মনের মত জীবন সঙ্গী খুঁজে পাননি ২০ বছর ধরে, তাই লক্ষ লক্ষ টাকা খরচ করে নিজেকে বিয়ে ব্রিটিশ মহিলার

সারাহ জীবন সঙ্গী হিসেবে একজনকে পেতে চাইতেন। বিয়ে করতে অত্যান্ত আগ্রহী ছিলেন। তাই বিয়ের জন্য টানা কুড়ি বছর ধরে অর্থ সংগ্রহ করে যাচ্ছিলেন।

 

Saborni Mitra | Published : Oct 16, 2023 3:15 PM IST / Updated: Oct 16 2023, 08:48 PM IST

৪২টি বসন্ত একা একা কাটিয়েছেন। আর একা থাকতে রাজি নন। এবার তাঁর একটি নিজের সঙ্গী হিসেবে একজনকে চাই। কিন্তু সঙ্গী হিসেবে কাউকে পছন্দ না হওয়ায় এবার নিজের সঙ্গেই নিজে বিয়ে করলেন সারাহ উইলকিনসন। ব্রিটেনের মহিলার বয়স ৪২। তিনি একজন ক্রেডিট কন্ট্রোলার।

সারাহ জীবন সঙ্গী হিসেবে একজনকে পেতে চাইতেন। বিয়ে করতে অত্যান্ত আগ্রহী ছিলেন। তাই বিয়ের জন্য টানা কুড়ি বছর ধরে অর্থ সংগ্রহ করে যাচ্ছিলেন। নিখুঁত এক সঙ্গী পাওয়ার ইচ্ছে ছিল প্রবল। কিন্তু তারপরেও সঙ্গী না পাওয়ায় নিজেই নিজের সঙ্গে বিয়ে করলেন। বিয়ে উপলক্ষ্যে জমকালো অনুষ্ঠানেরও আয়োজন করা হয়েছিল।

লকডাউনের সময় থেকেই বিয়ের প্রস্তুতি শুরু করেছিলেন সারাহ। তিনি একটি হীরের আংটি বাগদানের আংটি হিসেবে নিজেকে নিজেই উপহার দিয়েছিলেন। বিয়ের প্রতি তীব্র আকাঙ্খা ছিল তাঁর। যাইহোক এবার বিয়ের আসরে নিজেকেই নিজে বিয়ে করলেন। ব্রিটিস পুলিশ সূত্রের খবর আনুষ্ঠানিকভাবে এই বিয়ে স্বীকৃত নয় ব্রিটেনে। কিন্তু মহিলার বিয়ের অনুষ্ঠান যথেষ্ট জমকালো ছিল। ফেলিক্সস্টোতে হার্ভেস্ট হাউসে অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়।

উইলকিনসন দিনটিকে মনোযোগের কেন্দ্রবিন্দু হওয়ার একটি চমৎকার সুযোগ বিসেবে বর্ণনা করেছেন। তিনি প্রকাশ করেছেন যে জীবনের একটি নির্দিষ্ট পর্যায়ে পৌঁছে তাঁকে উপলব্ধি করেছেন যে বিবাহের দিন উপভোগ করার জন্য তাঁর কোনও সঙ্গীর প্রয়োজন নেই। তিনি দৃঢ়ভাবে বিশ্বাস করেছিলেন যে তিনি তার বিয়ের জন্য বছরের পর বছর ধরে কষ্ট করে যে অর্থ সঞ্চয় করেছিলেন তা তার সত্যিকারের কাঙ্খিত কিছুর জন্য ব্যবহার করা উচিত।

বিয়েতে মহিলা ভারতীয় টাকায় প্রায় ১০ লক্ষ টাকা ব্যায় করেছিলেন। তাঁর সঞ্চিত অর্থ খরচ করেছিলেন। অনুষ্ঠানে উইলকিনসনের ঘনিষ্ঠ বন্ধু এবং পরিবারের সদস্যদের মধ্যে ৪০ জন উপস্থিত ছিলেন। তিনি আরও জানিয়েছেন তাঁর বন্ধু ও আত্মীয়রা এই বিষয়ে মোটেও অবাক হননি। তাঁরা নিজের সঙ্গে নিজের বিয়ের প্রথায় বিশ্বাসী।

 

Share this article
click me!