King Charles: দুরারোগ্য ক্যানসারে আক্রান্ত হয়েছেন রাজা তৃতীয় চার্লস, দৈনন্দিন চিকিৎসার কথা জানাল বাকিংহাম প্রাসাদ

প্রোস্টেট বৃদ্ধির জন্য রাজা সম্প্রতি হাসপাতালে চিকিৎসা করিয়েছিলেন, সেখানেই তাঁর শারীরিক পরীক্ষায় উদ্বেগজনক বিষয় ধরা পড়েছে বলে জানিয়েছে লন্ডনের বাকিংহাম প্যালেস।

Sahely Sen | Published : Feb 6, 2024 2:00 AM IST

সাত দশকেরও বেশি সময় ধরে ধৈর্য সহকারে ব্রিটেনের সিংহাসনে বসার জন্য অপেক্ষা করেছিলেন রাজা তৃতীয় চার্লস (King Charles III) । কিন্তু, অভিষেক হওয়ার মাত্র ১৮ মাসের মধ্যেই এল দুঃসংবাদ। জনসাধারণের থেকে তাঁকে দূরে সরে যেতে হবে বলে বার্তা দিল লন্ডনের বাকিংহাম প্যালেস (Buckingham Palace) । কারণ, দুরারোগ্য ক্যানসারে আক্রান্ত হয়েছেন ৭৫ বছর বয়সি রাজা।


-

সোমবার তৃতীয় চার্লসের বাসভবন বাকিংহাম প্যালেসের পক্ষ থেকে একটি বিবৃতি প্রকাশ করে ঘোষণা করা হয়েছে যে, প্রোস্টেট বৃদ্ধির জন্য রাজা সম্প্রতি হাসপাতালে চিকিৎসা করিয়েছিলেন, সেখানেই তাঁর শারীরিক পরীক্ষায় একটি উদ্বেগজনক বিষয় ধরা পড়েছে। তাঁর শরীরের পরবর্তী ডায়াগনস্টিক পরীক্ষাগুলি ক্যান্সারের একটি রূপ সনাক্ত করেছে।"

-

বিবৃতিতে যোগ করা হয়েছে যে, "মহারাজ এখন নিয়মিত চিকিৎসার জন্য একটি সময়সূচীর মধ্য দিয়ে যাচ্ছেন, এই সময়ে তাঁকে জনসাধারণের মুখোমুখি হওয়ার দায়িত্ব স্থগিত রাখার পরামর্শ দিয়েছেন তাঁর চিকিৎসকরা। এই সম্পূর্ণ সময় জুড়ে, মহামহিম যথারীতি রাষ্ট্রীয় ব্যবসা এবং অফিসিয়াল কাগজপত্রের কাজ চালিয়ে যাবেন।"

-

বাকিংহাম প্যালেস আরও বলেছে যে, মেডিকেল দলের দ্রুত হস্তক্ষেপের জন্য রাজা তৃতীয় চার্লস তাঁদের কাছে কৃতজ্ঞ। “দ্রুত হস্তক্ষেপের জন্য নিজের মেডিকেল টিমের প্রতি রাজা কৃতজ্ঞ, যা তার সাম্প্রতিক হাসপাতালের পদ্ধতির জন্য সম্ভব হয়েছে। তিনি নিজের চিকিৎসার ব্যাপারে সম্পূর্ণ ইতিবাচক রয়েছেন এবং যত তাড়াতাড়ি সম্ভব তিনি সম্পূর্ণভাবে জনগণের কাজে ফিরে আসার জন্য উন্মুখ হয়ে রয়েছেন।"


আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!