হবু রাজাদের ছবিতে নেই তিনি, তবে কি মা ডায়নার মত রাজপরিবার ছাড়ছেন হ্যারি

 

  • রাজকীয় পরিচয় পরিত্যাগ করতে চলেছেন
  • রাজপরিবারের অর্থে আর জীবনযাপন নয়
  • আর্থিকভাবে হবেন স্বনির্ভর
  • ইনস্টাগ্রামে বিবৃতি দিলেন প্রিন্স হ্যারি ও তাঁর স্ত্রী মেগান

Asianet News Bangla | Published : Jan 10, 2020 4:28 AM IST / Updated: Jan 10 2020, 10:46 AM IST

নতুন বছর উপলক্ষে সম্প্রতি সম্প্রতি একটি ছবি প্রকাশ করেছে বাকিংহাম প্যালেস। যেখানে ৯৩ বছরের রানির সঙ্গে দেখা যাচ্ছে প্রিন্স অফ ওয়ালস, ডিউক অফ কেমব্রিজ এবং ৬ বছরের প্রিন্সকে। যেখানে দেখা যাচ্ছে না ডিউক অফ সাসেক্স হ্যারিকে। সেই সময় স্ত্রী মেগানের সঙ্গে কানাডায় ছিলেন প্রিন্স হ্যারি। আর এই ছবিই নাকি ব্রিটিশ রাজ পরিবারে নতুন করে উত্তেজনা তৈরি করেছে। 

 

 

ব্রিটেনের তিন ভবিষ্যতের রাজার সঙ্গে দাঁড়িয়ে রয়েছেন রানি ভিক্টোরিয়া। এভাবেই তুলে ধরা হচ্ছে এই ছবিকে। যা একেবারেই ভাল চোখে দেখছেন না প্রিন্স হ্যারি ও তাঁর স্ত্রী মেগান। তাই নাকি ব্রিটিশ রাজপরিবার ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন তাঁরা। বিবৃতিতে বলা হয়েছে, 'আমরা আর্থিকভাবে স্বনির্ভর হতে চাই। এই রাজপরিবারের বাইরে বেরিয়ে সাধারণের সঙ্গে মেলামেশার পরিবেশ উপভোগ করতে চাই।'

 

 

 

মেগান রাজ পরিবারে বউ হয়ে আসার পর থেকেই  উইলিয়ামের স্ট্রী কেটের সঙ্গে তাঁর বনিহনা হচ্ছিল না বলে কানাঘুষো শোনা যাচ্ছিল। সম্প্রতি ব্রিটিশ রাজপরিবারের প্রকাশিত ছবিতে সিংহাসেনর ষষ্ঠ উত্তরাধিকারী না থাকা নতুন জল্পনা তৈরি করেছিল। শেষপর্যন্ত মা প্রিন্সেস ডায়নার পথেই এগোলেন রাজকুমার  হ্যারি। এর পিছনে অন্তর্দ্বের ছায়া দেখেত পাচ্ছেন অনেকেই। 

আরও পড়ুন : এনআরসি-র প্রতিবাদে আগেই পথে নেমেছেন, এবার গান বাঁধলেন তৃণমূলনেত্রী

আরও পড়ুন : নাবালিকাকে নিগ্রহের অভিযোগ, পলাতক ডিআইজি-কে করা হল বরখাস্ত

একমাত্র সন্তানকে নিয়ে ব্রিটেন ও উত্তর আমেরিকায় ভাগাভাগি করে সময় কাটাতে চান হ্যারি ও মেগান। তৈরি করতে চান একটি সেবামূলক প্রতিষ্ঠান। ব্রিটিশ রাজপরিবারের বাকিদের থেকে যে তাঁরা অন্যরকম তা  ছোট ছোট নানা ঘটনার মাধ্যমে আগেই বুঝিয়ে দিয়েছিলেন প্রিন্স হ্যারি ও মেগান। এবার তাই একেবারের রাজকীয় দায়িত্ব থেকে সরে আসার সিদ্ধান্ত নিলেন দু'জনে। এই বিষয়ে তাঁরা রাজপরিবারের কারও সঙ্গে কোনও আলোচনাও করেননি বলে শোনা যাচ্ছে। 
 

Share this article
click me!