"চেনা প্রতিবেশীরাও যেন অচেনা, প্রার্থনা করুন যাতে বেঁচে থাকি" বাংলাদেশে কেমন আছেন হিন্দুরা? জানালেন নাম প্রকাশে অনিচ্ছুক এক বাঙালি

"চেনা প্রতিবেশিরাও যেন অচেনা, প্রার্থনা করুন যাতে বেঁচে থাকি" অগ্নিগর্ভ বাংলাদেশে মর্মান্তিক অবস্থা হিন্দুদের?

Anulekha Kar | Published : Aug 8, 2024 11:04 AM IST / Updated: Aug 08 2024, 04:36 PM IST

অশান্ত বাংলাদেশ! হিন্দুদের নির্যাতনের বহু খবরই উড়ে আসছে। এবার নাম না নিয়ে সুদূর বাংলাদেশ থেকে নিজেদের অবস্থা জানালেন এক হিন্দু পরিবার। বহু বছর ধরেই বাংলাদেশে বসবাস তাঁদের কিন্তু তারপরেও যেন মাত্র ২ দিনের মধ্যে পালটে গিয়েছে চেনা এই দেশ। চেনা প্রতিবেশীরাও যেন অচেনা। ওই পরিবারের এক সদস্য বলেন “ আমার প্রথম থেকেই মনে হয়েছিল এটা শুধু ছাত্র আন্দোলন নয়। যারা প্রথমে ভীষণ উৎসাহ দেখিয়েছিলেন আজ তাঁরাও নিজেদের ভুল বুঝতে পারছেন। এখন অবস্থা ভীষণ খারাপ। বাড়ি থেকে বেরানোর মতো পরিস্থিতি নেই। যত সম্ভব কম বেরচ্ছি। পুলিশ স্টেশনগুলোতে পুলিশেরা খুন হয়ে পড়ে রয়েছে। বাকিরা প্রাণ নিয়ে পালিয়েছে।

দেশে কোনও আইন ব্যবস্থা নেই। এখন দেশও ছাড়তে পারব না। এখানে জমি-জায়গা ব্যাঙ্ক অ্যাকাউন্ট সব। আমাদের জন্ম ভিটে। কী করে ছাড়ব? ফোনের নেটওয়ার্কও মাঝে মধ্যে থাকছে না। হিন্দু পরিবারের উপর যখন তখন আক্রমণ করা হচ্ছে। বিশেষ প্রয়োজন ছাড়া বাইরে বেরতে পারছি না। ভয় হচ্ছে খুব। সবাই ঈশ্বরের কাছে প্রার্থনা করুন যাতে বেঁচে থাকি। এ যাত্রায় বেঁচে থাকলে তারপর ভাববো। তবে যেই সরকারে আসুক না কেন বাংলাদেশের পরিস্থিতি বদলাবে না। এই দেশে থাকা সত্যিই মুশকিলের হবে "।

Latest Videos

বাংলাদেশে হিন্দুদের উপর নির্যাতনের বহু ছবিই ধরা পড়েছে সমাজ মাধ্যমে। এর আগেও এক যুবতীর তাঁর পরিবারের উপরে অত্যাচারের কথা তুলে ধরেন সকলের সামনে। বৃহস্পতিবার রাত ৮ টা নাগাদ অন্তবর্তী সরকারের প্রধান হিসাবে শপথ নেবেন মহম্মদ ইউনুস। কিন্তু আগামী কয়েকদিনেও কতটা চিত্র বদলাবে তা নিয়ে আশঙ্কায় বাংলাদেশের সংখ্যালঘু হিন্দুরা।

Share this article
click me!

Latest Videos

'লক্ষ্মীর ভাণ্ডার! দিদি চোর...' হাতে বাঁশ নিয়ে TMC নেতাদের অপেক্ষায় গ্রামবাসীরা! | Panskura Flood |
Suvendu Adhikari Live : কি ফাঁস হতে চলেছে! সাংবাদিক বৈঠকে শুভেন্দু অধিকারী, সরাসরি
ভয়ঙ্কর অবস্থা! নদী বাঁধে বিশাল ধস, মাথায় হাত! গোসাবায় চরম আতঙ্ক ঘরে ঘরে | Gosaba News Today
পুলিসের সামনেই চলে অরাজকতা! যা হল দেখুন | Nadia News Today
দুঘণ্টা জিজ্ঞাসাবাদ! RG Kar কাণ্ডে কার কার নাম বললেন মীনাক্ষী CBI-কে! দেখুন | Minakshi Mukherjee |