছেন না। সেই কারণে দেশে গণতন্ত্র ফিরলেই হাসিনা অবস্যই দেশে ফিরে আসবেন।

বাংলাদেশের অন্তর্বর্তী সরকার গঠন হলেই দেশের পরিস্থিতি স্বাভাবিক হবে বলেও আশা প্রকাশ করেছেন তিনি। পাশাপাশি তিনি আওয়ামি লিগকে ভারতের সবথেকে ঘনিষ্ট বন্ধু বলেও উল্লেখ করেছেন।

সজীব এদিন বাংলাদেশের অস্থিরতার জন্য সরাসরি পাকিস্তানকে দায়ী করেছেন। বলেছেন, বিদেশী শক্তির হস্তক্ষেপ ও পাকিস্তানের ইন্টার সার্ভিস ইন্টেলিজেন্স এজেন্সির হাত রয়েছে বাংলাদেশের এই পরিস্থিতির জন্য। আগামী দিনে তা প্রমাণ হবে বলেও জানিয়েছেন। তিনি বলেন, আক্রমণ ও বিক্ষোভগুলি অত্যান্ত সূক্ষ্মভাবে পরিকল্পনা করা হয়েছে। সমাজমাধ্যমকে হাতিয়ার করেই পরিস্থিতিকে ইচ্ছেকৃতভাবে উস্কে দেওয়া হয়েছিল। পরিস্থিতি নিয়ন্ত্রণে সরকার যাই করুক তা খারাপ করার চেষ্টা করা হয়েছিল। পুরো বিষয়ে হাত ছিল পাকিস্তানের। তিনি আরও বলেন, যে বন্দুক দিয়ে পুলিশকে আক্রমণ করা হয়েছিল তা জঙ্গিরা ব্যবহার করে। তাই বাংলাদেশের পরিস্থিতির জন্য পাকিস্তান জঙ্গিদের দিকেই অভিযোগের আঙুল তুলেছেন তিনি। তবে বাংলাদেশের পরিস্থিতির জন্য চিন দায়ী নয় বলে স্পষ্ট করে জানিয়ে দিয়েছেন সজীব।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

 

Share this article
click me!

Latest Videos

'মমতা কাছে বাংলাকে স্বাধীন ঘোষণার অনুরোধ জসীমউদ্দিনের' আশঙ্কা প্রকাশ করে দেখুন কী বললেন সুকান্ত
অবশেষে ধর্না প্রত্যাহারের সিদ্ধান্ত জুনিয়র ডাক্তারদের, দেখুন কী বললেন তাঁরা | Junior Doctors
অভয়া কাণ্ডের দ্রুত বিচারের দাবি জুনিয়র ডাক্তারদের! স্বাস্থ্য ভবন থেকে সিজিও কমপ্লেক্স পর্যন্ত মিছিল
'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
Daily Horoscope Live: ২০ সেপ্টেম্বর শুক্রবার ব্যবসার ক্ষেত্রে ভাল যোগাযোগ হতে পারে, দেখুন জ্যোতিষ কথ